আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

আউট ছিলেন না কোহলি, দলের স্বার্থেই নিলেন না রিভিউ ? প্রাক্তন ক্রিকেটারের মন্তব্যে জল্পনা !!

Published on:

WhatsApp Group Join Now

বিরাট কোহলির (Virat Kohli) আউট নিয়ে জল্পনা এবং বিতর্ক আরও বাড়ছে, বিশেষ করে তার রিভিউ না নেওয়ার সিদ্ধান্তকে ঘিরে। এই ঘটনা ঘটেছে বাংলাদেশ ও ভারতের মধ্যে দ্বিতীয় টেস্টে (India-Bangladesh Test Match)। কোহলি যখন দ্বিতীয় ইনিংসে ব্যাট করছিলেন, তখন মেহেদি হাসান মিরাজের (Mehedy Hasan Miraj) একটি বল তার ব্যাট ছুঁয়ে প্যাডে লাগে।

WhatsApp Group Join Now

বাংলাদেশ দল সঙ্গে সঙ্গেই আউটের আবেদন জানায় এবং আম্পায়ার রিচার্ড কেটলবরো (Richard Kettleborow) কোহলিকে আউট ঘোষণা করেন। কিন্তু কোহলি (Virat Kohli) প্রথমে বুঝতে পারেননি যে বলটি তার ব্যাটে লেগেছে, ফলে তিনি রিভিউ না নিয়ে মাঠ ত্যাগ করেন।

কিছুক্ষণ পর স্নিকোমিটার রিপ্লেতে স্পষ্ট দেখা যায়, বল তার ব্যাটে লেগেছিল। এই ঘটনায় দলের ভেতরে হতাশা ছড়িয়ে পড়ে, বিশেষ করে রোহিত শর্মার (Rohit Sharma) প্রতিক্রিয়া তাৎক্ষণিক ছিল। ডাগআউটে বসে থাকা রোহিত দৃশ্যত হতাশ হয়ে যান।

Virat Kohli
Virat Kohli

কারণ তিনি বিশ্বাস করতে পারছিলেন না যে কোহলি বল-ব্যাটের সংঘর্ষ বুঝতে পারেননি। আম্পায়ার এবং খেলোয়াড়দের মধ্যে এই ঘটনা নিয়ে কিছুক্ষণ হাস্যরসও চলে, কারণ কোহলি রিভিউ না নেওয়ার পরপরই বিষয়টি স্পষ্ট হয়ে যায়।

এই সিদ্ধান্তকে কেন্দ্র করে প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর (Sanjay Manjrekar) মন্তব্য করেন, কোহলি হয়তো দলের স্বার্থেই রিভিউ নেননি। তার মতে, দলের সামগ্রিক কৌশল এবং পরিস্থিতি বিবেচনা করে কোহলি এমন একটি সিদ্ধান্ত নিয়েছেন যা দলের জন্য ভালো হতে পারে।

তবে, এই সিদ্ধান্ত ভক্ত ও বিশেষজ্ঞদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া তৈরি করেছে। যদিও দলের জয়ের প্রেক্ষাপটে কোহলির এই সিদ্ধান্তকে একটি কৌশলগত ভুল বলে অনেকে মনে করছেন, কিছু বিশেষজ্ঞ মনে করেন এটি তার অভিজ্ঞতার অংশ এবং দলের বৃহত্তর স্বার্থে নেওয়া সিদ্ধান্ত হতে পারে।

Virat Kohli: বাংলাদেশের বিরুদ্ধে আকাশদীপের দুরন্ত বোলিংয়ে মুগ্ধ বিরাট কোহলি , ভালোবেসে দিলেন এই উপহার !!
About Author

Leave a Comment

2.