আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Yuvraj Singh: বাতিল ধোনি-বুমরাহ, সর্বকালের সেরা একাদশ বেছে নিলেন যুবরাজ সিং !!

Published on:

WhatsApp Group Join Now

কিংবদন্তিদের বিশ্ব চ্যাম্পিয়নশিপে দারুণ সাফল্য দেখিয়েছেন টিম ইন্ডিয়ার তারকা ব্যাটসম্যান যুবরাজ সিং (Yuvraj Singh)। অস্ট্রেলিয়ার বিপক্ষে সেমিফাইনাল ম্যাচে দেখা গেল তার পুরনো অবতার। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

যুবরাজ (Yuvraj Singh) ঝোড়ো ব্যাটিং করে ২৮ বলে ৫৯ রান করেন। তার নেতৃত্বে, ভারত চ্যাম্পিয়ন ফাইনালে পাকিস্তানকে হারিয়ে বিশ্ব কিংবদন্তি চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছিল। এরই মধ্যে সর্বকালের সেরা একাদশ বেছে নিয়েছেন যুবরাজ। যেটিতে তিনি ধোনি ও বুমরাহর মতো খেলোয়াড়দের অন্তর্ভুক্ত করেননি। যেখানে জায়গা দেওয়া হয়েছে পাকিস্তানি অভিজ্ঞকে।

Yuvraj Singh
Yuvraj Singh

যুবরাজ সিং (Yuvraj Singh) তার সেরা প্লেয়িং-১১ প্রকাশ করেছেন। তিনি ক্রিকেটের ঈশ্বর হিসেবে পরিচিত শচীন টেন্ডুলকারকে (Sachin Tendulkar) উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে অন্তর্ভুক্ত করেছেন। এছাড়া অস্ট্রেলিয়ার সবচেয়ে সফল অধিনায়ক রিকি পন্টিংকে জায়গা দিয়েছেন তিনি। রোহিত শর্মা, যিনি ২০২৪ সালে টিম ইন্ডিয়াকে টি ২০ শিরোপা জিতেছিলেন, তাকে মিডল অর্ডারে অন্তর্ভুক্ত করা হয়েছিল। দলটি তার সবচেয়ে বড় শত্রুকে জায়গা দিয়েছে।

২০০৭ সালে, যুবরাজ সিং স্টুয়ার্ট ব্রডের ৬ বলে ৬ ছক্কা মারার অলৌকিক ঘটনা ঘটিয়েছিলেন। এ সময় ইংল্যান্ডের অলরাউন্ডার অ্যান্ড্রু ফ্লিনটফ তাকে গালিগালাজ করেন। দুজনের মধ্যে চুন মারার ম্যাচে অনেক কিছু বলা হয়েছিল। কিন্তু, যুবি তাকে দলে অন্তর্ভুক্ত করেছেন। ধোনিকে নয়, উইকেটরক্ষক হিসেবে বেছে নেওয়া হয়েছিল এই খেলোয়াড়কে। মহেন্দ্র সিং ধোনি (M S Dhoni) উইকেটকিপিংয়ের ক্ষেত্রে শীর্ষে রয়েছেন।

বিস্ফোরক ব্যাটিংয়ের পাশাপাশি কিপিংয়েও নিজের যোগ্যতা প্রমাণ করেছেন তিনি। তবে যুবরাজ সিং ধোনিকে নয়, অস্ট্রেলিয়ার অ্যাডাম গিলক্রিস্টকে বেছে নিয়েছেন। এছাড়া দলে জায়গা দেওয়া হয়েছে বিরাট কোহলি (Virat Kohli) ও এবি ডি ভিলিয়ার্সকেও (AB de Villiers)। ফাস্ট বোলিংয়ের কথা বললে, গ্লেন ম্যাকগ্রাথ (Glenn McGrath) এবং ওয়াসিম আকরামকে (Wasim Akram) বেছে নেওয়া হয়েছে। যেখানে মুত্তিয়া মুরালিধরন ও শেন ওয়ার্নকে স্পিনার হিসেবে রাখা হয়েছে।

আরও পড়ুন। Yuvraj Singh: “এখনও প্রস্তুত নয়…” IPL-এ রানের ঝড় তুললেও ভারতীয় দলে সুযোগ পাবেন না যুবরাজের শিষ্য !!
About Author

Leave a Comment

2.