আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: ভারত-বাংলাদেশের সিরিজে বড় বাজি খেলবেন গৌতম গম্ভীর, হার্দিক-শিবমের জায়গায় দলে প্রবেশ করবেন KKR-এর এই দুই ম্যাচউইনার !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতীয় দলের (Team India) প্রধান কোচের দায়িত্ব নিয়েছেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। তার কোচিংয়ে ভারতীয় দল শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩ ম্যাচের T20 এবং ৩ ম্যাচের ওডিআই সিরিজ খেলতে প্রস্তুত। এই সফরের পর বাংলাদেশের বিপক্ষে ২টি টেস্ট ম্যাচ ও ৩ ম্যাচের T20 সিরিজ খেলবে টিম ইন্ডিয়া (Team India)। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

মনে করা হচ্ছে যে, বাংলাদেশের বিরুদ্ধে T20 সিরিজের জন্য হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) এবং শিবম দুবেকে (Shivam Dube) বাদ দেওয়া হতে পারে। তাঁর পরিবর্তে KKR-এর দুইজন খেলোয়াড় ভারতীয় দলে (Team India) খেলার সুযোগ পেতে পারেন।

বাংলাদেশের বিপক্ষে হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) ও শিবম দুবের (Shivam Dube) সুযোগ পাওয়ার সম্ভাবনা কম। এই দুই খেলোয়াড়কে বিশ্রাম দিতে পারেন দলের নতুন হেড কোচ গৌতম গম্ভীর (Gautam Gambhir)। আসলে, উভয় খেলোয়াড়ই ভারতীয় দলের (Team India) হয়ে ক্রমাগত খেলছেন।

এমন পরিস্থিতিতে, শ্রীলঙ্কা সফরে হার্দিক এবং দুবে যদি খারাপ পারফরম্যান্স করেন, তবে তাদের কাজের চাপ সামলানোর জন্য বিশ্রাম দেওয়া যেতে পারে। বাংলাদেশের বিপক্ষে T20 সিরিজের প্রথম ম্যাচ হবে ৬ অক্টোবর, শেষ ম্যাচ হবে ১২ অক্টোবর।

Venkatesh Iyer And Varun Chakravarty, Team India
Venkatesh Iyer And Varun Chakravarty

বাংলাদেশের বিপক্ষে হার্দিক ও দুবের জায়গায় IPL-এ KKR-এর হয়ে খেলা স্পিন বোলার বরুণ চক্রবর্তী (Varun Chakravarty) এবং অলরাউন্ডার ভেঙ্কটেশ আইয়ারকে (Venkatesh Iyer) দলে অন্তর্ভুক্ত করতে পারেন গৌতম গম্ভীর। এই দুই খেলোয়াড়ই ভারতীয় দল থেকে দূরে সরে যাচ্ছেন।

তবে, বরুণ চক্রবর্তী এবং শ্রেয়াস আইয়ার ২০২৪ সালের IPL-এ আশ্চর্যজনকভাবে পারফর্ম করেছেন। KKR-এর পক্ষে সর্বোচ্চ উইকেট সংগ্রহ করেছেন বরুণ চক্রবর্তী। তাছাড়া, আইয়ার দুর্দান্ত ব্যাটিং করার সময় এই মরসুমে দলের জন্য অনেক গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন। এমন পরিস্থিতিতে বাংলাদেশের বিপক্ষে ফিরতে পারেন দুজনেই।

এবারের IPL-এ বরুণ ১৫ ম্যাচের ১৪ ইনিংসে ২১টি উইকেট নিয়েছেন এবং সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলারদের তালিকায় দ্বিতীয় স্থান অধিকার করেছেন। যেখানে ভেঙ্কটেশ আইয়ার ১৪ ম্যাচে ৪৬.৫০ গড়ে ৩৭০ রান করেছেন। এই সময়ে তিনি ৪টি হাফ সেঞ্চুরিও করেছেন।

আরও পড়ুন। Team India: ২০২৭ সালের ওডিআই বিশ্বকাপের স্কোয়াড নিয়ে বড় খোলাসা করলেন গম্ভীর-আগারকার, সুযোগ পেতে চলেছেন এই ১৫ জন ম্যাচউইনার !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.