আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Virat Kohli: বিশ্বকাপ জয়ের পর, চোখের জলে T20 ক্রিকেটকে বিদায় জানালেন ভারতীয় দলের তারকা বিরাট কোহলি !!

Published on:

WhatsApp Group Join Now

মহান ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলি (Virat Kohli) T20 আন্তর্জাতিক ফরম্যাট থেকে অবসর নিয়েছেন। T20 বিশ্বকাপ জয়ের পর বড় ঘোষণা করলেন তিনি। গতকাল বিশ্বকাপের ফাইনাল ম্যাচে ভারতের ১৭৬ রানের জবাবে দক্ষিণ আফ্রিকা দল ২০ ওভারে ৮ উইকেটে মাত্র ১৬৯ রান তুলতে পারে। আর এই নিয়ে দ্বিতীয়বার চ্যাম্পিয়ন হয় টিম ইন্ডিয়া। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এর আগে ২০০৭ সালে শিরোপা জিতেছিলেন বিরাট কোহলি (Virat Kohli)। ভারতের হয়ে ব্যাটিংয়ে বিরাট কোহলি ৫৯ বলে ৭৬ রানের একটি স্মরণীয় ইনিংস খেলে সবাইকে অবাক করে দিয়েছেন। পুরো টুর্নামেন্টে ব্যর্থ হওয়ার পরেও ফাইনালের মঞ্চে এসে দলকে জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন কিং কোহলি।

ফাইনালের প্লেয়ার অফ দ্য ম্যাচের পুরস্কার পেয়েছেন কোহলি (Virat Kohli)। তিনি বলেন, “এটাই ছিল আমার শেষ T20 বিশ্বকাপ, আমরা ঠিক এটাই অর্জন করতে চেয়েছিলাম। একদিন আপনি অনুভব করেন যে আপনি রান করতে পারবেন না এবং এটি ঘটে, ঈশ্বর মহান। শুধু সুযোগ, একটি এখন বা কখনও পরিস্থিতি। ভারতের হয়ে এটাই ছিল আমার শেষ T20 ম্যাচ।”

Virat Kohli
Virat Kohli

কোহলি আরও বলেন, “আমরা এই ট্রফিটা তুলতে চেয়েছিলাম। এমন কিছু যা আমি হারলেও ঘোষণা করব না। পরবর্তী প্রজন্মের T20 খেলাকে এগিয়ে নেওয়ার সময় এসেছে। ICC টুর্নামেন্ট জেতার জন্য আমাদের জন্য দীর্ঘ অপেক্ষা ছিল। আপনি রোহিতের মতো একজন খেলোয়াড়ের দিকে তাকান, তিনি ৯ টি T20 বিশ্বকাপ খেলেছেন এবং এটি আমার ষষ্ঠ। এই ট্রফিটা তাঁর অবশ্যই প্রাপ্য।”

কিংবদন্তি ব্যাটসওম্যান বিরাট কোহলি তার ক্যারিয়ারের শেষ T20 বিশ্বকাপ জিতেছেন। ভারতের হয়ে এটি ছিল তার ১২৪তম T20 ম্যাচ। নিজের T20 ক্যারিয়ারে ১১৬ ইনিংসে ৪৮.৩৮ গড়ে এবং ১৩৭.২ স্ট্রাইক রেটে তিনি ৪১১২ রান করেছেন তিনি।

এছাড়া তার নামে রয়েছে ৩৭টি হাফ সেঞ্চুরি। কোহলি তার প্রথম T20 ম্যাচ খেলেছিলেন ২০১০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে। এখন ১৪ বছর পর ২০২৪ সালের T20 বিশ্বকাপের ফাইনালে নিজের শেষ T20 ম্যাচ খেলে অবসরের ঘোষণা করলেন কিং কোহলি।

আরও পড়ুন। Virat Kohli: “এটা কোন ব্যাপার না…” T20 বিশ্বকাপে খারাপ পারফরম্যান্সের পরও বিরাট কোহলিকে সমর্থন করছেন এই ভারতীয় কিংবদন্তি !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.