আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Shakib Al Hasan: “তোমার সময় শেষ…” শাকিবের পারফরম্যান্সে মেজাজ হারালেন বীরেন্দ্র শেবাগ, দিলেন অবসর নেওয়ার পরামর্শ !!

Published on:

WhatsApp Group Join Now

Shakib Al Hasan: গতকাল অনুষ্ঠিত দক্ষিণ আফ্রিকা বনাম এটা বাংলাদেশের ম্যাচে ৪ রানে লজ্জাজনক ভাবে পরাজিত হয়েছে বাংলাদেশ। নাসাউ কাউন্টি স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সংঘর্ষে, নাজমুল হোসেন শান্তর (Najmul Hossain Shanto) নেতৃত্বাধীন বাংলাদেশ দল ১১৪ রানের লক্ষ্য তাড়া করতে ব্যর্থ হয়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

আরও অবিশ্বাস্য ব্যাপার ছিল যে, বাংলাদেশের অভিজ্ঞ ক্রিকেটার সাকিব আল-হাসান (Shakib Al Hasan), যিনি কিছুদিন ধরে নিজের ফর্ম খোঁজার জন্য লড়াই করছেন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বেঙ্গল টাইগারদের সংঘর্ষেও নিজের ফর্ম ফিরে পাননি শাকিব (Shakib Al Hasan)।

T20 বিশ্বকাপে প্রোটিয়াদের বিরুদ্ধে হারের পর, ভারতীয় ক্রিকেট কিংবদন্তি বীরেন্দ্র শেবাগ (Virender Sehwag) অলরাউন্ডার শাকিবের (Shakib Al Hasan) প্রতি তার দৃষ্টিভঙ্গি প্রকাশ করেছেন এবং তিনি বাংলাদেশের খেলোয়াড়দের পারফরমেন্স নিয়ে খুশি নন।

সম্প্রতি ক্রিকবাজের সঙ্গে একটি কথোপকথনে, প্রাক্তন ভারতীয় ক্রিকেটার বীরেন্দ্র শেবাগ (Virender Sehwag) বাংলাদেশের অভিজ্ঞ অলরাউন্ডার সাকিব আল-হাসানের (Shakib Al Hasan) খারাপ ফর্মে জন্য নিজের হতাশা প্রকাশ করেছিলেন।

Shakib Al Hasan
Shakib Al Hasan

শেবাগ বলেছিলেন যে, শাকিবকে একটি বড় ভূমিকা পালন করতে হবে যেহেতু তিনি একজন দলের অভিজ্ঞ। কিন্তু একটি শর্ট বলে সস্তায় নিজের উইকেট হারান শাকিব। তারপর তিনি শাকিবের খেলার স্টাইলের সমালোচনা করে বলেন যে তিনি ম্যাথু হেইডেন বা অ্যাডাম গিলক্রিস্টের মতন ব্যাটসমান নন।

শাকিবকে নিয়ে শেবাগ বলেন, “যদি অভিজ্ঞতার জন্য তাকে দলে অন্তর্ভুক্ত করা হয়, তাহলে আমরা তা দেখতে পারতাম না। অন্তত এই উইকেটে কিছুটা সময় কাটান, আপনি হেইডেন বা গিলক্রিস্ট নন যে শর্ট বলেপুল শট খেলতে পারবেন, আপনি বাংলাদেশের একজন খেলোয়াড় মাত্র।আপনার মান অনুযায়ী খেলুন। আপনি যখন হুক বা টান খেলতে পারবেন না, তখন আপনি যে স্ট্রোক জানেন তা খেলুন।”

সাকিব আল-হাসান T20 বিশ্বকাপে বাংলাদেশের হয়ে মিডল অর্ডারে কাজ করছেন কিন্তু বড় সংখ্যায় অবদান রাখতে ব্যর্থ হয়েছেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে গ্রুপ পর্বের উদ্বোধনী ম্যাচে, তিনি তার উইকেট হারানোর আগে ঠিক ১৪ বলে মাত্র ৮ রান করতে সক্ষম হন।

যদিও তারা শ্রীলঙ্কার বিরুদ্ধে জিতেছিল, কিন্তু এইডেন মার্করামের (Aiden Markram) নেতৃত্বাধীন দক্ষিণ আফ্রিকান দলের বিপক্ষে ধ্বংস হতে ব্যর্থ হয়েছিল বাংলাদেশ দল। শাকিবের ফর্মে পুনঃগণনা দরকার এবং সুপার-৮ পর্বে আসার আগে নেদারল্যান্ডস এবং নেপালের বিপক্ষে জয় অর্জন করার লক্ষ্যে মনোযোগ স্থির করবে বাংলাদেশ।

আরও পড়ুন। Shakib Al Hasan: “রোহিতের থেকে কিছু শেখ…” শাকিবের কর্মকান্ডে মেজাজ হারালেন মোহম্মদ কাইফ, নিলেন বাংলাদেশি অধিনায়কের ক্লাস !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.