আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: উইলিয়ামসনের পর ক্যাপ্টেন্সি থেকে পদত্যাগ করলেন এই অভিজ্ঞ খেলোয়াড়, বড় ধাক্কা খেলো তার দল !!

Published on:

WhatsApp Group Join Now

T20 বিশ্বকাপ ২০২৪ (T20 World Cup 2024)-এর গ্রুপ পর্বটি খুবই উত্তেজনাপূর্ণ ছিল। পাকিস্তান, শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডের মতো শক্তিশালী দলগুলো টুর্নামেন্টের পরবর্তী পর্বে জায়গা করে নিতে পারেনি। এদিকে, সহ-আয়োজক মার্কিন যুক্তরাষ্ট্র সুপার ৮-এর যোগ্যতা অর্জনে সফল হয়েছিল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

দলের বাজে পারফরম্যান্সের পর অধিনায়কত্ব থেকে পদত্যাগ করে সবাইকে চমকে দিয়েছেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন (Kane Williamson)। ক্রিকেট বিশ্ব তখনও এই ধাক্কা হজম করে উঠতে পারেনি, আর ইতিমধ্যে ক্যাপ্টেন হিসাবে নিজের পদ ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন আরেক খেলোয়াড়।

২০২৪ সালের T20 বিশ্বকাপে (T20 World Cup 2024) উগান্ডা দলের পারফরম্যান্স বিশেষ কিছু ছিল না। গ্রুপ পর্বে খেলা ৪টি ম্যাচের মধ্যে মাত্র ১টিতে জিতেছে, আর ৩টিতে হেরেছে তারা। এই বাজে পারফরম্যান্সের কারণে দলটি সুপার-৮ পর্বে উঠতে পারেনি।

একই সঙ্গে এখন অধিনায়কত্ব থেকে পদত্যাগের ঘোষণা দিয়ে সবাইকে চমকে দিয়েছেন উগান্ডার অধিনায়ক ব্রায়ান মাসাবা (Brian Masaba)। মাসাবা বলেছেন, অনেকদিন ধরেই অধিনায়কত্ব ছাড়ার কথা ভাবছিলেন, হঠাৎ করে এই সিদ্ধান্ত নেননি।

Brian Masaba, T20 World Cup 2024
Brian Masaba

৩২ বছর বয়সী ব্রায়ান মাসাবা (Brian Masaba) অধিনায়কত্ব থেকে ইস্তফা দিয়ে বলেছেন, “আমি দীর্ঘদিন ধরে এই বিষয়টি নিয়ে ভাবছি। উগান্ডা ক্রিকেট দলকে নেতৃত্ব দেওয়া আমার জন্য সবচেয়ে সম্মানজনক বিষয়। শুধু T20 বিশ্বকাপ ২০২৪ নয়, আমি গত ৫ বছর ধরে উগান্ডার অধিনায়ক ছিলাম।”

তিনি আরও বলেন, “অধিনায়ক থাকাকালীন ব্যক্তিগতভাবে আমার জীবনে অনেক উন্নতি হয়েছে। কীভাবে নেতৃত্ব দিতে হয় তা আমি শিখেছি এবং ত্যাগের চেতনাও খুব ভালোভাবে শিখেছি। এই জিনিসটা আমার সারাজীবন কাজে লাগবে।”

ব্রায়ান মাসাবার (Brian Masaba) ক্রিকেট ক্যারিয়ার সম্পর্কে কথা বলতে গেলে, তিনি ২০১৯ সালে উগান্ডার হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করেছিলেন। তিনি তার ক্যারিয়ারে এখন পর্যন্ত ৬৩টি T20 ম্যাচ খেলেছেন।

সবমিলিয়ে T20-তে তিনি ৪৩৯ রান করেছেন। এছাড়া তার নামে রয়েছে ২৪টি উইকেট। মাসাবা ৬০টি T20 আন্তর্জাতিক ম্যাচে উগান্ডার অধিনায়কত্ব করেছেন এবং এবারের T20 বিশ্বকাপেও (T20 World Cup 2024) উগান্ডার অধিনায়কত্ব করেছিলেন মাসাবা।

আরও পড়ুন। T20 World Cup 2024: রোহিত-বিরাট জুটি আর নয়, বিশ্বকাপের বাকি ম্যাচগুলিতে দলে এন্ট্রি নিচ্ছেন এই ওপেনিং জুটি !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.