আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs ZIM: জিম্বাবুয়ে সফরের জন্য নির্বাচিত ভারতীয় দল থেকে বাদ পড়লেন এই ৩৩ বছর বয়সী খেলোয়াড়, শীঘ্রই হবে ক্যারিয়ার শেষ !!

Published on:

WhatsApp Group Join Now

IND vs ZIM: T20 বিশ্বকাপ ২০২৪ চলাকালীন টিম ইন্ডিয়ার জিম্বাবুয়ে সফরের জন্য স্কোয়াড ঘোষণা করা হয়েছে। ৬ জুলাই থেকে জিম্বাবুয়ের সঙ্গে ৫ ম্যাচের T20 সিরিজ খেলতে চলেছে ভারতীয় দল। ২৪ জুন সোমবার এই সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা করেছে BCCI। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ভারত বনাম জিম্বাবুয়ের (IND vs ZIM) সিরিজের জন্য ১৫ জন খেলোয়াড় বাছাই করা হয়েছে। একইসঙ্গে ৩৩ বছর বয়সী প্রতিভাবান খেলোয়াড়কে উপেক্ষা করা হয়েছে। এই খেলোয়াড়ের ক্যারিয়ার শিগগিরই শেষ হয়ে যেতে পারে বলে জল্পনা রয়েছে।

আসলে, ভারত বনাম জিম্বাবুয়ে (IND vs ZIM) সিরিজের জন্য উপেক্ষা করা হয়েছিল টিম ইন্ডিয়ার অভিজ্ঞ স্পিনার যুজবেন্দ্র চাহালকে (Yuzvendra Chahal)। চাহাল (Yuzvendra Chahal) T20 বিশ্বকাপের জন্য ভারতীয় দলে নির্বাচিত হয়েছিল। কিন্তু এখন পর্যন্ত কোনো ম্যাচের প্লেয়িং ইলেভেনে নির্বাচিত হননি তিনি।

তার জায়গায় স্পিনার হিসেবে খেলানো হয়েছে কুলদীপ যাদবকে (Kuldeep Yadav)।
একইসঙ্গে আগামী ম্যাচগুলোতেও তার সুযোগ পাওয়ার সম্ভাবনা কম। এমন পরিস্থিতিতে, জিম্বাবুয়ের বিরুদ্ধে চাহাল নিশ্চিতভাবেই টিম ইন্ডিয়াতে জায়গা করে নেবেন বলে আশা করা হয়েছিল। কিন্তু তাকে উপেক্ষা করা হয়েছে।

Yuzvendra Chahal, Ind Vs Zim
Yuzvendra Chahal

যুজবেন্দ্র চাহালের (Yuzvendra Chahal) জায়গায়, ওয়াশিংটন সুন্দর (Washington Sundar) এবং রবি বিষ্ণোইকে (Ravi Bishnoi) জিম্বাবুয়ের বিরুদ্ধে টিম ইন্ডিয়াতে স্পিনার হিসাবে নির্বাচিত করা হয়েছিল।
যদিও চাহালকে উপেক্ষা করার ব্যাপারটা নতুন নয়।

আসলে অনেক দিন ধরেই তাঁর সাথে এমনটা হয়ে আসছে। গত তিনটি T20 বিশ্বকাপে দলে সুযোগ পেয়ে যাওয়া থেকে তার উপেক্ষিত হওয়ার বিষয়টি অনুমান করা যায়। কিন্তু প্লেয়িং ইলেভেনে তাকে খেলানো হচ্ছে না। বর্তমান অবস্থা দেখে মনে হচ্ছে ভবিষ্যতেও তার জায়গা পাওয়া কঠিন হবে।

কারণ ভারতের প্রধান স্পিনার হিসেবে কুলদীপ যাদব (Kuldeep Yadav) এবং ব্যাকআপ হিসেবে রবি বিষ্ণোই (Ravi Bishnoi) রয়েছেন। এসবের ওপর ভিত্তি করে চাহাল শীঘ্রই ক্রিকেট থেকে অবসর নিলে অবাক হওয়ার কিছু থাকবে না।

৩৩ বছর বয়সী যুজবেন্দ্র চাহালের আন্তর্জাতিক ক্যারিয়ার সম্পর্কে বলতে গেলে, তিনি এখনও পর্যন্ত ভারতের হয়ে ৭২টি ওডিআই এবং ৮০টি T20 আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। ওয়ানডেতে ২৭.১৩ গড়ে ১২১টি উইকেট নিয়েছেন তিনি, যার মধ্যে দুইবার পাঁচ উইকেট নেওয়ার কীর্তিও রয়েছে। এছাড়া চাহাল আন্তর্জাতিক T20-তে ২৫.০৯ গড়ে ৯৬টি উইকেট নিয়েছেন।

জিম্বাবুয়ে সফরের জন্য টিম ইন্ডিয়ার স্কোয়াড- শুভমান গিল (C), যশস্বী জয়সওয়াল, ঋতুরাজ গায়কওয়াড়, অভিষেক শর্মা, রিংকু সিং, সঞ্জু স্যামসন (WK), ধ্রুব জুরেল (WK), নীতীশ রেড্ডি, রায়ান পরাগ, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, আভেশ খান, খলিল আহমেদ, মুকেশ কুমার ও তুষার দেশপান্ডে।

আরও পড়ুন। IND vs ZIM: অজিত আগরকারের এই সিদ্ধান্ত শেষ করল দ্বিতীয় ধোনির ক্যারিয়ার, জিম্বাবুয়ের সফরে দলে সুযোগ দেওয়া হয়নি এই খেলোয়াড়কে !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.