আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: রোহিত-দ্রাবিড়ের সিদ্ধান্তে দলে ঘটলো রদবদল, সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে দল থেকে বাদ পড়লেন বিরাট কোহলি !!

Published on:

WhatsApp Group Join Now

২০২৪ সালের T20 বিশ্বকাপে (T20 World Cup 2024) টিম ইন্ডিয়া গ্রুপ পর্বে এবং তারপর সুপার ৮ পর্বে অপরাজিত থেকে সেমিফাইনালে পৌঁছেছে। এখন বৃহস্পতিবার গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে ইংল্যান্ডের মুখোমুখি হবে তারা। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

গুরুত্বপূর্ণ এই ম্যাচে বাদ পড়তে পারেন ভারতের অভিজ্ঞ ব্যাটসম্যান বিরাট কোহলি (Virat Kohli) । তার জায়গায় সুযোগ দেওয়া হতে পারে আরেক তরুণ ব্যাটসম্যান। অনেক বিশেষজ্ঞরা মনে করছেন যে রোহিত শর্মা (Rohit Sharma) ইংল্যান্ডের বিরুদ্ধে দল থেকে বাদ দিতে পারেন কোহলিক।

টিম ইন্ডিয়ার কিংবদন্তি ব্যাটসম্যান বিরাট কোহলি (Virat Kohli) ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান। কিন্তু ২০২৪ সালের T20 বিশ্বকাপে তার ব্যাট একেবারেই নীরব বলে মনে হচ্ছে। গ্রুপ পর্বে খেলা ৩ ম্যাচে কোহলি দুই অঙ্ক ছুঁতে পারেননি। আয়ারল্যান্ডের বিপক্ষে ১ রানে, পাকিস্তানের বিপক্ষে ৪ রানে এবং মার্কিন যুক্তরাষ্ট্রের বিপক্ষে খাতা না খুলেই আউট হয়েছিলেন তিনি।

এরপর সুপার ৮-এ আফগানিস্তানের বিপক্ষে ২৪ এবং বাংলাদেশের বিপক্ষে ৩৭ রান করলেও অস্ট্রেলিয়ার বিপক্ষে আবারও শূন্য রানে আউট হন। বিরাট কোহলির এই খারাপ ফর্ম দেখে অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) এবং প্রধান কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) কোনও ঝুঁকি নিতে চাইবেন না।

Virat Kohli, T20 World Cup 2024
Virat Kohli

কোহলিকে প্লেয়িং ইলেভেনের বাইরে রেখে যশস্বী জয়সওয়ালকে (yashasvi Jaiswal) ওপেন করার সুযোগ দিতে পারেন। জয়সওয়াল তার ছোট ক্যারিয়ারে T20 আন্তর্জাতিকে সকলকে অনেক মুগ্ধ করেছেন। এমন পরিস্থিতিতে ইংল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে তাকে এখন ওপেনিং ব্যাটসম্যানের দায়িত্ব দেওয়া হতে পারে।

অন্যদিকে, কিছু ভক্ত বলছেন যে বিরাট কোহলিকে ৩ নম্বরে ব্যাট করতে পাঠানো উচিত, তবে ঋষভ পন্থ (Rishabh Pant) এই নম্বরে দুর্দান্ত পারফর্ম করছেন। এই পরিস্থিতিতে, তাকে অপসারণ একটি ঝুঁকিপূর্ণ কাজ হতে পারে।

বিরাট কোহলিকে ভারতীয় ব্যাটিং অর্ডারের মেরুদণ্ড হিসেবে বিবেচনা করা হয়। কিন্তু ২০২৪ সালের T20 বিশ্বকাপে (T20 World Cup 2024) কোহলির খারাপ পারফরম্যান্স সত্ত্বেও, ভারতের পারফরম্যান্স বেশ শক্তিশালী ছিল।

পুরো টুর্নামেন্টে একটি ম্যাচেও হারেননি তারা। গ্রুপ পর্বে আয়ারল্যান্ড, পাকিস্তান ও মার্কিন যুক্তরাষ্ট্রকে পরাজিত করে এবং সুপার ৮ পর্বে তারা আফগানিস্তান, বাংলাদেশ ও অস্ট্রেলিয়াকে হারিয়ে সেমিফাইনালে পৌঁছেছে এই দল।

আরও পড়ুন। T20 World Cup 2024: ২০২৪ বিশ্বকাপই বিরাট কোহলির শেষ টুর্নামেন্ট, ভারতে ফিরেই দেবেন অবসরের ঘোষণা !!
About Author

Leave a Comment

2.