আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: গৌতম গম্ভীর নয়, বরং রাহুল দ্রাবিড়ের সেরা বন্ধু হতে চলেছেন টিম ইন্ডিয়ার প্রধান কোচ, জিম্বাবুয়ে সফর থেকে নেবেন দায়িত্ব !!

Updated on:

WhatsApp Group Join Now

২০২৪ সালের T20 বিশ্বকাপে এখনও পর্যন্ত দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছে টিম ইন্ডিয়া (Team India)। গত কাল সুপার-৮ পর্বের প্রথম ম্যাচে আফগানিস্তানকে ৪৭ রানে হারিয়েছে ভারত। তবে ভারতের প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর (Gautam Gambhir) বিশ্বকাপের পর আসন্ন শ্রীলঙ্কা সফরে প্রধান কোচ হিসেবে নিজের কার্যকাল শুরু করবেন বলে আশা করা হচ্ছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

অন্যদিকে ভিভিএস লক্ষ্মণ (VVS Laxman) এবং ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি (NCA)-এর সাপোর্ট স্টাফরা জিম্বাবুয়েতে ভারতের পাঁচ ম্যাচের T20 সিরিজের জন্য ভারতীয় দলে (Team India) যোগ দিতে পারেন, যা ৬ জুলাই থেকে শুরু হবে। বর্তমানে, BCCI-এর খেলোয়াড়রা সহ তরুণ IPL পারফর্মাররা NCA-তে ভিভিএস লক্ষ্মণের (VVS Laxman) নির্দেশনায় একটি শিবিরে অংশগ্রহণ করছে।

প্রাক্তন মহিলা দলের প্রধান কোচ ডব্লিউভি রমনকে (WV Raman) বাদ দিয়ে গৌতম গম্ভীর (Gautam Gambhir) সিনিয়র পুরুষদের দলের প্রধান কোচের দৌড়ে একেবারে প্রথম দিকে আবির্ভূত হয়েছেন। ঘোষণাটি একটি আনুষ্ঠানিকতা হিসাবে বিবেচিত হয় এবং আগামী দিনে এটি করা হবে বলে আশা করা হচ্ছে।

প্রধান কোচ হিসাবে, গম্ভীর তার সমর্থন কর্মী নির্বাচন করার সুযোগ পাবেন, যার মধ্যে ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং কোচ থাকবে। অনুমান করা হচ্ছে যে জুলাইয়ের মাঝামাঝি যখন টিম ইন্ডিয়া শ্রীলঙ্কায় তিনটি T20 এবং ওয়ানডে সিরিজ শুরু করবে তখন গম্ভীর তার ভূমিকা শুরু করবেন।

Vvs Laxman, Team India
Vvs Laxman

BCCI-এর একটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে PTI-কে জানিয়েছে যে, সম্ভাবনা রয়েছে যে ভিভিএস লক্ষ্মণ ভারতীয় দলের নতুন খেলোয়াড়দের স্কোয়াডের সাথে জিম্বাবুয়েতে যাবেন। BCCI আসন্ন সিরিজের জন্য জিম্বাবুয়েতে অপেক্ষাকৃত অনভিজ্ঞ দল পাঠাতে প্রস্তুত, T20 বিশ্বকাপের দল থেকে মাত্র কয়েকজন খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করা হবে বলে আশা করা হচ্ছে।

অবশিষ্ট স্থানগুলি কয়েকজন তরুণ প্রতিভাবান খেলোয়াড়দের দ্বারা পূরণ করা হবে, তাদেরকে আন্তর্জাতিক মঞ্চে তাদের দক্ষতা প্রদর্শনের সুযোগ দেওয়া হবে। নতুনদের মধ্যে যাদের নির্বাচিত হওয়া প্রায় নিশ্চিত তারা হলেন রিয়ান পরাগ (Riyan Parag), অভিষেক শর্মা (Abhishek Sharma) এবং অলরাউন্ডার নীতীশ রেড্ডি (Nitish Reddy)। উপরন্তু, যশ দয়াল বা হর্ষিত রানা তাদের প্রথম আন্তর্জাতিক কল-আপ পেতে পারেন।

জিম্বাবুয়ে সফরের জন্য ভারতীয় দলের (Team India) অধিনায়কত্বের দায়িত্ব সম্ভবত হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) বা সূর্যকুমার যাদবকে (Suryakumar Yadav) দেওয়া হবে। পান্ডিয়ার (Hardik Pandya) নির্বাচন নির্ভর করবে তাঁর বিরতির অনুরোধের উপর। অন্যদিকে সূর্য ইতিমধ্যেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে T20 দলের অধিনায়কত্বের অভিজ্ঞতা অর্জন করেছেন।

আরও পড়ুন। Team India: শ্রেয়াস আইয়ার সহ টিম ইন্ডিয়ায় প্রবেশ করতে চলেছেন এই দুই ম্যাচউইনার, শ্রীলংকার বিরুদ্ধে চালাবেন তাণ্ডব !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.