আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Virat Kohli: দলীপ ট্রফিতে খেলার সুযোগ পেলেন না বিরাট কোহলির ঘনিষ্ঠ বন্ধু, বাধ্য হয়ে নিলেন অবসরের সিদ্ধান্ত !!

Published on:

WhatsApp Group Join Now

বর্তমান বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান হলেন অভিজ্ঞ ভারতীয় কিংবদন্তি বিরাট কোহলি (Virat Kohli)। শচীন টেন্ডুলকারের (Sachin Tendulkar) পর তার নামই শীর্ষে। আন্তর্জাতিক ক্রিকেটে এখনও পর্যন্ত বিরাট ৮০টি সেঞ্চুরি করেছেন। তার নামে নথিভুক্ত হয়েছে অনেক বড় বড় রেকর্ড। কিন্তু, টিম ইন্ডিয়াতে জায়গা করে নিতে দ্বারে দ্বারে হোঁচট খাচ্ছেন তাঁর এক বন্ধু। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এত কিছুর পরেও, ভারতীয় দলে তো দূরের কথা, আসন্ন দলীপ ট্রফিতেও জায়গা করে নিতে পারেনি তিনি। বারবার উপেক্ষা করায়, অবসর নেওয়ার কথা ভাবতে পারেন বিরাটের (Virat Kohli) ঘনিষ্ঠ বন্ধু। আগামী এক মাস কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলবে না ভারতীয় ক্রিকেট দল। এই সময়ে ঘরোয়া মৌসুম শুরু হতে যাচ্ছে।

দলীপ ট্রফির জন্য ৪টি দল ঘোষণা করেছে BCCI। যার মধ্যে মোট ৬১ জন খেলোয়াড়কে বাছাই করা হয়েছে। কিন্তু, বিরাট কোহলির (Virat Kohli) ঘনিষ্ঠ বলে মনে করা অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane) এই টুর্নামেন্টে জায়গা পাননি। বিরাট কোহলির (Virat Kohli) নেতৃত্বে সর্বোচ্চ ৬৩টি ম্যাচ খেলেছেন অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane)।

Ajinkya Rahane, Virat Kohli
Ajinkya Rahane

যেখানে ধোনির (MS Dhoni) অধিনায়কত্বে ১২টি এবং রোহিতের (Rohit Sharma) নেতৃত্বে ৩টি ম্যাচ খেলার পর তাকে দল থেকে বাইরের পথ দেখানো হয়েছিল। যেখানে বিরাটের (Virat Kohli) আমলে রাহানে (Ajinkya Rahane) ওয়ানডেতে ২৮টি ম্যাচ খেলেছেন। কিন্তু, এখন রোহিত শর্মার অধিনায়কত্বে তাকে দলে অন্তর্ভুক্ত করার দাবি উঠেছে।

জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ ম্যাচ খেলেছিলেন তিনি। টিম ইন্ডিয়ার বাইরে থাকা অজিঙ্কা রাহানে বর্তমানে ইংল্যান্ডে ওডিআই কাপ খেলছেন। সেখানে লিসেস্টারশায়ারের অংশ তিনি। এই সময় রাহানের ব্যাট প্রচণ্ড গর্জন করছে। ওয়ানডে কাপে দুর্দান্ত ব্যাটিং করে ৩টি হাফ সেঞ্চুরি করেছেন তিনি।

ইংল্যান্ডে দুর্দান্ত পারফরম্যান্সের পরে, তিনি বাংলাদেশের বিপক্ষে টিম ইন্ডিয়াতে ফিরতে পারেন বলে মনে করা হয়েছিল। কিন্তু এখন তার সম্ভাবনাও দেখা যাচ্ছে না। কারণ, ঘরোয়া টুর্নামেন্ট থেকেও আজিঙ্কা রাহানেকে বিদায়ের পথ দেখানো হয়েছে।

আরও পড়ুন। Virat Kohli: “ভালোবাসা ভুলে যাবে…” চ্যাম্পিয়ন্স ট্রফি শুরুর আগেই বিরাট কোহলিকে ধমক দিলেন আফ্রিদি, করলেন বেফাঁস মন্তব্য !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.