আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Virat Kohli: হাফ সেঞ্চুরি করার পরেও কোহলির নামে নজির হলো এই লজ্জাজনক রেকর্ড, জেনে নিন বিস্তারিত !!

Published on:

WhatsApp Group Join Now

বিরাট কোহলি (Virat Kohli) সহ ভারতীয় দল বর্তমানে বিশ্বকাপের ফাইনালের প্রস্তুতি নিচ্ছে। বার্বাডোসে ভারত ও দক্ষিণ আফ্রিকার (IND vs SA) মধ্যে ২০২৪ সালের T20 বিশ্বকাপের (T20 World Cup 2024) ফাইনাল খেলা হচ্ছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এই ম্যাচে ভারত টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় এবং বিরাট কোহলির অর্ধশতকের সুবাদে ২০ ওভারে স্কোর বোর্ডে ১৭৬/৭ রান করে। ভারতীয় ইনিংসের শুরুটা খুব খারাপ ছিল, কিন্তু বিরাট অর্ধশতক করে নীল জার্সি দলকে সম্মানজনক স্কোরে নিয়ে যান।

কিন্তু এর মধ্যেই কিং কোহলির নামে একটি লজ্জাজনক রেকর্ড নথিভুক্ত হয়েছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথমে ব্যাট করে শুরুটা ভালো হয়নি ভারতের। মাত্র ৩৪ রানের স্কোরে নীল জার্সি গায়ে দলের তিনটি বড় উইকেট পড়েছিল অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) , ঋষভ পন্থ (Rishabh Pant) ও সূর্যকুমার যাদবের (Suryakumar Yadav) ।

কিন্তু এরপর অক্ষর প্যাটেলের (Axar Patel) সঙ্গে বিরাট কোহলি (Virat Kohli) চতুর্থ উইকেটে ৫৪ বলে ৭২ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়েন। শুধু তাই নয়, পঞ্চম উইকেটে শিবম দুবের (Shivam Dube) সঙ্গে ৩৩ বলে ৫৭ রানের জুটিও গড়েন কোহলি। এই কারণেই ভারত 20 ওভারে ১৭৬/৭ রান করেছে।

Virat Kohli
Virat Kohli

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শিরোপা জয়ের ম্যাচে ৫৯ বলে ৬ চার ও ২ ছক্কার সাহায্যে ৭৬ রানের ইনিংস খেলেন বিরাট কোহলি। কিন্তু এই ইনিংস চলাকালীনই কোহলির নামে একটি লজ্জাজনক রেকর্ড গড়েছে। তিনি T20 বিশ্বকাপের ইতিহাসে ভারতের হয়ে দ্বিতীয় ধীরতম ফিফটি করেন।

৪৮ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন বিরাট। সূর্যকুমার যাদব (Suryakumar Yadav) এই বছর মার্কিন যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে T20 বিশ্বকাপে ভারতের হয়ে ধীরগতির হাফ সেঞ্চুরি করেছিলেন।

T20 ফরম্যাটে ভারতের হয়ে সব থেকে ধীরগতিতে অর্ধশত রান করার লিস্ট হল সূর্যকুমার যাদব – ৪৯ বল বনাম মার্কিন যুক্তরাষ্ট্র, ২০২৪, বিরাট কোহলি (Virat Kohli) – ৪৮ বল বনাম দক্ষিণ আফ্রিকা, ২০২৪, বিরাট কোহলি – ৪৫ বল বনাম পাকিস্তান, ২০২১, গৌতম গম্ভীর (Gautam Gambhir) – ৪৪ বল বনাম বাংলাদেশ, ২০০৯, রোহিত শর্মা (Rohit Sharma) – ৪৪ বল বনাম ওয়েস্ট ইন্ডিজ।

আরও পড়ুন। Virat Kohli: বিশ্বকাপ জয়ের পর, চোখের জলে T20 ক্রিকেটকে বিদায় জানালেন ভারতীয় দলের তারকা বিরাট কোহলি !!
About Author

Leave a Comment

2.