আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: হিটম্যানের ভুলের খেসারত দেবেন কোহলি, বিশ্বকাপের পরেই নেবেন অবসর !!

Published on:

WhatsApp Group Join Now

T20 বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024) ভারতীয় ব্যাটসম্যান বিরাট কোহলির (Virat Kohli) জন্য দুঃস্বপ্নের চেয়ে কম নয়। গ্রুপ পর্বে রান তুলতে অনেক সংগ্রাম করতে হয়েছে। তা সত্ত্বেও ভারতের হয়ে খেলা তিন ম্যাচে তিনি দুই অঙ্কের রানও করতে পারেননি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিং কোহলির এই পারফরম্যান্স দলে তার উপস্থিতি নিয়ে প্রশ্ন তুলেছে। অধিনায়ক রোহিত শর্মাকেও (Rohit Sharma) তার ফর্মের জন্য দায়ী করা হচ্ছে। তার একটি সিদ্ধান্তের কারণে, ২০২৪ বিশ্বকাপে বিরাট কোহলির (Virat Kohli) অবস্থা এখন পর্যন্ত খারাপ দেখায়।

IPL ২০২৪-এ টিম ইন্ডিয়ার বিপজ্জনক ব্যাটসম্যান বিরাট কোহলির ব্যাট প্রচণ্ড গর্জে উঠল । ওপেনিং করার সময় পুরো মৌসুমে অনেক রান করেন।

এই পারফরম্যান্সের কারণে, বিরাট কোহলি IPL-এর 17 তম আসরে সর্বোচ্চ রান সংগ্রাহকের মুকুট পেতে সফল হন। এই ফর্ম দেখে T20 বিশ্বকাপেও এমন ব্যাটিং করবেন বলে আশা করা হয়েছিল। কিন্তু বিদেশের মাটিতে খেলা বিশ্ব টুর্নামেন্টে দেখা গেল সম্পূর্ণ উল্টো ঘটনা। বিরাট কোহলিকে এখন পর্যন্ত রান করার জন্য ব্যাকুল হতে দেখা গেছে।

IPL ২০২৪-এ সর্বোচ্চ রান সংগ্রাহক বিরাট কোহলি, T20 বিশ্বকাপ ২০২৪-এর তিনটি ম্যাচ খেলেও দুই অঙ্কের অঙ্ক স্পর্শ করতে পারেননি। তিন ম্যাচের তিন ইনিংসে মাত্র পাঁচ রান করেছেন বিরাট কোহলি । এই সময়ের মধ্যে, তার সর্বোচ্চ রান চার, যেখানে একটি ম্যাচে তিনি অ্যাকাউন্ট খুলতেও ব্যর্থ হন।

Virat Kohli, T20 World Cup 2024
Virat Kohli

বিরাট কোহলির এই ফ্লপ ব্যাটিং ভারতীয় ভক্তদের হৃদয়ে আঘাত করেছে, যার কারণে তাকে সমালোচনার মুখে পড়তে হয়েছে। তবে কিছু ভক্ত কিং কোহলির খারাপ ফর্মের জন্য রোহিত শর্মাকে (Rohit Sharma) দায়ী করেছেন।

আসলে, ২০২৪ সালের T20 বিশ্বকাপে বিরাট কোহলির ব্যাটিং অর্ডারে বিরাট পরিবর্তন এনেছেন রোহিত শর্মা। অধিনায়কের সঙ্গে ওপেনিংয়ে আসছেন তিনি। কিন্তু এই চরিত্রে বিশেষ কিছু করতে পারেননি তিনি। ওপেনিং করতে গিয়ে তার ব্যাট একেবারে চুপসে গেছে। ক্রিকেট পন্ডিতরা রোহিত শর্মাকে পরামর্শ দিয়েছেন বিরাট কোহলিকে তিন নম্বরে ব্যাট করতে পাঠাতে।

তিন নম্বরে বিরাট কোহলির পরিসংখ্যান দুর্দান্ত। এই ধারাবাহিকতায়, তিনি ভারতের হয়ে T20 তে ৮০টি ম্যাচ খেলে ৩০৭৬ রান করেন। T20 বিশ্বকাপের বাকি ম্যাচগুলোতে যদি রোহিত শর্মা বিরাট কোহলির ব্যাটিং অর্ডারে পরিবর্তন না করেন, তাহলে তার জন্য অসুবিধা বাড়তে পারে।

গৌতম গম্ভীর (Gautam Gambhir) ২০২৪ সালের T20 বিশ্বকাপের (T20 World Cup 2024) পরে টিম ইন্ডিয়ার প্রধান কোচ হতে পারেন এবং তিনি ইতিমধ্যেই স্পষ্ট করেছেন যে তিনি নতুন তরুণ ভারতীয় দলের সাথে খেলতে চান।

এমন পরিস্থিতিতে বিরাট কোহলির খারাপ ফর্ম T20 ক্রিকেট থেকে অবসরের কারণ হতে পারে। তাই, আসন্ন ম্যাচে কিং কোহলির পারফরম্যান্স কেমন হবে সেটাই এখন দেখার বিষয়।

আরও পড়ুন। T20 World Cup 2024: ইনজুরির কারণে T20 বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সূর্যকুমার যাদব, তার জায়গা নেবেন এই তরুণ বিধ্বংসী ব্যাটসম্যান !!
About Author

Leave a Comment

2.