আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Virat Kohli: বিরাট কোহলিকে অবসর নিতে বাধ্য করেছেন গৌতম গম্ভীর, গোপন তথ্য হল ফাঁস !!

Published on:

WhatsApp Group Join Now

শনিবার, পুরো দেশ টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ জয়ের উদযাপন করছিল যখন টিম ইন্ডিয়ার কিংবদন্তি ব্যাটসম্যান বিরাট কোহলি (Virat Kohli), প্লেয়ার অফ দ্য ম্যাচের পুরস্কার পাওয়ার পরে, টি-টোয়েন্টি আন্তর্জাতিক থেকে অবসর নেওয়ার ঘোষণা দিয়েছিলেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ভারতীয় ক্রিকেট ভক্তরা খবরটি হজম করার আগেই অধিনায়ক রোহিত শর্মাও সংবাদ সম্মেলনের সময় খেলার সংক্ষিপ্ততম ফর্ম্যাটকে বিদায় জানিয়েছিলেন। দুজনেই বলেছেন যে এখন তরুণ প্রজন্ম ভারতকে টি-টোয়েন্টি ফরম্যাটে এগিয়ে নিতে প্রস্তুত, তাই তারা অবসর নিচ্ছেন। কিন্তু এবার প্রকাশ্যে এসেছে বিরাট কোহলি ও রোহিত শর্মার অবসরের আসল কারণ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সঙ্গেই টিম ইন্ডিয়ার প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের মেয়াদ শেষ হয়ে গেছে। এখন তার জায়গায় নীল জার্সি গায়ে দলের প্রধান কোচের দায়িত্ব পালন করবেন ভারতের সাবেক ওপেনার গৌতম গম্ভীর। তিনি ইতিমধ্যেই স্পষ্ট করেছেন যে তিনি প্রতিটি ফর্ম্যাটের জন্য আলাদা দল তৈরি করবেন এবং তরুণ খেলোয়াড়দের আরও সুযোগ দেবেন। এমন পরিস্থিতিতে রোহিত শর্মা ও বিরাট কোহলি এই কারণেই অবসরের ঘোষণা দিয়েছেন বলে মনে করা হচ্ছে।

Virat Kohli
Virat Kohli

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ফাইনাল ম্যাচে ভারতের পক্ষে সর্বোচ্চ রান করেছিলেন বিরাট কোহলি (Virat Kohli)। কঠিন সময়ে হাফ সেঞ্চুরি করে তিনি টিম ইন্ডিয়াকে বড় স্কোরে পৌঁছাতে সাহায্য করেছিলেন। এ জন্য তিনি ম্যাচ সেরাও নির্বাচিত হন। এছাড়াও রোহিত শর্মা সুপার ৮-এর শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৯২ রানের ঝড়ো ইনিংস এবং সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে হাফ সেঞ্চুরি করেন। এটি স্পষ্ট করে দেয় যে উভয় কিংবদন্তির এখনও তাদের মধ্যে অনেক টি-টোয়েন্টি ক্রিকেট বাকি রয়েছে।

৩৫ বছর বয়সী বিরাট কোহলি ১২৫ টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে ৪৮.৬৯ গড়ে এবং ১৩৭.০৪ স্ট্রাইক রেটে ৪১৮৮ রান করেছেন। এই সময়ের মধ্যে, তিনি ১ সেঞ্চুরি এবং ৩৮ হাফ সেঞ্চুরিও করেছেন। একই সময়ে, রোহিত শর্মা ভারতের হয়ে ১৫৯ টি-টোয়েন্টি ম্যাচে ১৪০.৮৯ স্ট্রাইক রেটে ৪২৩১ রান করেছেন। এই সময়ের মধ্যে, হিটম্যান ৫ সেঞ্চুরি এবং ৩২ হাফ সেঞ্চুরি করেছেন।

আরও পড়ুন। Virat Kohli: ‘ম্যান অফ দ্য ম্যাচ’ হওয়া সত্ত্বেও কিং কোহলির পারফরমেন্সে অসন্তুষ্ট হলেন এমএস ধোনির সেরা বন্ধু, স্ট্রাইক রেট নিয়ে করলেন সমালোচনা !!
About Author

Leave a Comment

2.