আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

ব্যাট করার সময় কামড়াচ্ছিলেন হেলমেটের ফিতে, নিছকই কুসংস্কার নাকি কোনো কৌশল! আসল সত্য কি?

Published on:

WhatsApp Group Join Now

Shakib Al Hasan: চোখে মুখে তখন ক্লান্তির ছাপ। হেরে যাওয়ার ভয় কি ছিল প্রথম থেকেই? তাই বারবার নিজের হেলমেটের ফিতে কামড়ে ধরেছিলেন শাকিব আল হাসান! চেন্নাই টেস্টের প্রথম ইনিংসে ভারতের ৩৭৬ রানের জবাবে ব্যাটিং করতে নেমে ১৪৯ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। প্রথমে ব্যাট করতে নেমে অনেকটাই নাস্তানবুদ হয়ে যায় টিম ইন্ডিয়া।

WhatsApp Group Join Now

যদিও দলকে সমতায় ফিরিয়েছে রবিচন্দ্রন এবং রবীন্দ্র। বাংলাদেশের ব্যাটিং ইনিংসের সময় দেখা গিয়েছিল অন্য ছবি। স্পষ্ট দেখা যায় ব্যাট করার সময় নিজের হেলমেটের ফিতে চিবিয়ে খাচ্ছিলেন বাংলাদেশের বেটার সাকিব আল হাসান। কেন তিনি এমনটা করছেন তাই নিয়ে নানান প্রশ্ন উঠেছিল। তখন চলছে ঘোর চাপ। মাঠে নামেন শাকিব।

১২.৫ ওভারে বাংলাদেশের স্কোর মাত্র ৪০ রান। এর মধ্যেই ষষ্ঠ উইকেট পড়ে যায় লিটন দাসের। বিপর্যয় এড়ানোর চেষ্টা করেন শাকিব। দেখা যায় স্ট্রাইক প্রান্তে থেকে তিনি ক্রমাগত হেলমেটের ফিতা চিবিয়ে যাচ্ছেন। কেন তিনি এমনটা করছেন? এই প্রশ্নের উত্তর এবার দিয়েছেন ধারাভাষ্যে থাকা তামিম ইকবাল! তিনি বলেন খেলার সময় মাথার পজিশন ঠিক রাখতে এমনটা করছিলেন সাকিব!

এটা আসলে খেলার একটা পার্ট! সামাজিক মাধ্যমে এই ভিডিও ভাইরাল হতেই লোকে শুরু করে দেয় হাসাহাসি! অনেকে বলছেন উত্তেজনার বসে এমনটা করছেন সাকিব! আবার কেউ বলছেন খিদে পেয়েছিল তাই ম্যাচের মধ্যেই এ কাজ করে ফেলেছেন।

তবে বাংলাদেশী প্রাক্তন ওপেনার বলছেন খেলার সময় মাথা যাতে অন্যদিকে না ঘুরে তা নিশ্চিত করতেই এমনটা করছিলেন অলরাউন্ডার। তিনি আরো বলেন হেলমেট ফিতা আসলে একপ্রকার সতর্কবার্তা। মাথা কাত হয়েছে কিনা সেটা বোঝার জন্যই শাকিব এমনটা করছিলেন। ইনিংসের ৩১ ওভারে রবীন্দ্র জাদেজার বল সুইপ পড়ে যায় যাতে শেষ পর্যন্ত ৬৪ বলে ৩২ রানের ইনিংস খেলে ফিরে যেতে হয় শাকিবকে।

আরও পড়ুন: Ravichandran Ashwin: বাংলাদেশ সিরিজ়ের মাঝে অশ্বিনের মুখে অবসর, ভবিষ্যৎ পরিকল্পনা জানালেন কিংবদন্তি অফস্পিনার !!

About Author

Leave a Comment

2.