আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Wriddhiman Saha: ভারতীয় দলে সুযোগ না পেয়ে বড় সিদ্ধান্ত নিলেন ঋদ্ধিমান সাহা, খেলতে চলেছেন এই দেশের হয়ে !!

Updated on:

WhatsApp Group Join Now

দীর্ঘদিন ধরে টিম ইন্ডিয়ার বাইরে থাকা ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha) সম্পর্কে একটি বড় খবর বেরিয়েছে। ভারতীয় দলের শক্তিশালী খেলোয়াড়কে শেষবার ২০২১ সালে ভারতীয় দলের প্রতিনিধিত্ব করতে দেখা গিয়েছিল, তারপর থেকে এখন পর্যন্ত টিম ইন্ডিয়ার নির্বাচকরা তাকে ক্রমাগত উপেক্ষা করতে দেখা গেছে। এখন ভারতীয় ক্রিকেটার সম্প্রতি একটি নতুন দলে যোগ দিয়েছেন, যেখানে তাকে দুর্দান্ত ব্যাটিং এবং উইকেটকিপিং করতে দেখা যায়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার তারকা খেলোয়াড় ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha) অনেক দিন ধরেই ভারতীয় দলের বাইরে। তিনি সর্বশেষ ২০২১ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলা হোম টেস্ট সিরিজে ভারতীয় দলের প্রতিনিধিত্ব করেছিলেন। এরপর তিনি টিম ইন্ডিয়ার বাইরে ছিলেন এবং আর ফিরতে পারেননি। এরই মধ্যে বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগে খেলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। যেখানে তাকে রশ্মি মেদিনীপুর উইজার্ডসের হয়ে খেলতে দেখা যাবে।

Wriddhiman Saha
Wriddhiman Saha

ভারতীয় ক্রিকেটার ঋদ্ধিমান সাহা গত দুই মৌসুম ধরে ত্রিপুরা থেকে ঘরোয়া ক্রিকেট খেলছেন কিন্তু পরের মৌসুমে তিনি বাংলায় ফিরবেন বলে এমন খবর প্রকাশ্যে এসেছে। বর্তমানে, তিনি বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগ খেলার জন্য ত্রিপুরা ক্রিকেট অ্যাসোসিয়েশন থেকে নো অবজেক্টিভ সার্টিফিকেট (NOC) নিয়েছেন। টিম ইন্ডিয়ার অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha) দীর্ঘ সময় ধরে টেস্ট ক্রিকেটে ভারতীয় দলের প্রতিনিধিত্ব করেছেন।

ভারতীয় খেলোয়াড়, যিনি ২০১০ সালে আত্মপ্রকাশ করেছিলেন, টিম ইন্ডিয়ার হয়ে ৪০টি টেস্ট ম্যাচ খেলেছেন এবং ৫৬ ইনিংসে ২৯.৪১ গড়ে ১৩৫৩ রান করেছেন। এই সময়ে তিনি ৩টি সেঞ্চুরি ও ৬টি হাফ সেঞ্চুরি ইনিংস করেছেন। তার ১১৭ রানের ইনিংসটি টেস্ট ক্রিকেটে তার সেরা ইনিংস। তিনি ৯টি ওডিআই ম্যাচে ভারতীয় দলের প্রতিনিধিত্ব করেছেন, যে সময়ে তিনি ৫ ইনিংসে মাত্র ৪১ রান করেছিলেন।

আরও পড়ুন। Virat Kohli: ক্যান্সার আক্রান্ত একটি শিশুর জন্য মহৎ কাজ করলেন ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলি !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.