আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Zaheer Khan: মেগা অকশনের আগেই এই দলের মেন্টর হিসাবে নির্বাচিত হলেন জাহির খান, বড় ঘোষণা করলো ফ্র্যাঞ্চাইজি !!

Published on:

WhatsApp Group Join Now

Zaheer Khan: খুব শীঘ্রই IPL ২০২৫-এর মেগা অকশন শুরু হতে চলেছে। প্রত্যেকটি ফ্র্যাঞ্চাইজি নিজেদের দলকে নতুন ভাবে গড়ে তোলার পরিকল্পনা করেছ। এসবের মধ্যেই, একটি ফ্র্যাঞ্চাইজি প্রাক্তন ভারতীয় ফাস্ট বোলার জহির খানকে (Zaheer Khan) মেন্টর হিসেবে দলে অন্তর্ভুক্ত করেছে। আগামী মৌসুমে দলের মেন্টর হিসেবে কাজ করতে দেখা যাবে তাঁকে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এর আগে, অভিজ্ঞ ফাস্ট বোলার জাহির খান (Zaheer Khan) মুম্বাই ইন্ডিয়ান্সের সাথেও যুক্ত ছিলেন। তবে এখন বলা হচ্ছে যে, তিনি কোনো IPL দলের পরামর্শদাতা হয়ে উঠলে সেই দলের পারফরম্যান্স উন্নত হতে পারে। ২০১১ সালের বিশ্বকাপে এমএস ধোনির (MS Dhoni) নেতৃত্বাধীন চ্যাম্পিয়ন ভারতীয় দলের স্কোয়াডে অন্তর্ভুক্ত ছিলেন জাহির খান।

টিম ইন্ডিয়াকে বিশ্ব চ্যাম্পিয়ন করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার পাশাপশি, এই টুর্নামেন্টে দলের সবচেয়ে সফল ফাস্ট বোলার ছিলেন জাহির খান। আসলে লক্ষ্ণৌ সুপার জায়ান্টস দল আসন্ন IPL-এর জন্য জাহির খানকে নতুন পরামর্শদাতা হিসাবে নির্বাচিত করেছে, যা আনুষ্ঠানিকভাবে ঘোষণাও করা হয়েছে।

Zaheer Khan
Zaheer Khan

অনেকের মতে অভিজ্ঞ ফাস্ট বোলার জাহির খান (Zaheer Khan) LSG-তে যোগ দেওয়ায় লক্ষ্ণৌ দলের পারফরম্যান্স আরও উন্নত হতে পারে। ভারতীয় কিংবদন্তিকে প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গার (Justin Langer) এবং অন্যান্য কোচিং স্টাফদের সাথে কাজ করতে দেখা যাবে।

IPL ২০২৪-এর আগে, গৌতম গম্ভীর (Gautam Gambhir) লক্ষ্ণৌ ছেড়ে কলকাতায় চলে আসেন, তারপরে শেষ সংস্করণের LSG দলকে একজন পরামর্শদাতা ছাড়াই খেলতে দেখা যায়। এবার এই ভূমিকায় দেখা যাবে প্রাক্তন ভারতীয় ফাস্ট বোলার জাহির খানকে।

দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেটে টিম ইন্ডিয়ার প্রতিনিধিত্ব করেছেন জাহির। ৯২ টেস্ট ম্যাচের ১৬৫ ইনিংসে বোলিং করে ৩১১ উইকেট নিয়েছেন তিনি। ২০০টি ওডিআই ম্যাচে ২৮২টি উইকেট ও ১৭টি T20 ম্যাচে তিনি ১৭টি উইকেট নিয়েছিলেন। এর পাশাপাশি IPL-এও ১০০ ম্যাচে ১০২ উইকেট নিয়েছেন তিনি।

আরও পড়ুন। Zaheer Khan: ইংল্যান্ডকে আক্রমণাত্মক খেলবে…” সিরিজের আগেই ভারতীয় দলকে সতর্ক করে দিলেন জাহির !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.