আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

ধোনি, বিরাট ও রোহিতের থেকে বেশি ট্রফি জিতেছেন এই খেলোয়াড়, তাঁর ক্যারিয়ারে জিতেছেন ১৩টি বড় শিরোপা !!

Published on:

WhatsApp Group Join Now

Yuvraj Singh: ভারতীয় ক্রিকেটে যখনই ট্রফি জেতার নাম আসে, মনের মধ্যে প্রথম যে ছবিটা তৈরি হয় তা হল এমএস ধোনির । তার অধিনায়কত্বে, তিনি বিশ্বজুড়ে সমস্ত ট্রফি জিতেছেন, ধোনিকে ভারতীয় ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে সফল অধিনায়ক হিসাবে বিবেচনা করা হয়। কিন্তু জানেন কি এমন একজন খেলোয়াড় আছেন যিনি মাহির চেয়ে বেশি শিরোপা জিতেছেন। এই খেলোয়াড় এখন পর্যন্ত তার ক্যারিয়ারে ১৩টি বড় ট্রফি জিতেছেন।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

আসলে, এখানে আমরা ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অলরাউন্ডার যুবরাজ সিংয়ের (Yuvraj Singh) কথা বলছি। ২০১১ বিশ্বকাপের ম্যান অফ দ্য টুর্নামেন্ট হওয়া এই খেলোয়াড় এখন পর্যন্ত তার ক্যারিয়ারে ১৩টি বড় ট্রফি জিতেছেন।দেশীয় ও আন্তর্জাতিক লিগ টুর্নামেন্টও এতে অন্তর্ভুক্ত করা হয়েছে। এটি অনূর্ধ্ব-১৫ বিশ্বকাপ, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দিয়ে শুরু হয়।

এর পর তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০০৭, বিশ্বকাপ ২০১১, বিসিসিআই কর্পোরেট টুর্নামেন্টও জিতেছেন। এছাড়াও, তিনি চ্যাম্পিয়ন্স ট্রফি, আইপিএল, দলীপ ট্রফি, ইরানি কাপ, টি ১০ লিগ, রোড সেফটি লীগ এবং এখন বিশ্ব চ্যাম্পিয়ন্স লিজেন্ড ট্রফি জিতেছেন।

যুবরাজ সিং (Yuvraj Singh) যিনি এমএস ধোনির সতীর্থ ছিলেন, ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্ব চ্যাম্পিয়নস লিজেন্ডস লিগে ভারতের অধিনায়ক ছিলেন।ফাইনালে পাকিস্তানকে হারিয়ে ট্রফি জিতে নেয় তারা। প্রথমে ব্যাট করে শোয়েব মালিকের ৪১ রানের সুবাদে পাকিস্তান দল ৪১ রান করে।

জবাবে টিম ইন্ডিয়ার আম্বাতি রায়ডু ৩০ বলে ৫০ রান করে ভারতের জয়ের ভিত গড়ে দেন। এরপর ১৬ বলে ৩০ রান করে জয় নিশ্চিত করেন ইউসুফ পাঠান। ফাইনালে যুবরাজ সিং অপরাজিত ১৭ রান করেন।

Yuvraj Singh
Yuvraj Singh

ট্রফি জেতা ছাড়াও, যুবরাজ সিং এবং এমএস ধোনি ভারতের হয়ে একসাথে অনেক স্মরণীয় ইনিংস খেলেছেন।সবচেয়ে বড় কাকতালীয় হলো দুজনেই তাদের শেষ সেঞ্চুরি একসঙ্গে করেছিলেন। সেই ওডিআই ম্যাচটি কটকে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলা হয়েছিল।

এমএস ধোনির ক্যারিয়ারে, তিনি যুবরাজ সিংয়ের সাথে দ্বিতীয় সর্বোচ্চ রান করেছেন। দুজনেই ৬৭ ইনিংসে ৫১ গড়ে ৩১০৫ রান করেছিলেন।২০১১ বিশ্বকাপে যখন ধোনি জয়ী ছয় মারেন, তখন ইউভি অন্য প্রান্তে দাঁড়িয়ে ছিলেন।

আরও পড়ুন। Yuvraj Singh: MS ধোনিকে বাদ দিয়েই বিশ্বের সেরা একাদশ বেছে নিলেন যুবরাজ সিং, ৩ ভারতীয় কিংবদন্তিকে দিলেন সুযোগ !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.