আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Yuvraj Singh: সৌরভ মোটেও ভারতের সেরা অধিনায়ক নন, প্রকাশ্যে বিস্ফোরক মন্তব্য করলেন যুবরাজ !!

Updated on:

WhatsApp Group Join Now

যুবরাজ সিং (Yuvraj Singh) সম্প্রতি তাঁর বিস্ফোরক মন্তব্যে জানিয়েছেন যে, ভারতের সেরা অধিনায়ক হিসেবে তিনি সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly), বিরাট কোহলি (Virat Kohli) বা মহেন্দ্র সিং ধোনিকে (Mahendra Singh Dhoni) মনে করেন না। বরং তাঁর মতে, টিম ইন্ডিয়ার সেরা অধিনায়ক হলেন অনিল কুম্বলে (Anil Kumble)। যুবরাজের এই মন্তব্য ক্রিকেটমহলে বেশ আলোড়ন সৃষ্টি করেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

সৌরভ গাঙ্গুলির অধীনে ভারতীয় ক্রিকেট দলের অভ্যুত্থান হয়েছিল। তাঁর নেতৃত্বে যুবরাজ সিং (Yuvraj Singh) , বীরেন্দ্র শেবাগ, হরভজন সিং, জহির খানদের মতো ক্রিকেটাররা উঠে এসেছিলেন, যারা পরবর্তীকালে বিশ্ব ক্রিকেটে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন। সৌরভের নেতৃত্বে ভারতীয় দল বিদেশের মাটিতেও ভাল পারফর্ম করতে শুরু করে। কিন্তু যুবরাজের মতে, সেরা অধিনায়কত্বের শিরোপা কুম্বলেকে দিতে হবে, কারণ তাঁর লিডারশিপের ধরন ছিল আলাদা।

যুবরাজের মতে, কুম্বলের নেতৃত্বগুণ ছিল একেবারে অনন্য। তাঁর কথা অনুযায়ী, কুম্বলে কঠিন সময়ে নিজের উপর দায়িত্ব নিতেন, অন্য কাউকে এগিয়ে দিতেন না। মাঠে যখন পরিস্থিতি কঠিন হয়ে উঠত, তখন নিজে বল হাতে নিতেন এবং দায়িত্বশীল ভূমিকা পালন করতেন। যুবরাজ আরও বলেছেন যে, কুম্বলের এই মানসিকতা রিকি পন্টিংয়ের মতো ছিল। তিনি চ্যালেঞ্জ নিতে পিছপা হতেন না, এবং দলকে এগিয়ে নিয়ে যেতেন নিজের বলের দক্ষতায়।

যুবরাজ ধোনি এবং সৌরভের নেতৃত্বের মধ্যে পার্থক্যও তুলে ধরেছেন। তাঁর মতে, সৌরভ ছিলেন আক্রমণাত্মক এবং ম্যাচগুলোকে আগ্রাসীভাবে মোকাবিলা করতেন। অন্যদিকে, ধোনি সবসময়ই একটি পরিকল্পনা বি হাতে রাখতেন, যাতে কোনও পরিস্থিতিতে ফেলের পরে নতুনভাবে ম্যাচে ফিরে আসা যায়।

যুবরাজ স্বীকার করেছেন যে, ধোনি এবং সৌরভের নেতৃত্বে তিনি অনেক ম্যাচ খেলেছেন, কিন্তু কুম্বলের মতো লিডারশিপ কাউকে তিনি দেখেননি। যুবরাজের (Yuvraj Singh) এই মতামত যে বিতর্কিত, তা বলার অপেক্ষা রাখে না। কারণ সৌরভ এবং ধোনি দু’জনেই ভারতীয় ক্রিকেটকে একাধিক শিখরে পৌঁছে দিয়েছেন।

About Author

Leave a Comment

2.