আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Trent Boult: T20 বিশ্বকাপ চলাকালীন অবসরের ঘোষণা করলেন এই তারকা ফাস্ট বোলার, ভক্তরা হলেন হতাশ !!

Updated on:

WhatsApp Group Join Now

২০২৪ সালের T20 বিশ্বকাপ থেকে নিউজিল্যান্ড বাদ পড়ার পর, আজ পাপুয়া নিউ গিনির বিপক্ষে নিজেদের একটি শেষ গ্রুপ ম্যাচ খেলবে নিউজিল্যান্ড। কিন্তু এরমধ্যেই কিউয়ি ফাস্ট বোলার ট্রেন্ট বোল্ট (Trent Boult) ঘোষণা করেছেন যে বর্তমান T20 বিশ্বকাপ টুর্নামেন্টই তার ক্যারিয়ারের শেষ টুর্নামেন্ট হবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এই খেলা T20 বিশ্বকাপে ট্রেন্ট বোল্টের (Trent Boult) বিদায়ী ম্যাচ হিসেবে ঘোষিত হতে পারে। ২০১১ সালে নিউজিল্যান্ডের হয়ে অভিষেক হওয়ার পর থেকে ট্রেন্ট বোল্ট তার বোলিং আক্রমণ দিয়ে বিপক্ষের ব্যাটসম্যানদের দমিয়ে রেখেছেন। নিউজিল্যান্ড দলের একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় হলেন বোল্ট।

চারটি T20 বিশ্বকাপে অংশগ্রহণ করা সত্ত্বেও বোল্ট (Trent Boult) এই T20 ফরম্যাটে নিউজিল্যান্ডের হয়ে কোনো শিরোপা জিততে পারেননি। উগান্ডার বিপক্ষে নিউজিল্যান্ডের নয় উইকেটের জয়ের পর সংবাদ সম্মেলনে বোল্ট বলেন, “নিজের পক্ষ থেকে বলছি, এটাই হবে আমার শেষ T20 বিশ্বকাপ। আমার এতটুকুই বলার আছে।

যাইহোক, এটি অনিশ্চিত রয়ে গেছে যে বোল্ট (Trent Boult) ভবিষ্যতের T20 বিশ্বকাপে খেলা চালিয়ে যাবেন কিনা। কারণ, তিনি ২০২২ সালে কেন্দ্রীয় চুক্তি থেকে বেরিয়ে এসে বিশ্বব্যাপী T20 ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে অংশগ্রহণ করেছিলেন।

Trent Boult
Trent Boult

বোল্ট তার দীর্ঘদিনের সঙ্গী টিম সাউদির সাথে তার সম্পর্কের বিষয়ে বলে, “আমি টিমের সাথে পার্টনারশিপকে খুব ভালোলাগার স্মৃতির সাথে দেখি। আমরা একসাথে অনেক ওভার বোলিং করেছি। আমি এই পার্টনারশিপটা খুব ভালো করেই জানি এবং স্পষ্টতই সে মাঠের ভিতরে এবং মাঠের বাইরে খুব ভালো বন্ধু। একটুখানি ঘড়ির কাঁটা ঘুরিয়ে দিয়ে কিছুটা সুইং বোলিং দেখতে ভালই লাগে এবং আশা করি আরও কিছু আসতে বাকি আছে।

বোল্টের বিকল্প খুঁজে পাওয়া নিউজিল্যান্ডের জন্য সহজ হবে না, কারণ তিনি একজন অনন্য খেলোয়াড়। সূত্রানুসারে বোল্ট ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলা চালিয়ে যাবেন এবং বর্তমানে IPL-এ রাজস্থান রয়্যালসের অংশ। তবে বোল্ট নিজের ক্যারিয়ারে নিউজিল্যান্ডের হয়ে ১১৪টি ওডিআই ম্যাচে ২১১টি উইকেট নিয়েছেন এবং ৬০টি T20 ম্যাচে ৭.৭৫ এর ইকোনমিতে ৮১টি উইকেট নিতে সক্ষম হয়েছেন। আর তিনি ৭৮টি টেস্ট ম্যাচে ৩১৭টি উইকেট নিয়েছেন।

আরও পড়ুন। Trent Boult: চলতি IPL-এ ভুবনেশ্বর কুমারকে পিছনে ফেলে নতুন রেকর্ড গড়লেন ট্রেন্ট বোল্ট !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.