আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

স্বপ্নভঙ্গ হরমনপ্রীত-স্মৃতিদের, পাকিস্তানের পরাজয়ের সাথে সাথে সেমিফাইনাল থেকে ছিটকে গেল টিম ইন্ডিয়া !!

Published on:

WhatsApp Group Join Now

আরও একবার টিম ইন্ডিয়ার অধিনায়ক হারমনপ্রীত কৌরের স্বপ্ন ভেঙে গেল আইসিসি মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ 2024। অস্ট্রেলিয়ার কাছে হারের পর ভারতীয় দল ছিল পাকিস্তানের ওপর নির্ভরশীল। কিন্তু নিউজিল্যান্ডের কাছে শোচনীয় পরাজয়ের মুখে পড়ে পাকিস্তানি দল। এরপর দুই দলই সেমিফাইনালের দৌড় থেকে ছিটকে যায়। একই সঙ্গে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের দলগুলো সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেছে।

WhatsApp Group Join Now

প্রথম ম্যাচেই নিউজিল্যান্ডের কাছে শোচনীয় পরাজয়ের মুখে পড়ে টিম ইন্ডিয়া। যাইহোক, এই পরাজয়ের পরে, কৌর এবং কোম্পানি একটি দুর্দান্ত প্রত্যাবর্তন করে এবং পাকিস্তান ও শ্রীলঙ্কার বিরুদ্ধে জয়লাভ করে। কিন্তু আসল লড়াইয়ে জয়ের টনিক নেওয়ার পালা এলে ভারতীয় দলকে হারের মুখে পড়তে হয়। অস্ট্রেলিয়া 9 রানে টিম ইন্ডিয়াকে পরাজিত করে, তারপরে টিম ইন্ডিয়ার নৌকা সম্পূর্ণরূপে পাকিস্তানের উপর নির্ভর করে। কিন্তু পাকিস্তানি দলও নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যর্থ প্রমাণিত হয় এবং উভয় দলকেই সেমিফাইনাল থেকে বিদায় নিতে হয়।

নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তান থেকে দুর্দান্ত বোলিং দেখা গেছে। পাকিস্তানি দল নিউজিল্যান্ডকে মাত্র 110 রানে সীমাবদ্ধ করেছিল, কিন্তু কঠিন পিচে 10.4 ওভারে এই লক্ষ্য তাড়া করা চ্যালেঞ্জ ছিল। যদি পাকিস্তান টিম এটা করে থাকে তাহলে টিম ইন্ডিয়ার জন্য সেমিফাইনালে যাওয়ার পথ পরিষ্কার ছিল। কিন্তু পাকিস্তানের ব্যাটিং ভঙ্গুর দেখাচ্ছিল, যার কারণে ভারত ও পাকিস্তান উভয়কেই ভুগতে হয়েছে।

প্রথম গ্রুপ থেকে দুই সেমিফাইনালিস্টের সিদ্ধান্ত হয়েছে। অস্ট্রেলিয়া 4 ম্যাচ জিতে এক নম্বরে যোগ্যতা অর্জন করেছে। একই সঙ্গে পাকিস্তানকে হারিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে নিউজিল্যান্ড, ৪ ম্যাচের মধ্যে ৩টিতে জিতেছে কিউই দল। নিউজিল্যান্ড পাকিস্তানকে মাত্র 56 রানে আউট করে 54 রানে জিতে নেয়।

About Author

Leave a Comment

2.