আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: আবার প্রতারিত হলেন গৌতম গম্ভীর, নিশ্চিত হয়ে গেল কোহলির প্রিয় বন্ধুই হবেন পরবর্তী প্রধান কোচ !!

Published on:

WhatsApp Group Join Now

T20 বিশ্বকাপ ২০২৪ এর সমাপ্তির সাথে সাথে ভারতীয় দলের (Team India) প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদও শেষ হয়ে গেছে। গত কয়েক সপ্তাহ ধরে, মিডিয়া রিপোর্টে দাবি করা হচ্ছে যে প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর (Gautam Gambhir) টিম ইন্ডিয়ার পরবর্তী প্রধান কোচ হবেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিন্তু এসব প্রতিবেদন উপেক্ষা করেই উঠে আসছে এক চমকপ্রদ খবর। রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) পর ভারতীয় দলের পরবর্তী প্রধান কোচ হতে পারেন অভিজ্ঞ ব্যাটসম্যান বিরাট কোহলির (Virat Kohli) বিশেষ বন্ধু। ২০২৪ T20 বিশ্বকাপ শেষ হওয়ার পরে, টিম ইন্ডিয়ার পরবর্তী অ্যাসাইনমেন্ট জিম্বাবুয়ের বিরুদ্ধে।

৫ ম্যাচের T20 সিরিজ খেলতে আফ্রিকার দেশটিতে যেতে হবে নীল জার্সি গায়ে দলটিকে। এই সিরিজে ভারতীয় শিবিরের প্রধান কোচ হবেন ভারতের প্রাক্তন ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্মণ (VVS Laxman) । বর্তমানে ভিভিএস ন্যাশনাল ক্রিকেট একাডেমি, বেঙ্গালুরুর ডিরেক্টর। তবে টিম ইন্ডিয়াকে গাইড করতে এই পদ থেকে ছুটি নেবেন তিনি।

এটি এখনও নিশ্চিত বলে মনে করা হচ্ছে যে গৌতম গম্ভীর (Gautam Gambhir) টিম ইন্ডিয়ার প্রধান কোচ হবেন। তবে জুলাইয়ের শেষ সপ্তাহে শুরু হতে যাওয়া শ্রীলঙ্কা সফর থেকে তিনি দায়িত্ব নেবেন। এর আগে জিম্বাবুয়ের বিপক্ষে শুধু ভারপ্রাপ্ত প্রধান কোচের ভূমিকায় থাকবেন ভিভিএস লক্ষ্মণ (VVS Laxman) ।

Vvs Laxman, Team India
Vvs Laxman

VVS এর আগেও টিম ইন্ডিয়াকে গাইড করেছে। গত বছর আয়ারল্যান্ড সফরে তিনি জসপ্রিত বুমরাহের (Jasprit Bumrah) নেতৃত্বাধীন ভারতীয় দলের প্রধান কোচ ছিলেন। জিম্বাবুয়ের বিরুদ্ধে ৫ ম্যাচের T20 সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা করা হয়েছে।

২০২৪ সালের T20 বিশ্বকাপে অংশগ্রহণকারী অনেক সিনিয়র খেলোয়াড়কে এই সফরের জন্য বিরতি দেওয়া হয়েছে। তাদের জায়গায়, জিম্বাবুয়ের বিরুদ্ধে সিরিজের জন্য IPL ২০২৪-এ স্প্ল্যাশ করা অনেক তরুণকে টিম ইন্ডিয়াতে জায়গা দেওয়া হয়েছে। এই সফরের জন্য ভারতীয় দল (Team India) নিম্নরূপ-

শুভমান গিল (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, রুতুরাজ গায়কওয়াড়, অভিষেক শর্মা, রিংকু সিং, সঞ্জু স্যামসন (উইকেট রক্ষক), ধ্রুব জুরেল (উইকেট রক্ষক), নীতীশ কুমার রেড্ডি, রিয়ান পরাগ, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, আভেশ খান, খলিল আহমেদ, মুকেশ কুমার, তুষার দেশপান্ডে।

আরও পড়ুন। Team India: “এটা তো সবে শুরু…”, আগামী বছরের জন্য রোহিতদের আসল টার্গেটের কথা জানালেন জয় শাহ !!
About Author

Leave a Comment

2.