আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: রবীন্দ্র জাদেজার অবসরের পর তার বদলি হিসাবে এই তরুণ খেলোয়াড়কে দলে অন্তর্ভুক্ত করলেন অজিত আগরকার !!

Published on:

WhatsApp Group Join Now

T20 বিশ্বকাপ জেতার পর, টিম ইন্ডিয়ার (Team India) তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) T20 ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। তিনি তার সামাজিক যোগাযোগ মাধ্যমে এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন। T20 থেকে জাদেজার অবসর নেওয়ার পর, এই ফরম্যাটে তাঁর জায়গায় কে আসবেন তা হল সবচেয়ে বড় প্রশ্ন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এদিকে অজিত আগরকারের (Ajit Agarkar) নেতৃত্বাধীন নির্বাচক কমিটি পরোক্ষভাবে এই প্রশ্নের উত্তর দিয়েছে। জানা গিয়েছে, জিম্বাবুয়ের বিরুদ্ধে পাঁচ ম্যাচের T20 সিরিজে টিম ইন্ডিয়ার ব্যাটিং অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দরকে (Washington Sundar) বেছে নেওয়া হয়েছে।

এতে দেখা যাচ্ছে যে ভারতীয় দলে (Team India) রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) জায়গায় ওয়াশিংটন সুন্দরকে (Washington Sundar) T20 ক্রিকেটে সুযোগ দেওয়া হতে পারে।তবে, তামিলনাড়ুর এই খেলোয়াড় দীর্ঘদিন ধরে ভারতের হয়ে ক্রিকেট খেলছেন।

কিন্তু বড় কোনো ম্যাচে তাকে কখনোই অগ্রাধিকার দেওয়া হয়নি। যেখানে তার পারফরম্যান্স টিম ইন্ডিয়ার জন্য ভাল। বল ও ব্যাট দুই হাতেই সুন্দরের (Washington Sundar) পারফরম্যান্স ভালো। এর পাশাপাশি তিনি ভারতের হয়ে অনেক ম্যাচ জিতেছেন।

Washington Sundar, Team India
Washington Sundar

কিন্তু তা সত্ত্বেও, তিনি শুধুমাত্র টিম ইন্ডিয়াতে (Team India) ব্যাকআপ হিসাবে নির্বাচিত হয়েছেন। অনেকে মনে করছেন যে অভিজ্ঞদের অনুপস্থিতিতে তাঁকে অগ্রাধিকার দেওয়া হয়েছে। ভারতের কিংবদন্তি অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) অবসরের পর অন্তত T20 ক্রিকেটে তার জন্য ভারতীয় দলের দরজা খুলে যাবে।

তবে ওয়ানডে ও টেস্টের জন্য ভারতীয় দলের (Team India) স্থায়ী সদস্য হওয়ার জন্য তাকে অপেক্ষা করতে হতে পারে। ওয়াশিংটন সুন্দরের আন্তর্জাতিক পারফরম্যান্স অনুযায়ী তিনি ভারতের হয়ে এখনও পর্যন্ত ৪টি টেস্ট, ১৯টি ওয়ানডে এবং ৪৩টি T20 ম্যাচ খেলেছেন।

ভারতের হয়ে এই তিনটি ফরম্যাটে তিনি ব্যাট হাতে যথাক্রমে ৯১, ৫৬, ৫০ রান করেছেন। বল হাতে তিনি নিয়েছেন মোট ৬, ১৮ ও ৩৪ উইকেট। এই তামিল খেলোয়াড় নিজের IPL ক্যারিয়ারে এখনও পর্যন্ত পর্যন্ত ৬০টি ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি মোট ৩৭৮ রান করেছেন এবং ৩৭টি উইকেট নিয়েছেন।

আরও পড়ুন। Team India | TOP 3: টি টোয়েন্টি ক্রিকেটে দিন দিন দলের বোঝা হয়ে উঠছেন এই ৩ প্লেয়ার, শীঘ্রই নিতে হবে অবসর !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.