আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: “আবার হারাবো…” সুপার 8-এর আগেই হিটম্যানকে বড় চ্যালেঞ্জ ছুড়ে দিলেন এই প্লেয়ার !!

Published on:

WhatsApp Group Join Now

রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে টিম ইন্ডিয়া ২০২৪ সালের T20 বিশ্বকাপে (T20 World Cup 2024) দুর্দান্ত শুরু করেছে। দুটি ম্যাচ জিতে গ্রুপ-‘এ’-তে প্রথম অবস্থানে রয়েছে। বুধবার USA’র বিরুদ্ধে টুর্নামেন্টের চতুর্থ ম্যাচ খেলবে ভারতীয় দল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এই ম্যাচ জিতে টিম ইন্ডিয়া সুপার-৮-এ যোগ্যতা অর্জন করবে। কিন্তু, ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) জন্য উত্তেজনার বিষয় হল যে তার সবচেয়ে বড় প্রতিপক্ষ সুপার-৮-এ প্রবেশ করেছে। যা ফাইনাল ম্যাচে ভারতকে গভীর ক্ষত দিয়েছে।

ভারতীয় দলকে ২০২৪ সালের T20 বিশ্বকাপের জন্য ফেভারিট বলে মনে করা হচ্ছে। রোহিত শর্মার নেতৃত্বে ভারতীয় দল ১৭ বছর পর এই ফর্ম্যাটে ইতিহাস গড়তে পারে। মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) নেতৃত্বে ২০০৭ সালে ভারত শেষবার T20 বিশ্বকাপ ট্রফি জিতেছিল। তখন থেকেই ICC ট্রফি জয়ের ক্ষুধা ছিল।

অনেক ভক্ত সহ বিশেষজ্ঞদের মতে ভারতীয় দল এই বছর তাদের T20 বিশ্বকাপ জয়ের ক্ষুধা মেটাতে পারে বলে মনে করছেন। কিন্তু তার আগেই এক প্রতিপক্ষের উত্তেজনা বাড়িয়ে দিয়েছেন হিটম্যান।

অস্ট্রেলিয়ান দল ২০২৪ সালের T20 বিশ্বকাপে (T20 World Cup 2024) আশ্চর্যজনকভাবে পারফর্ম করেছে এবং দক্ষিণ আফ্রিকার পরে সুপার-৮-এর জন্য যোগ্যতা অর্জনকারী দ্বিতীয় দল হয়েছে।

Travis Head, T20 World Cup 2024
Travis Head

গত বছর দুইবার ICC-এর ফাইনালে ট্রফি জয়ের স্বপ্ন ভেঙে চুরমার করে দিয়েছে অস্ট্রেলিয়ান দল। WTC ২০২৩ এবং ODI বিশ্বকাপ ২০২৩-এর ফাইনাল ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ভারত শোচনীয় পরাজয়ের সম্মুখীন হয়েছে।

এই সময়ের মধ্যে, ট্র্যাভিস হেড (Travis Head) ভারতের জয় বা পরাজয়ের মধ্যে একটি বড় পার্থক্য করেছেন। রাউন্ড রবিন ফরম্যাটে খেলা হবে।

যেখানে লিগ পর্বে সব দল একে অপরের মুখোমুখি হবে। এমন পরিস্থিতিতে অস্ট্রেলিয়ার মুখোমুখি হওয়া অনিবার্য। যেখানে ফের একবার ট্র্যাভিস হেড (Travis Head) তার ঝড়ো ব্যাটিং দিয়ে ভারতের আশা-আকাঙ্খা নষ্ট করে দিতে পারে।

বিস্ফোরক ব্যাটসম্যানদের মধ্যে ট্রাভিস হেডকে গণনা করা হয়। তিনিও দুর্দান্ত ফর্মে। তার ঝড়ো ব্যাটিংয়ের ধ্বংসলীলা IPL ২০২৪-এও দেখা গেছে। ভারতের বিপক্ষে, বিশেষ করে বড় ম্যাচে হেডের ব্যাটে আগুন লেগেছে।

গত বছর ওডিআই বিশ্বকাপ ২০২৩-এর ফাইনাল ম্যাচে ১৩৭ রানের ইনিংস খেলে তিনি ভারতের চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন ভেঙে দিয়েছিলেন। এমতাবস্থায় এ বছর ট্র্যাভিস হেডকে নিয়ে সতর্ক থাকতে হবে রোহিত শর্মাকে। তাদের আউট করতে হলে বিশেষ পরিকল্পনা নিয়ে মাঠে নামতে হবে ম্যান ইন ব্লুকে।

আরও পড়ুন। T20 World Cup 2024: বিশ্বকাপের শেষ ম্যাচটি খেলে ফেলেছেন শিবম দুবে, কোহলির পরম ভক্ত ছিনিয়ে নেবেন জায়গা !!
About Author

Leave a Comment

2.