আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs SL: শ্রীলংকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজের জন্য ঘোষণা হলো টিম ইন্ডিয়ার স্কোয়াড, রিঙ্কু সিং সহ এই খেলোয়াড় করলেন কামব্যাক !!

Updated on:

WhatsApp Group Join Now

জিম্বাবুয়ের পরে (IND vs ZIM) , টিম ইন্ডিয়া রওনা হবে শ্রীলঙ্কা সফরে (IND vs SL) । শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতকে ৩টি T20 এবং ততগুলি ওয়ানডে ম্যাচ খেলতে হবে। T20 সিরিজের জন্য ভারতের দল প্রায় চূড়ান্ত। তবে ওয়ানডে সিরিজের জন্য অনেক পরিশ্রম করতে হবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কারণ ওডিআই সিরিজে বিশ্রাম পাবেন রোহিত (Rohit Sharma) , বিরাট (Virat Kohli) ও বুমরাহ (Jasprit Bumrah) । এমন পরিস্থিতিতে এখানেও অনেক তরুণ খেলোয়াড় সুযোগ পেতে পারেন। এর মধ্যে রিংকু সিং (Rinku Singh) -এর নামও রয়েছে।

শুধু রিংকু (Rinku Singh) নয়, আরও একজন খেলোয়াড় আছেন যিনি বাঁহাতি ব্যাটসম্যান, যাকে সুযোগ দেওয়া যেতে পারে। এখন দলের পরবর্তী টার্গেট ICC টুর্নামেন্ট ২০২৫ চ্যাম্পিয়ন ট্রফি (Champions Trophy 2025) , যেটি ওয়ানডে ফরম্যাটে খেলা হবে।

এই কারণেই শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজ প্রস্তুতির দিক থেকে ভারতের জন্য গুরুত্বপূর্ণ। এটি হবে চ্যাম্পিয়ন ট্রফির (Champions Trophy 2025) জন্য দলকে প্রস্তুত করার প্রথম ধাপ। এমন পরিস্থিতিতে ওয়ানডে সিরিজের জন্য অনেক তরুণ খেলোয়াড়ের চেষ্টা করা হতে পারে। এর মধ্যে ভেঙ্কটেশ আইয়ারের (Venkatesh Iyer) নামও রয়েছে।

Venkatesh Iyer, Ind Vs Sl
Venkatesh Iyer

ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer) একটি সুযোগ পেতে পারে কারণ তিনি একজন অলরাউন্ডার খেলোয়াড়, যিনি বল এবং ব্যাট উভয়েই টিম ইন্ডিয়ার পক্ষে ভাল পারফর্ম করতে পারেন। এছাড়াও, তিনি যদি চ্যাম্পিয়ন ট্রফিতে পৌঁছানোর সুযোগ পান, তা অবশ্যই ভারতের জন্য উপকারী হবে। কারণ তিনি হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) একজন নিখুঁত বদলি।

এটা বলা হচ্ছে কারণ টুর্নামেন্ট চলাকালীন চোট পেলেও, যেমনটা হয়েছিল গত বিশ্বকাপে, ভেঙ্কটেশ তার ক্ষতিপূরণ দিতে পারেন। যদি ভেঙ্কটেশ আইয়ারের আন্তর্জাতিক ক্যারিয়ার সম্পর্কে কথা বলা হয় তবে, তিনি ২০২২ সালে ভারতীয় ক্রিকেট দলের হয়ে ওডিআই ক্রিকেটে অভিষেক করেছিলেন। একই বছর তিনি T20 ক্রিকেটে প্রথম ম্যাচও খেলেন।

তিনি এখন পর্যন্ত ২টি ওডিআই ম্যাচ খেলেছেন এবং মাত্র ১২.০০ গড়ে ২৩ রান করেছেন। তিনি T20তে ৯টি ম্যাচ খেলেছেন এবং এই সময়ে তিনি ৩৩.২৫ গড়ে এবং ১৬২.৩ স্ট্রাইক রেটে ১৩৩ রান করেছেন।

T20 তেও ৫টি উইকেট নিয়েছেন ভেঙ্কটেশ। ২০২২ সালের ফেব্রুয়ারিতে তিনি ভারতের হয়ে শেষ ম্যাচ খেলেছিলেন। তার এই ভালো রান পরিসংখ্যানে জন্য তাকে শ্রীলংকার বিরুদ্ধে (IND vs SL) ম্যাচগুলিতে সুযোগ দেওয়া যেতে পারে।

আরও পড়ুন। IND vs SL: শ্রীলঙ্কার বিরুদ্ধে ১৫ সদস্যের দল ঘোষণা করলো BCCI, সুযোগ পেলেন গায়কওয়াড়-পন্থ সহ এই ৫ ম্যাচউইনার !!
About Author

Leave a Comment

2.