আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

৬,৬,৬,৬,৬,৬…২৮টি চার, ৮টি ছক্কার সাহায্যে ২৩০ রানের চিত্তাকর্ষক ইনিংস খেললেন ট্র্যাভিস হেড, তুলেছেন রানের ঝড় !!

Published on:

WhatsApp Group Join Now

২০২৩ সালের বিশ্বকাপের ফাইনালে ভারতের সামনে কাল হয়ে দাঁড়িয়েছিলেন অস্ট্রেলিয়ার বিধ্বংসী ট্রাভিস হেড (Travis Head)। দীর্ঘ সময় পর দলে ফিরে এসে প্রতিপক্ষ বোলারদের বিরুদ্ধে ধ্বংসযজ্ঞ চালাচ্ছেন হেড। স্পষ্টতই, হেডকে তার খারাপ ফর্মের কারণে দল থেকে বাদ দেওয়া হয়েছিল এবং বহু বছর ধরে ঘরোয়া ক্রিকেটে রান করার পর তাকে আবার দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তবে বর্তমানে তার ইনিংসের কথা বলা হচ্ছে যার কারণে তিনি দলে ফিরেছেন। অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্টে তিনি বিস্ফোরক ব্যাটিং করেন এবং ডাবল সেঞ্চুরি করেন। শক্তিশালী অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ট্র্যাভিস হেড (Travis Head) দলের বাইরে থাকার পর ঘরোয়া ক্রিকেটে নিজেকে ব্যস্ত রেখেছিলেন এবং প্রায় প্রতিটি টুর্নামেন্টেই তিনি দুর্দান্ত ব্যাটিং করেছিলেন।

Travis Head
Travis Head

২০২১ সালের মার্শ কাপে দক্ষিণ অস্ট্রেলিয়ার হয়ে খেলার সময়, তিনি ২৩০ রানের একটি ইনিংস খেলেন এবং এই ইনিংসে ট্র্যাভিস হেড প্রতিপক্ষের সমস্ত বোলারদের রিমান্ডে নেন। এরপরই তাকে দলে অন্তর্ভুক্ত করা হয়। ২০২১ সালের মার্শ কাপে কুইন্সল্যান্ডের বিপক্ষে দক্ষিণ অস্ট্রেলিয়ার হয়ে ট্র্যাভিস হেডের খেলা ২৩০ রানের ইনিংসটি ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে আক্রমণাত্মক ইনিংসগুলির মধ্যে একটি।

এই ম্যাচে ব্যাট করার সময় ট্র্যাভিস হেড (Travis Head) ১২৭ বল মোকাবেলা করে ২৮ চার ও ৮ ছক্কায় ২৩০ রান করেন। এই ইনিংসে তার স্ট্রাইক রেট ছিল প্রায় ১৮১.১০। ট্র্যাভিস হেডের (Travis Head) এই ডাবল সেঞ্চুরি লিস্ট এ ক্রিকেট ইতিহাসের দ্রুততম ডাবল সেঞ্চুরি।

ট্র্যাভিস হেড তার লিস্ট-A ক্যারিয়ার খুব চিত্তাকর্ষক ছিল। নিজের ক্যারিয়ারে, তিনি ১৩৮ ম্যাচের ১৩৪ ইনিংসে ৪৩.৫৬ গড়ে এবং ১০৩.৬৯-এর বিপজ্জনক স্ট্রাইক রেটে ৫৪৪৫ রান করেছেন। এই সময়ের মধ্যে, তিনি ১৪টি সেঞ্চুরি এবং ২৮টি হাফ সেঞ্চুরি করেছেন।

আরও পড়ুন। Travis Head: ট্রাভিস হেডের মতো বিধ্বংসী খেলোয়াড় ভারতের কাছেও আছে, কিন্তু তিনি দল দ্বারা উপেক্ষিত!!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.