আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Virat Kohli:T20 বিশ্বকাপের আগেই বড় সন্মান পেলেন বিরাট কোহলি, জিতলেন এই পুরস্কার !!

Updated on:

WhatsApp Group Join Now

T20 বিশ্বকাপ ২০২৪ শুরু হওয়ার আগেই, ভারতের অভিজ্ঞ ব্যাটসম্যান বিরাট কোহলিকে (Virat Kohli) বড় সম্মানে ভূষিত করেছে ICC। বিশ্বকাপের উদ্দেশ্যে নিউইয়র্কে পৌঁছেছেন বিরাট কোহলি। আর সেখানেই বর্ষসেরা ওডিআই ব্যাটসম্যানের পুরস্কার অর্জন করেছেন তিনি। এছাড়া ২০২৩ সালের সেরা ওডিআই একাদশে নিজের জায়গা করে নিয়েছেন কিং কোহলি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

আগামী ৫ই জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলে T20 বিশ্বকাপের সূচনা করবে ভারতীয় দল। তবে রবিবার সকালে ICC ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেছে যাতে বিরাটকে (Virat Kohli) তার ট্রফি এবং ক্যাপ দেওয়া হয়েছিল। ৩৫ বছর বয়সী তারকা ব্যাটার বিরাট কোহলি ২০২৩ সালে অবিশ্বাস্য ফর্মে ছিলেন।

Virat Kohli
Virat Kohli

এই সময়কালে, বিরাট ২৭টি ওডিআই ম্যাচের ২৪ ইনিংসে ৭২.৪৭ গড়ে এবং ৯৯.১৩ স্ট্রাইক রেটে ৬টি সেঞ্চুরি এবং ৮টি হাফ সেঞ্চুরির সাহায্যে ১৩৭৭ রান করেন। তার সেরা স্কোর ছিল ১৬৬, যেখানে তিনি অপরাজিত ছিলেন। ২০২৩ সালে ভারতের এশিয়া কাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন বিরাট কোহলি।

সুপার ফোরের একটি তাৎপর্যপূর্ণ ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে ৯৪ বলে অপরাজিত ১২২* রান করেছিলেন তিনি। তাছাড়া, গত বছর ভারতে অনুষ্ঠিত ওডিআই বিশ্বকাপে, কোহলি ১১ ম্যাচে ৯৫.৬২ গড়ে ৭৬৫ রান করেন, যার মধ্যে ৩টি সেঞ্চুরি, ৬টি হাফ সেঞ্চুরি এবং এক ম্যাচে তাঁর সর্বোচ্চ রান ছিল ১১৭।

বিরাট কোহলি টপ স্কোরার হিসেবে টুর্নামেন্ট শেষ করেন, বিশ্বকাপের একটি সংস্করণে সবচেয়ে বেশি রান করে, ২০০৩ সালের বিশ্বকাপে শচীন টেন্ডুলকারের ৬৭৩ রানের রেকর্ড ভেঙে দেন। সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে নিজের ৫০ তম ওডিআই সেঞ্চুরি করে তিনি শচীনের ৪৯টি ওডিআই সেঞ্চুরির রেকর্ডও ছাড়িয়ে যান কোহলি।

আরও পড়ুন। Virat Kohli: “ধারাবাহিক ভাবে রান…” বিশ্বকাপ শুরুর আগেই বিরাট কোহলিকে সেরার তকমা লাগলেন সঞ্জয় মাঞ্জরেকর, করলেন এই মন্তব্য !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.