আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: গৌতম গম্ভীর নয় বরং এই কিংবদন্তি হতে চলেছেন টিম ইন্ডিয়ার নতুন হেড কোচ, বড় ঘোষণা করলো BCCI !!

Published on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়া (Team India) বর্তমানে ২০২৪ সালের T20 বিশ্বকাপ খেলছে, যেখানে প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) নির্দেশনায় তাদের পারফরম্যান্স বেশ চমৎকার হয়েছে। কিন্তু এই মেগা ইভেন্টে শেষ হওয়ার সাথে সাথেই কোচ রাহুল দ্রাবিড়ের মেয়াদও শেষ হতে চলেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

গত কয়েক সপ্তাহের মিডিয়া রিপোর্ট অনুসারে, বলা হচ্ছিল যে গৌতম গম্ভীর (Gautam Gambhir) হবেন টিম ইন্ডিয়ার (Team India) পরবর্তী প্রধান কোচ, কিন্তু এখন এই বিষয়ে একটি বড় আপডেট আসছে। গৌতমের জায়গায় অন্য একজন অভিজ্ঞকে ভারতীয় দলের গাইড হিসেবে নিয়োগ করা হতে পারে।

২০২৪ সালের T20 বিশ্বকাপের এক সপ্তাহ পরে ৫ ম্যাচের T20 সিরিজ খেলতে জিম্বাবুয়ে সফর করবে টিম ইন্ডিয়া (Team India)। এই সিরিজ শুরু হবে ৬ জুলাই, শেষ ম্যাচ হবে ১৪ জুলাই। এই সিরিজে ভারতীয় দলের প্রধান কোচ হবেন প্রাক্তন কিংবদন্তি ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্মণ (VVS Laxman)।

গৌতম গম্ভীরের (Gautam Gambhir) আগে ভিভিএস লক্ষ্মণকে (VVS Laxman) রাহুল দ্রাবিড়ের উত্তরসূরি হিসাবে বিবেচনা করেছিল ক্রিকেট প্রেমীরা, কিন্তু তারপরে খবর আসে যে গৌতম টিম ইন্ডিয়ার প্রধান কোচ হবেন। একই সময়ে, ভিভিএস লক্ষ্মণ জাতীয় ক্রিকেট একাডেমির প্রধান থাকবেন।

Vvs Laxman, Team India
Vvs Laxman

সূত্রানুসারে, ভিভিএস লক্ষ্মণ (VVS Laxman) শুধুমাত্র জিম্বাবুয়ে সফরের জন্য প্রধান কোচের ভূমিকা পালন করবেন। জুলাইয়ের শেষ দিকে শ্রীলঙ্কা সফর থেকে দায়িত্ব নেবেন ভারতের প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর (Gautam Gambhir)।

এটি উল্লেখযোগ্য যে এর আগেও ভিভিএস ভারপ্রাপ্ত প্রধান কোচের ভূমিকা পালন করেছিলেন। তিনি গত বছর আয়ারল্যান্ড সফরে যাওয়া জসপ্রীত বুমরাহর (Jasprit Bumrah) নেতৃত্বাধীন টিম ইন্ডিয়াকে গাইড করেছিলেন। এবার আরও একবার এই চরিত্রে দেখা যাবে লক্ষ্মণকে।

ভিভিএস লক্ষ্মণ ছিলেন তার যুগের সেরা ব্যাটসম্যান। তিনি ১৩৪টি টেস্ট ম্যাচে ভারতের প্রতিনিধিত্ব করেছেন, ৪৫.৫ গড়ে ৮৭৮১ রান করেছেন। এই সময়ে ডানহাতি ব্যাটসম্যান খেলেছেন ২টি ডাবল সেঞ্চুরি, ১৭টি সেঞ্চুরি এবং ৫৬টি হাফ সেঞ্চুরি।

শুধু তাই নয়, টিম ইন্ডিয়ার হয়ে ৮৬টি ওডিআই ম্যাচে ৩০.৭৬ গড়ে ২৩৩৮ রান করেছেন ভিভিএস লক্ষণ। এর মধ্যে ৬টি সেঞ্চুরি ও ১০টি হাফ সেঞ্চুরি ইনিংসও রয়েছে।

আরও পড়ুন। Team India: প্রাক্তন অধিনায়কের হাতেই তুলে দেওয়া হচ্ছে ভারতীয় দলের দায়িত্ব, পদ বজায় রাখতে মানতে হবে BCCI এই শর্তগুলি !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.