আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

VVS Laxman: “হার্দিক ও রোহিতকে পর্যন্ত কাঁদতে দেখেছি…” হৃদয় ছোঁয়া কথা দিয়ে বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের প্রসংশা করলেন ভিভিএস লক্ষণ !!

Updated on:

WhatsApp Group Join Now

ইতিমধ্যে ক্রিকেট জগতে চাঞ্চলের সৃষ্টি করেছে ভিভিএস লক্ষণের (VVS Laxman) এক বক্তব্য। রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে, ভারতীয় দল (Team India) ২৯ জুন বার্বাডোসে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ICC T20 বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024) শিরোপা জিতেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এর পর গত এক দশক ধরে ICC ট্রফি জেতার অপেক্ষায় থাকা ভারতীয় ভক্তদের স্বপ্নও পূরণ হলো।শিরোপা জেতার পর পুরো টিম ইন্ডিয়াকে খুব আবেগপ্রবণ দেখাচ্ছিল। এই ঐতিহাসিক জয়ে জিম্বাবুয়ে (IND vs ZIM) সফরের সময় জাতীয় ক্রিকেট একাডেমির ভারপ্রাপ্ত প্রধান কোচ ও পরিচালক ভিভিএস লক্ষ্মণ হৃদয় ছুঁয়ে যাওয়া কথা বলেছেন।

আসলে, বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করেছে, যাতে ভিভিএস লক্ষ্মণ T20 বিশ্বকাপ ২০২৪-এ ভারতীয় দলের যাত্রা এবং ফাইনালে দুর্দান্ত পারফরম্যান্সের প্রশংসা করছেন। ভিভিএস বলেছেন,

“ফাইনাল ম্যাচে, শেষ পাঁচ ওভারে দক্ষিণ আফ্রিকার দরকার ছিল ৩০ রান। তারপর থেকে লড়াইয়ের মনোভাব, দৃঢ়তা এবং আত্মবিশ্বাস দেখিয়ে পরাজয়ের দ্বারপ্রান্ত থেকে জয় ছিনিয়ে নেওয়াই বোঝায় এই ভারতীয় দল কতটা শক্তিশালী। প্রত্যেকেই কঠোর পরিশ্রম করেছিল এবং জয়ের পর উদযাপন এই সাফল্যের পিছনে একটি বড় গল্প বলে।”

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শিরোপা জয়ের পর, হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) আবেগপ্রবণ হয়ে পড়েন এবং রোহিত শর্মাকে (Rohit Sharma) জড়িয়ে ধরে কাঁদতে দেখা যায়। এ নিয়ে নিজের প্রতিক্রিয়াও দিয়েছেন ভিভিএস লক্ষ্মণ। তারা বলেছিল,

Vvs Laxman
Vvs Laxman

“বিশ্বকাপ জেতা বিশেষ। সেরা দলকে হারিয়ে ট্রফি জিতলে এর অর্থ আরও বেড়ে যায়। প্রত্যেকেই তাদের আবেগ প্রকাশ করেছে এবং এটি দেখায় যে এই জয়টি প্রতিটি খেলোয়াড় এবং সহায়তা কর্মীদের জন্য কতটা অর্থবহ। আপনি হার্দিক পান্ডিয়াকে শেষ বল করার পর কাঁদতে দেখেছেন। দেখলাম রোহিত শর্মা এবং গোটা দেশ জয় উদযাপন করছে।”

“আমরা ছয় মাস আগেও জয়ের কাছাকাছি এসেছি। যে কারণে এই জয়টা ছিল আরও বিশেষ। আমাদের ওয়ানডে বিশ্বকাপ জেতা উচিত ছিল কারণ পুরো টুর্নামেন্টে সেরা হওয়ার পর আমরা ফাইনালে হেরেছি।

প্রথমে ব্যাট করে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ফাইনাল ম্যাচে শুরুটা ভালো হয়নি টিম ইন্ডিয়ার। সস্তায় প্যাভিলিয়নে ফেরেন অধিনায়ক রোহিত শর্মা, ঋষভ পন্থ (Rishabh Pant) ও সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) ।

কিন্তু এর পরে বিরাট কোহলি (Virat Kohli) প্রথমে অক্ষর প্যাটেলের (Axar Patel) সাথে এবং পরে শিবম দুবের (Shivam Dube) সাথে একটি ভাল জুটি গড়েন। এভাবে ২০ ওভারে ১৭৬/৭ রান করে ভারত।

লক্ষ্য তাড়া করতে নেমে দক্ষিণ আফ্রিকার শুরুটাও ভালো হয়নি। ১২ রানে তাদের ২ উইকেট পড়ে যায়। এরপর কুইন্টন ডি কক (Quinton de Kock) এবং ট্রিস্টান স্টাবস (Tristan Stubbs) তাদের দলকে সমস্যা থেকে টেনে আনেন।

সেই সাথে হেনরিখ ক্লাসেন (Heinrich Klassen) ঝড়ো ইনিংস খেলে দক্ষিণ আফ্রিকার কাছে ম্যাচ প্রায় হেরে যান। কিন্তু তারপর ভারতীয় বোলাররা দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে ম্যাচ জিতে নেয়।

আরও পড়ুন। VVS Laxman: গম্ভীর-দ্রাবিড় নয়, এবার ভারতীয় দলের প্রধান কোচের আসন গ্রহণ করবে এই অভিজ্ঞ প্রাক্তন !!
About Author

Leave a Comment

2.