আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: জাদেজার অবসরের পর উজ্জ্বল হল এই খেলোয়াড়ের ভাগ্য, খুব শীঘ্রই নেবেন দলে এন্ট্রি !!

Published on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়া (Team India) ১৭ বছর পর দ্বিতীয় T20 বিশ্বকাপ শিরোপা জিতেছে। তবে এর পাশাপাশি ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি এবং রবীন্দ্র জাদেজার মতো অভিজ্ঞরা T20 আন্তর্জাতিক থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এটা বিশ্বাস করা হচ্ছে যে এখন T20 ফরম্যাটে তরুণ খেলোয়াড়দের অগ্রাধিকার দেওয়া হবে এবং ২০২৬ সালে অনুষ্ঠিতব্য পরবর্তী T20 বিশ্বকাপের জন্য একটি নতুন স্কোয়াড তৈরি করা হবে। এই ক্রমানুসারে, একজন অলরাউন্ডার যিনি ভাল পারফরম্যান্স দেখিয়েও দীর্ঘদিন ধরে টিম ইন্ডিয়াতে (Team India) নিজের জায়গা পাকা করতে পারেননি তাঁকে হয়তো এবার সুযোগ দেওয়া হবে।

রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) এবং অন্যান্য মহান খেলোয়াড়দের অবসরে ভারতীয় ক্রিকেট ভক্তরা বেশ হতাশ। কিন্তু অন্যদিকে, টিম ইন্ডিয়া (Team India) অনেক তরুণ খেলোয়াড়ের জন্য দরজা খুলে দিয়েছে। তিনি হলেন ওয়াশিংটন সুন্দর (Washington Sundar), যিনি তিনটি ফরম্যাটেই ভারতের প্রতিনিধিত্ব করেছেন, কিন্তু এখনও দলে তার জায়গা নিশ্চিত করা যায়নি।

তবে এখন জাদেজার (Ravindra Jadeja) অবসরের পর ওয়াশিংটনের (Washington Sundar) কাছে T20 ফরম্যাটে নিজেকে প্রতিষ্ঠিত করার সুবর্ণ সুযোগ রয়েছে। অজিত আগারকারের (Ajit Agarkar) নেতৃত্বে নির্বাচক কমিটি জিম্বাবুয়ে সফরের জন্য শুভমান গিলের (Shubman Gill) অধিনায়কত্বে তরুণ খেলোয়াড়দের পাঠিয়েছে। এর মধ্যে ওয়াশিংটন সুন্দরের নামও রয়েছে।

Washington Sundar, Team India
Washington Sundar

এমন পরিস্থিতিতে সুন্দরকে প্লেয়িং ইলেভেনে অন্তর্ভুক্ত করা হলে তাকে সব পরিস্থিতিতেই ভালো পারফরম্যান্স দেখাতে হবে। যদি তিনি এটি করতে সফল হন তবে তাকে শুধু T20 নয় অন্যান্য ফর্ম্যাটেও রবীন্দ্র জাদেজার বদলি হিসেবে তাঁকে দেখা যাবে।

২৪ বছর বয়সী ওয়াশিংটন সুন্দর ভারতের হয়ে ২০১৭ সালে T20 ফরম্যাটে অভিষেক হয়েছিল। কিন্তু গত ৭ বছরে, তিনি মাত্র ৪৩টি ম্যাচ খেলতে পেরেছেন, যার মধ্যে তিনি ৩৪টি উইকেট নিয়েছেন এবং ১০৭ রানের অবদানও রেখেছেন।

একই সময়ে, ১৯টি ওডিআই ম্যাচে, সুন্দর ১৮টি উইকেট নিয়েছেন এবং ২৬৫ রান করেছেন। এছাড়াও, তিনি ভারতের (Team India) হয়ে ৪টি টেস্ট ম্যাচও খেলেছেন, যাতে তিনি ৬৬.২৫ গড়ে ৬টি উইকেট সহ ২৬৫ রান করেছেন।

আরও পড়ুন। Team India: হার্দিক নয় বরং ভারতীয় দলের নতুন অধিনায়ক হতে চলেছেন এই দুর্দান্ত খেলোয়াড়, বড় ঘোষণা করলো BCCI !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.