আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Yuvraj Singh: “ধোনি, নিজেকে আয়নায় দেখ…”, ধোনির বিরুদ্ধে আবার নিজের ক্ষোভ প্রকাশ করলেন যুবরাজ সিংয়ের বাবা, পড়েছেন সমালোচনার মুখে !!

Published on:

WhatsApp Group Join Now

ক্রিকেট জগতে টিম ইন্ডিয়ার সাফল্যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিং (Yuvraj Singh)। সেই জন্য তার বাবা যোগরাজ সিং যুবরাজকে ভারতরত্ন পাওয়ার যোগ্য বলে বিবেচিত করেছেন। যোগরাজ সিং বলেন, তার ছেলে ক্যান্সারের মতো মারণ রোগকে পরাজিত করে দেশে ফিরে এসেছেন এবং দেশবাসীর জন্য ক্রিকেট খেলেছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

যোগরাজ সিং আবারও এমএস ধোনিকে আক্রমণ করেছেন। যুবরাজের (Yuvraj Singh) বাবা ভারতের সবচেয়ে সফল অধিনায়ক এমএস ধোনিকেও (MS Dhoni) নিশানা করেছেন এবং অভিযোগ করেছেন যে, ধোনি তার ছেলের ক্যারিয়ার ‘নষ্ট’ করেছেন। ধোনিকে কখনও ক্ষমা করবেন না বলেও জানিয়েছেন যোগরাজ।

যোগরাজ বলেন, যুবরাজ (Yuvraj Singh) জাতীয় দলে আরও বেশি অবদান রাখতে পারতেন। তিনি জোর দিয়েছিলেন যে তিনি ভারতীয় ক্রিকেটে একজন অতুলনীয় অলরাউন্ডার। যোগরাজ অভিযোগ করেছিলেন যে, সিনিয়র জাতীয় পুরুষ দলে একসাথে থাকার সময় যুবরাজ সিংয়ের (Yuvraj Singh) জীবন কঠিন করে দিয়েছিলেন ধোনি।

জিসুইচের ইউটিউব চ্যানেলে কথা বলার সময় যোগরাজ বলেন, “আমি এমএস ধোনিকে ক্ষমা করব না। ওনাকে আয়নায় নিজেকে দেখা উচিত। তিনি একজন বিখ্যাত ক্রিকেটার, আমি তাকে স্যালুট জানাই। কিন্তু সে আমার ছেলের সাথে যা করেছে তা ক্ষমার অযোগ্য। এখন সবকিছু প্রকাশ্যে আসছে এবং এটিকে কখনই ক্ষমা করা যাবে না।”

তিনি আরও বলেন, “ওই লোকটা আমার ছেলের জীবন নষ্ট করেছে, যে আরও চার-পাঁচ বছর খেলতে পারত। যুবরাজের মতো ছেলে পেতে সবাইকে চ্যালেঞ্জ জানাই।” এমনকি গৌতম গম্ভীর (Gautam Gambhir) এবং বীরেন্দ্র শেবাগ (Virender Sehwag) বলেছেন যে যুবরাজের (Yuvraj Singh) মতো আর কেউ নেই। যোগরাজ সিং তার ছেলেকে ভারতরত্ন পাওয়ার যোগ্য বলে বর্ণনা করেছেন।

Yuvraj Singh And Ms Dhoni
Yuvraj Singh And Ms Dhoni

তিনি বলেন, “ক্যান্সার থাকা সত্ত্বেও খেলা এবং দেশের হয়ে বিশ্বকাপ জেতার জন্য তাকে ভারতরত্ন দিয়ে সম্মানিত করা উচিত।” যুবরাজ (Yuvraj Singh) এবং ধোনি (MS Dhoni) ভারতের হয়ে একসাথে ২৭৩ টি ম্যাচ খেলেছেন এবং সমস্ত ফর্ম্যাটে অনেকগুলি স্মরণীয় জুটিও গড়েছেন।

এই উভয় ক্রিকেটার, যারা একই সময়ে র‍্যাঙ্কে উঠেছিলেন, ধোনির নেতৃত্বে T20 বিশ্বকাপ এবং ওয়ানডে বিশ্বকাপ জয়ের সময় সীমিত ওভারের দলের মূল মুখও ছিলেন। ২০০৭ এবং ২০১১ সালে ভারতের বিশ্বকাপ জয়ে যুবরাজ সিং গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। এছাড়া, ২০০৭ সালে উদ্বোধনী T20 বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করেছিলেন ইউভি, যা মিডল অর্ডারে ভারতীয় ব্যাটিংকে শক্তিশালী করেছিল।

২০১১ সালে, যুবরাজ ভারতের ওডিআই বিশ্বকাপ জয়ে ব্যাট এবং বলের অলরাউন্ড অবদানের জন্য টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হন। এরপরই জানা যায়, ঘরোয়া বিশ্বকাপে ক্যানসারের সঙ্গে লড়াই করছিলেন যুবরাজ। যুবরাজের বাম ফুসফুসে ক্যান্সার ধরা পড়ে, যার পরে তিনি বোস্টন এবং ইন্ডিয়ানাপোলিসে কেমোথেরাপির চিকিৎসা করেছিলেন।

এই ধাক্কা সত্ত্বেও, তিনি ২০১২ সালের সেপ্টেম্বরে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে আসেন। তবে ফেরার পর যুবরাজকে তার ফর্ম ফিরে পেতে অনেক সংগ্রাম করতে হয়েছে। একটানা পুরনো ফর্মে দেখা যায়নি তাকে। ২০১৪ সালে T20 বিশ্বকাপ এবং ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার পরে, দলে জায়গা করা তার পক্ষে কঠিন হয়ে পড়েছিল।

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত ২০১৫ সালের ওয়ানডে বিশ্বকাপে যুবরাজকে উপেক্ষা করা হয়েছিল। তিনি অবশ্যই IPL-এ খেলা চালিয়ে গেছেন, কিন্তু ফর্মে ছিলেন না। শেষ পর্যন্ত যুবরাজ সিং (Yuvraj Singh) ২০১৯ সালের জুনে আনুষ্ঠানিকভাবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন

আরও পড়ুন। Yuvraj Singh: মাত্র ৯ বলে ৫০ রান করে যুবরাজের রেকর্ড ভাঙলেন এই বিধ্বংসী ব্যাটসম্যান, ছুঁয়েছেন নতুন মাইলফলক !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.