আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

দীর্ঘদিন ধরে পরিশ্রম করেও ভারতীয় দলে কামব্যাক করতে পাচ্ছেন না এই অভিজ্ঞ ক্রিকেটার, মাত্র ৩৯ বছর বয়সেই নিলেন অবসরের সিদ্ধান্ত !!

Published on:

WhatsApp Group Join Now

Wriddhiman Saha: সমগ্র ভারত জুড়ে ক্রিকেটের উন্মাদনা প্রবল। সেই জন্য ছোটবেলা থেকেই অনেকে দেশের হয়ে খেলার স্বপ্ন দেখে। ১৫০ কোটি জনসংখ্যার এই দেশে মাত্র ১১ জন খেলোয়াড় একটি ম্যাচে অংশগ্রহণ করতে পারে। এমন পরিস্থিতিতে হাজার হাজার প্রতিভাবান খেলোয়াড়ের স্বপ্ন পূরণ হয়ে ওঠে না। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তবে যারা টিম ইন্ডিয়ায় খেলার যোগ্যতা অর্জন করে, তারাও যথেষ্ট সুযোগ পায় না। এখন এমনই এক খেলোয়াড়কে অবসর নিতে বাধ্য করা হয়েছে। আসলে টিম ইন্ডিয়ার উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha) ২০২১ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তার শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন। এরপর থেকে ভারতীয় দলে জায়গা পাচ্ছেন না তিনি।

একই সঙ্গে অদূর ভবিষ্যতে তার পক্ষে সুযোগ পাওয়াও সম্ভব বলে মনে হয় না। কারণ অজিত আগারকারের (Ajit Agarkar) নেতৃত্বাধীন নির্বাচক কমিটি সাহার (Wriddhiman Saha) জায়গায় তরুণ খেলোয়াড়দের সুযোগ দিতে চায়। এমন পরিস্থিতিতে শীঘ্রই অবসরের ঘোষণা দিতে পারেন ঋদ্ধিমান (Wriddhiman Saha)।

Wriddhiman Saha
Wriddhiman Saha

আসলে, BCCI টিম ইন্ডিয়ার সমস্ত সিনিয়র খেলোয়াড়দের আসন্ন দুলীপ ট্রফির জন্য উপলব্ধ থাকতে বলেছিল। এই ঘরোয়া টুর্নামেন্টের জন্য ৪ টি দল ঘোষণা করা হয়েছে, যার মধ্যে প্রায় সব সিনিয়র খেলোয়াড় জায়গা পেয়েছেন। কিন্তু সুযোগ পাননি ঋদ্ধিমান সাহা। এমন পরিস্থিতিতে এটা স্পষ্ট যে সাহা আর BCCI-এর ভবিষ্যৎ পরিকল্পনার অংশ নন।

তাছাড়া, ঋদ্ধিমানের বয়স এখন ৩৯ বছর এবং টেস্ট ফরম্যাটে নিজের ফিটনেস প্রমাণ করা তার পক্ষে খুব কঠিন হবে। ২০১০ সালে টিম ইন্ডিয়ার হয়ে অভিষেক করেন ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha)। তারপর থেকে তিনি টিম ইন্ডিয়ার হয়ে ৪০টি টেস্ট এবং ৯টি ওয়ানডে ম্যাচ খেলেছেন।

টেস্ট ক্রিকেটের ৫৬ ইনিংসে তিনি ২৯.৪১ গড়ে ১৩৫৩ রান করেছেন। একই সঙ্গে ৫টি ওয়ানডে ইনিংসে তার ব্যাট থেকে এসেছে মাত্র ৪১ রান। আন্তর্জাতিক ক্রিকেটে সাহা ৩টি সেঞ্চুরি ও ৬টি হাফ সেঞ্চুরিও করেছেন। তবে BCCI আবার সাহার দিকে ফিরে তাকায় কিনা সেটা দেখা আকর্ষণীয় হবে।

আরও পড়ুন। Wriddhiman Saha: সৌরভের পর ফের IPL-এ বাঙালি ক্যাপ্টেন! কোহলিদের বিরুদ্ধে হার্দিকের বদলে ঋদ্ধিকে দেওয়া হলো দায়িত্ব !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.