আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

VVS Laxman: IPL ফ্র্যাঞ্চাইজির নয় বরং BCCI-এর দেওয়া এই প্রস্তাব গ্রহণ করলেন ভিভিএস লক্ষ্মণ, একবছরের জন্য পালন করতে চলেছেন বড় দায়িত্ব !!

Published on:

WhatsApp Group Join Now

রাহুল দ্রাবিড় (Rahul Dravid) হেড কোচ পদ ছাড়ার পর টিম ইন্ডিয়ার প্রবীণ খেলোয়াড় ভিভিএস লক্ষ্মণ (VVS Laxman) সম্পর্কে আলোচনা ছিল যে তিনি ভারতীয় দলের নতুন প্রধান কোচ হতে পারেন। যদিও পরে গৌতম গম্ভীর টিম ইন্ডিয়ার নতুন প্রধান কোচ হয়েছিলেন, এখন প্রাক্তন ভারতীয় কিংবদন্তি ভিভিএস লক্ষ্মণকে BCCI থেকে একটি বিশেষ প্রস্তাব দেওয়া হয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তার কাছে IPL দলের প্রধান কোচ হওয়ার প্রস্তাবও ছিল কিন্তু লক্ষণ (VVS Laxman) BCCI-এর প্রস্তাব মেনে নিয়েছেন। টিম ইন্ডিয়ার প্রাক্তন অভিজ্ঞ খেলোয়াড় ভিভিএস লক্ষ্মণ (VVS Laxman) ২০২১ সাল থেকে জাতীয় ক্রিকেট একাডেমির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। তার মেয়াদ এই বছর শেষ হচ্ছে, তাই BCCI তাকে আরও এক বছর তার পদে থাকার প্রস্তাব দিয়েছে।

আর এই নির্দেশ তিনি মেনে নিয়েছেন। তবে মাঝখানে এমন খবর বেরিয়েছিল যে IPL ২০২৫-এর আগে একটি ফ্র্যাঞ্চাইজির প্রধান কোচ হতে পারেন লক্ষণ (VVS Laxman)। কিন্তু NCA-তে মেয়াদ বৃদ্ধির কারণে, এখন এই খবরটি নিছক গুজব হয়ে দাঁড়িয়েছে। টিম ইন্ডিয়ার প্রাক্তন অভিজ্ঞ খেলোয়াড় ভিভিএস লক্ষ্মণ আন্তর্জাতিক ক্রিকেটে ব্যাটসম্যান হিসাবে বিস্ময়কর কাজ করেছেন।

Vvs Laxman
Vvs Laxman

ভারতীয় দলের হয়ে ১৩৪টি টেস্ট ম্যাচ খেলে তিনি ২২৫ ইনিংসে ৪৫.৫ গড়ে ৮৭৮১ রান করেছেন। এই সময়ের মধ্যে, প্রাক্তন ভারতীয় কিংবদন্তি ১৭টি সেঞ্চুরি এবং ৫৬টি হাফ সেঞ্চুরি করেছেন। ওডিআই ফরম্যাটে ৮৬ ম্যাচে টিম ইন্ডিয়ার প্রতিনিধিত্ব করার সময়, তিনি ৮৩ ইনিংসে ৩০.৭৬ গড়ে ২৩৩৮ রান করেছেন। এই ফরম্যাটে ৬টি সেঞ্চুরি ও ১০টি হাফ সেঞ্চুরি করেছেন তিনি।

টিম ইন্ডিয়ার প্রাক্তন প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের সময়কালে, ভিভিএস লক্ষ্মণও কিছু সিরিজে দ্রাবিড়ের অনুপস্থিতিতে ভারতীয় দলের ভারপ্রাপ্ত প্রধান কোচের ভূমিকা পালন করেছেন। সাম্প্রতিক জিম্বাবুয়ে সফরে খেলা ৫ ম্যাচের T20 সিরিজের সময়ও তিনি প্রধান কোচের দায়িত্ব পালন করেছিলেন।

আরও পড়ুন। VVS Laxman: জাদেজার বদলি হিসাবে এই তরুণ খেলোয়াড়কে দলে সুযোগ দিলেন ভিভিএস লক্ষ্মণ, জেতাতে চলেছেন একাধিক ম্যাচ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.