আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: রোহিত-বিরাট নয়, BCCI’র প্রতি বিরক্ত হয়ে অবসরের ঘোষণা দেবেন এই ৩৩ বছর বয়সী খেলোয়াড় !!

Published on:

WhatsApp Group Join Now

T20 বিশ্বকাপ ২০২৪-এ ভারতের (Team India) পারফরম্যান্স সব ২০ টি দলের মধ্যে সেরা হয়েছে। কোনো ম্যাচ না হেরে ফাইনালে উঠেছে তারা। ২৯ জুন বার্বাডোসে শিরোপা লড়াই হবে, যেখানে ভারত এবং দক্ষিণ আফ্রিকা একে অপরের মুখোমুখি হবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ফাইনালের পরে, টিম ইন্ডিয়ার অনেক খেলোয়াড় তাদের অবসরের ঘোষণাও দিতে পারেন, যারা আজকাল ভারতীয় দলের একটি গুরুত্বপূর্ণ অংশ। ৩৩ বছর বয়সী একজন খেলোয়াড় বিশ্বকাপের পর অবসরের ঘোষণা দিতে পারেন বলে মনে করা হচ্ছে। এই খেলোয়াড়কে এখন পর্যন্ত ভারতীয় দলে সুযোগ দেওয়া হয়নি।

অজিত আগরকারের (Ajit Agarkar) নেতৃত্বে নির্বাচক কমিটি ২০২৪ সালের বিশ্বকাপ স্কোয়াডে যুজবেন্দ্র চাহালকে (Yuzvendra Chahal) ভারতীয় দলের প্রধান দলে অন্তর্ভুক্ত করেছিল।

কিন্তু এখন পর্যন্ত একটি ম্যাচেও তাকে সুযোগ দেননি রোহিত শর্মা (Rohit Sharma) । ফাইনাল ম্যাচে তার খেলার সম্ভাবনা নগণ্য। এমন পরিস্থিতিতে ২০২৪ সালের T20 বিশ্বকাপের পর T20 ফর্ম্যাট থেকে অবসরের ঘোষণা দিতে পারেন চাহাল।

Yuzvendra Chahal, Team India
Yuzvendra Chahal

বর্তমানে টিম ইন্ডিয়াতে কুলদীপ যাদব (Kuldeep Yadav) অনেক সুযোগ পাচ্ছেন। কারণটা পরিষ্কার সাদা বলে কুলদীপের ধারাবাহিক ভালো পারফরম্যান্স।

২০২৩ সালের ওডিআই বিশ্বকাপে তিনি ভারতের হয়ে দুর্দান্ত পারফর্ম করেছিলেন। এখন কুলদীপ (Kuldeep Yadav) ২০২৪ সালের T20 বিশ্বকাপেও ভারতের (Team India) হয়ে ভালো বোলিং করছে। এখনও পর্যন্ত খেলা ৫টি ম্যাচে ১০টি উইকেট নিয়েছেন কুলদীপ। ইংল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে ৩টি উইকেট নিয়েছিলেন, সুপার ৮-এ বাংলাদেশের বিপক্ষে নিয়েছিলেন ৩ উইকেট।

এছাড়া কুলদীপ যাদব ভারতের হয়ে (Team India) ১৬০টি T20 ম্যাচে ২০০টি উইকেট সংগ্রহ করেছেন। যাতে তার সর্বশ্রেষ্ঠ পারফরম্যান্স ছিল ১৭ রান দিয়ে পাঁচটি উইকেট তুলে নেওয়া।

২০২৪ সালের IPL-এ যুযবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) তার দুর্দান্ত বোলিং প্রদর্শন করেছিলেন। তিনি এককভাবে রাজস্থান রয়্যালসের (RR) স্পিন বোলিং বিভাগের দায়িত্ব নেন।

দলকে প্লে-অফে নিয়ে যাওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। ১৫টি ম্যাচে ১৮টি উইকেট নিয়েছিলেন তিনি। এই সময়ের মধ্যে, চাহাল ৩০.৩৩ গড়ে বোলিং করেছিলেন।

আরও পড়ুন। Team India: সুরেশ রায়নার প্রতিদ্বন্দ্বী খেলোয়াড়ের সাথে বিশ্বাসঘাতকতা করলেন রোহিত শর্মা, হঠাৎ করেই দল থেকে বার করে দিল তাকে !!
About Author

Leave a Comment

2.