আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Yuvraj Singh: আসন্ন IPL-এ এই দলের হেড কোচ হতে চলেছেন যুবরাজ সিং, পেয়েছেন কোটি টাকার অফার !!

Published on:

WhatsApp Group Join Now

ক্রিকেট জগতের অন্যতম সেরা অলরাউন্ডার হলেন ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার যুবরাজ সিং (Yuvraj Singh)। টিম ইন্ডিয়াকে ২০০৭ সালে T20 বিশ্বকাপ এবং ২০১১ বিশ্বকাপের বিজয়ী করার ক্ষেত্রে তাঁর একটি বড় অবদান ছিল। সেই জন্য তিনি ২০১১ সালের বিশ্বকাপে টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কারও পান। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

সম্প্রতি, জল্পনা চলছে যে, প্রাক্তন ভারতীয় কিংবদন্তি যুবরাজ সিং (Yuvraj Singh) আসন্ন IPL-এ একটি ফ্র্যাঞ্চাইজির নতুন কোচ হিসাবে নির্বাচিত হবেন। রিপোর্ট অনুসারে, যুবরাজ সিং (Yuvraj Singh) ২০২২ সালের বিজয়ী ও ২০২৩ সালের রানার্স আপ দল গুজরাট টাইটান্সের প্রধান কোচ হতে পারেন।

এর আগে, গত ৩টি সংস্করণে, টিম ইন্ডিয়ার প্রাক্তন ফাস্ট বোলার আশিষ নেহরা (Ashish Nehra) GT দলের প্রধান কোচের ভূমিকা পালন করেছেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৮তম আসরের আগে দল ছাড়তে পারেন তিনি। তাঁর জায়গায় যুবরাজ সিংকে (Yuvraj Singh) দলের নতুন কোচ করা হতে পারে।

Gujarat Titans, Yuvraj Singh
Gujarat Titans

যুবরাজ সিংকে শেষবার রোহিত শর্মার নেতৃত্বে মুম্বাই ইন্ডিয়ান্সের খেলোয়াড় হিসাবে ২০১৯ সালের IPL-এ খেলতে দেখা গিয়েছিল। তিনি তার IPL ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলেছেন চেন্নাই সুপার কিংসের বিপক্ষে, যেটা লিগের অন্যতম সফল দল। এরপর দীর্ঘ ৬ বছর পর IPL-এর পরবর্তী আসরে কোচ হিসেবে ফিরতে পারেন তিনি।

যুবরাজ সিংয়ের IPL ক্যারিয়ার খুবই চিত্তাকর্ষক। তিনি ১৩২টি ম্যাচে ২৪.৭৭ গড়ে ২৭৫০ রান করেছেন, এই সময়ে তিনি তার ব্যাট দিয়ে ১৩টি অর্ধশতক খেলেছেন। বোলিংয়েও যুবরাজ নিজের নামে ৩৬টি উইকেট অর্জন করেছেন। এই সময়ের মধ্যে ২৯ রানে ৪ উইকেট ছিল তাঁর সেরা পারফরমেন্স।

আরও পড়ুন। Yuvraj Singh: MS ধোনিকে বাদ দিয়েই বিশ্বের সেরা একাদশ বেছে নিলেন যুবরাজ সিং, ৩ ভারতীয় কিংবদন্তিকে দিলেন সুযোগ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.