আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: ২৬ মাস পর ভারতীয় দলে এন্ট্রি নিচ্ছেন হার্দিক পান্ডিয়ার সব থেকে বড় শত্রু, শীঘ্রই ছিনিয়ে নেবেন জায়গা !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতীয় দল (Team India) থেকে হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) ওপর ক্রমাগত বাদ পড়ার খাড়া ঝুলছে , T20 বিশ্বকাপের পর তার ভবিষ্যৎ নিয়ে ব্যবস্থা নেওয়া হতে পারে। জিম্বাবুয়ে সফরে টিম ইন্ডিয়াতে অনেক বড় পরিবর্তন দেখা যেতে পারে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

২০২৪ সালের T20 বিশ্বকাপের ঠিক পরেই, ভারত ৫টি ম্যাচের T20 সিরিজের জন্য জিম্বাবুয়েতে যাবে। এই সফর থেকেই টিম ইন্ডিয়ার প্রধান কোচের দায়িত্ব নিতে চলেছেন গৌতম গম্ভীর (Gautam Gambhir) ।

এই সিরিজ থেকে বিশ্রাম পেতে পারেন বিরাট কোহলি (Virat Kohli) , রোহিত শর্মা (Rohit Sharma) ও জাসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) । BCCI তরুণ খেলোয়াড়দের নিয়ে জুয়া খেলতে পারে। এই সিরিজে, এমন একজন খেলোয়াড়ের ভাগ্যও উজ্জ্বল হতে পারে যে ২৬ মাস পরে টিম ইন্ডিয়া থেকে ডাক পেতে পারে।

২৬ মাস পর টিম ইন্ডিয়ার হয়ে খেলার জন্য ডাক পেতে পারেন বাঁহাতি অলরাউন্ডার ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer) । একসময় হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) বদলি হিসেবে আসা এই খেলোয়াড়ের আন্তর্জাতিক ক্যারিয়ার ছিল ঠান্ডা বাতাসের নিঃশ্বাসের মতো। ২০২১-২২ সালের মধ্যে, তিনি শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ এবং নিউজিল্যান্ডের বিপক্ষে খেলার সুযোগ পেয়েছিলেন।

এখন আবারও জিম্বাবুয়ে সফরে তার ফেরা নিয়ে জল্পনা চলছে। সম্প্রতি, তিনি কলকাতা নাইট রাইডার্সের (KKR) হয়ে IPL ২০২৪-এর ফাইনালেও একটি ফিফটি করেছিলেন। এই মৌসুমে ১৪টি ইনিংসে তিনি ৩৭০ রান করেন।

Venkatesh Iyer, Team India
Venkatesh Iyer

IPL ২০২১ এর শক্তিশালী পারফরম্যান্সের পরে, ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer) টিম ইন্ডিয়াতে প্রবেশ পেয়েছেন। মনে করা হয়েছিল যে তিনি টিম ইন্ডিয়া (Team India) থেকে হার্দিক পান্ডিয়ার স্থলাভিষিক্ত হতে পারেন।

কারণ সেই সময় হার্দিকের ফিটনেস এবং পারফরম্যান্স ছিল বড় মাথাব্যথা। ভেঙ্কটেশ ভারতের হয়ে ৯টি T20 এবং ২টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। যেখানে তিনি যথাক্রমে ১৩৩ ও ২৪ রান করেন।

ওয়ানডেতে তেমন বোলিং করার সুযোগ পাননি। কিন্তু T20তে নিয়েছেন ৫টি উইকেট। এর পরে বিশ্বাস করা হয়েছিল যে ভেঙ্কটেশ তার জায়গা ঠিক করেছেন। কিন্তু তা হলো না, হার্দিক পান্ডিয়াকে ফিরিয়ে দিয়ে আইয়ারকে দুধে মাছির মতো ছুড়ে ফেলা হলো।

গৌতম গম্ভীরের (Gautam Gambhir) উপস্থিতিতে ভেঙ্কটেশ আইয়ারের প্রত্যাবর্তনের দাবিও জোরদার হয়। প্রত্যেক কোচ এবং অধিনায়ক তার প্রিয় বা বিশ্বস্ত খেলোয়াড়দের দলে অন্তর্ভুক্ত করার চেষ্টা করেন।

KKR এর হয়ে আইয়ার যে পারফরম্যান্স দেখিয়েছিলেন এবং ৫২ রানের ইনিংস খেলেছিলেন সেটি ফাইনালের চাপে। গম্ভীর তাকে দেখে বেশ মুগ্ধ হয়েছিলেন, তাই নির্বাচন প্যানেলের সঙ্গে আলোচনা করলে ভেঙ্কটেশের কথা বলাই স্বাভাবিক।

আরও পড়ুন। Team India: মাত্র কয়েক ঘন্টার মধ্যেই হেড কোচ পেতে চলেছে টিম ইন্ডিয়া, বড় ঘোষণা করলো BCCI !!
About Author

Leave a Comment

2.