আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Yashasvi Jaiswal: আর মাত্র ২৮৩ রান, ইতিহাসের দরজায় কড়া নাড়ছেন জয়সওয়াল, প্রথম ভারতীয় হিসেবে করবেন এই কাজ !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতীয় ক্রিকেটের উদীয়মান তারকা যশস্বী জয়সওয়াল, যিনি ইতিমধ্যেই টেস্ট ক্রিকেটে নিজের প্রতিভার ছাপ ফেলেছেন, এবার নতুন এক রেকর্ডের সামনে দাঁড়িয়ে আছেন। চলতি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (২০২৩-২৫) চক্রে যশস্বীর রান সংগ্রহ ইতিমধ্যেই ১২১৭-তে পৌঁছেছে। ভারতের সামনাসামনি নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টেস্ট সিরিজে আর মাত্র ২৮৩ রান করতে পারলেই তিনি প্রথম ভারতীয় হিসেবে ১৫০০ রান পূর্ণ করবেন এই চক্রে।

WhatsApp Group Join Now

এই কৃতিত্ব অর্জন করতে পারলে যশস্বী হয়ে যাবেন প্রথম ভারতীয় ব্যাটসম্যান, যিনি একটি নির্দিষ্ট বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ চক্রে এত দ্রুত ১৫০০ রান সংগ্রহ করবেন। এটি তাঁর টেস্ট কেরিয়ারের জন্য একটি উল্লেখযোগ্য মাইলফলক হবে। যশস্বী ইতিমধ্যেই এই চক্রে ভারতের হয়ে সর্বাধিক রান সংগ্রাহকদের তালিকায় আছেন এবং তাঁর গড় রান প্রায় ৬৪। তাঁর অসাধারণ ফর্ম এবং সাম্প্রতিক পারফরম্যান্স তাঁকে ভারতীয় টেস্ট ব্যাটিং লাইনআপে অপরিহার্য করে তুলেছে।

যশস্বীর টেস্ট যাত্রা শুরু হয় ২০২৩ সালে, এবং খুব দ্রুতই তিনি ভারতের অন্যতম প্রতিভাবান ব্যাটসম্যান হিসেবে নিজেকে প্রমাণ করেছেন। সুনীল গাভাসকর ও বিরাট কোহলির মতো কিংবদন্তিদের রেকর্ড ভাঙার পথে থাকা যশস্বী ইতিমধ্যেই একাধিক ম্যাচে ভারতকে জয়ের পথে নিয়ে গেছেন। বাংলাদেশের বিপক্ষে সিরিজে তাঁর ধারাবাহিক পারফরম্যান্স, পাশাপাশি নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজে ভালো রান করার সম্ভাবনা তাঁকে আরও উজ্জ্বল করবে বলে আশা করা হচ্ছে।

এই রেকর্ড ভাঙার পথে যশস্বীর প্রধান চ্যালেঞ্জ হবে নিউজিল্যান্ডের শক্তিশালী বোলিং আক্রমণ, বিশেষ করে স্পিন এবং পেসের সংমিশ্রণ। তবে তাঁর সাম্প্রতিক ফর্ম ও আত্মবিশ্বাস তাঁকে এই চ্যালেঞ্জ মোকাবিলায় সাহায্য করবে।

About Author

Leave a Comment

2.