আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Virat Kohli: T20’র পর ওয়ানডে-টেস্ট ক্রিকেট থেকে অবসর নেবেন বিরাট কোহলি, গম্ভীরের অধীনে খেলবেন না একটিও ম্যাচ !!

Updated on:

WhatsApp Group Join Now

প্রাক্তন টিম ইন্ডিয়ার অধিনায়ক এবং অভিজ্ঞ ব্যাটসম্যান বিরাট কোহলি (Virat Kohli) টি২০ বিশ্বকাপ ২০২৪ (ICC T20 World Cup 2024) জেতার পরে টি২০ ফর্ম্যাট থেকে অবসর নেওয়ার ঘোষণা দিয়েছেন। মনে করা হচ্ছে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির (ICC Champions Trophy 2025) পর তিনি ওডিআই ফরম্যাট থেকে অবসরের ঘোষণাও দিতে পারেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এর পেছনে কারণ হিসেবে বলা হচ্ছে টিম ইন্ডিয়ার নতুন প্রধান কোচ গৌতম গম্ভীর। এ নিয়ে ভক্তদের মধ্যে চলছে আলোচন। প্রাক্তন প্রবীণ ক্রিকেটার গৌতম গম্ভীর (Gautam Gambhir) এখন ভারতীয় দলের প্রধান কোচ হওয়ার পর থেকেই ভারতীয় দলের অভিজ্ঞ ক্রিকেটার বিরাট কোহলি (Virat Kohli) হতে পারেন তা নিয়ে অনেক আলোচনা হয়েছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ (ICC Champions Trophy 2025) পরের বছর ফেব্রুয়ারি এবং মার্চে পাকিস্তানে আয়োজন করার প্রস্তাব করার পরেও তার অবসরের ঘোষণা দেন।

ভক্তদের মধ্যে এই আলোচনা খুব দ্রুত চলছে, ভক্তরা বলছেন, বয়স বাড়ার কারণে এবং ২০২৭ সালে অনুষ্ঠিত হতে যাওয়া ক্রিকেট বিশ্বকাপের আগে তরুণ খেলোয়াড়দের সুযোগ দেওয়ার জন্য ভারতীয় দলের অভিজ্ঞ খেলোয়াড়দের উচিত। তাদের অবসর ঘোষণা করতে পারেন।

Virat Kohli
Virat Kohli

ভক্তরা আরও বলছেন যে দলের প্রধান কোচ গৌতম গম্ভীরও (Gautam Gambhir) চাইবেন ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির (ICC Champions Trophy 2025) পরে, বিরাট কোহলির (Virat Kohli) সাথে, অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma), রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) এবং মহম্মদ শামির (Mohommed Shami) মতো সিনিয়র খেলোয়াড়রা তাদের অবসর ঘোষণা করুন এবং তরুণ খেলোয়াড়দের সুযোগ দিন।

ওডিআই ক্রিকেটে টিম ইন্ডিয়ার (Team India) গ্রেট ব্যাটসম্যান বিরাট কোহলির পরিসংখ্যান অসাধারণ, তিনি ২৯২ ম্যাচে ভারতীয় দলের প্রতিনিধিত্ব করেছেন এবং ২৮০ ইনিংসে ৫৮.৬৭ গড়ে ১৩৮৪৮ রান করেছেন। এই সময়ের মধ্যে, তিনি তার ব্যাট দিয়ে ৭২ হাফ সেঞ্চুরি করেছেন।

পাশাপাশি তিনি ৫০ বার সেঞ্চুরি করতেও সফল হয়েছেন, যা ওডিআই ক্রিকেটে সবচেয়ে বেশি সেঞ্চুরি করার রেকর্ড। এশিয়া কাপ ২০১২-এ পাকিস্তানের বিপক্ষে খেলা তার ১৮৩ রানের অপরাজিত ইনিংসটি ছিল তার সবচেয়ে বড় ইনিংস। অনুরাগীরা সম্ভাবনা প্রকাশ করছেন যে চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ ওডিআই ফরম্যাটে তাদের শেষ টুর্নামেন্ট হতে পারে।

আরও পড়ুন। Virat Kohli: “ভালোবাসা ভুলে যাবে…” চ্যাম্পিয়ন্স ট্রফি শুরুর আগেই বিরাট কোহলিকে ধমক দিলেন আফ্রিদি, করলেন বেফাঁস মন্তব্য !!
About Author

Leave a Comment

2.