আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs SL: শ্রীলঙ্কা সফরে ছুটি পাবেন না বিরাট কোহলি এবং রোহিত শর্মা, প্রধান কোচ হতেই বড় সিদ্ধান্ত নিলেন গৌতম গম্ভীর !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতীয় দল শ্রীলঙ্কা (IND vs SL) সফর করবে যেখানে তিনটি T20 এবং তিনটি ওয়ানডে ম্যাচ খেলা হবে। এই ম্যাচগুলির জন্য শীঘ্রই টিম ইন্ডিয়ার (Team India) স্কোয়াড ঘোষণা করা হবে। তবে এই সিরিজে অভিজ্ঞ খেলোয়াড়রা খেলবেন না বলে তথ্য বেরিয়ে আসছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কারণ ২০২৪ T20 বিশ্বকাপের (T20 World Cup 2024) পর অভিজ্ঞ খেলোয়াড় রোহিত শর্মা (Rohit Sharma) , বিরাট (Virat Kohli) এবং অন্যান্য সিনিয়র খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া হবে। কিন্তু কোচের পদে অধিষ্ঠিত গৌতম গম্ভীর (Gautam Gambhir) এ বিষয়ে আগ্রহ নিচ্ছেন না। তিনি ওডিআই সিরিজের জন্য সিনিয়র খেলোয়াড়দের উপলব্ধ করতে চান।

এখন গৌতম গম্ভীরের (Gautam Gambhir) এই সিদ্ধান্ত ক্রিকেট মহলের তোলপাড় সৃষ্টি করেছে। এছাড়া তিনি এই অভিজ্ঞদের তিনি যে উপলব্ধ করার জন্য যে যে শর্ত রেখেছেন তা নিয়ে ভক্তদের মধ্যে শুরু হয়েছে অনেক জল্পনা কল্পনা। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু হবে ২ আগস্ট থেকে। এছাড়াও এই সিরিজ শেষ হবে ৭ই আগস্ট।

এরপর বাংলাদেশের বিপক্ষে সিরিজে ছয় সপ্তাহের ব্যবধান রয়েছে। সূত্রের খবর, গৌতম গম্ভীর বলেছেন, সিনিয়র খেলোয়াড়দের শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের বাইরে রাখার কোনো মানে নেই। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, গৌতম গম্ভীর নির্বাচক কমিটির সামনে যুক্তি দিয়েছেন যে রোহিত শর্মা (Rohit Sharma) , বিরাট কোহলি (Virat Kohli) এবং জাসপ্রিত বুমরাহকে (Jasprit Bumrah) বিশ্রাম দেওয়া ঠিক নয়।

Gautam Gambhir, Ind Vs Sl
Gautam Gambhir

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য গুরুত্বপূর্ণ খেলোয়াড় নির্বাচনের দাবি জানিয়েছেন তিনি। এর আগে খবর এসেছিল বাংলাদেশের (IND vs BAN) বিপক্ষে সিরিজ থেকে ফিরবেন রোহিত শর্মা, বিরাট কোহলি ও জাসপ্রিত বুমরাহ। কিন্তু এখন খবর আসছে যে শ্রীলঙ্কা সফরে ওয়ানডে সিরিজে হার্দিককেও (Hardik Pandya) পাওয়া যাবে না।

সম্ভবত এটাই বড় কারণ যে গম্ভীর চান এই তিন কিংবদন্তি এই সিরিজে থাকুক। কারণ ভারতকেও ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি (Champions Trophy 2025) খেলতে হবে। ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়েছে, ব্যক্তিগত কারণে হার্দিক (Hardik Pandya) ওয়ানডে সিরিজের বাইরে থাকতে পারেন।

২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে হার্দিক পান্ডিয়ার শেষ ওডিআই ম্যাচটি ছিল বাংলাদেশের বিপক্ষে। এরপর থেকে তিনি আর কোনো ওয়ানডে ম্যাচ খেলেননি। ওয়ানডে সিরিজের জন্য গৌতম গম্ভীর তার জায়গায় কাকে বেছে নেবেন তা দেখতে আকর্ষণীয় হবে। এছাড়াও শ্রীলঙ্কা সফরে (IND vs SL) টিম ইন্ডিয়ার অধিনায়কত্বের দায়িত্ব কার হাতে তুলে দেবেন গম্ভীর সেটাও বড় আকর্ষণীয় হবে।

আরও পড়ুন। IND vs SL: নিজের শত্রুতা ভুলে যাননি গৌতম গম্ভীর, আসন্ন সিরিজে বিরাট কোহলির এই প্রিয় বন্ধুকে দিলেন না জায়গা !!
About Author

Leave a Comment

2.