আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: সূর্যকুমারের নেতৃত্বে টিম ইন্ডিয়ায় সুযোগ পাবেন তরুণ যুবরাজ সিং, তাঁর রেকর্ড নষ্ট করতে কোনো খামতি রাখেননি হার্দিক পান্ডিয়া !!

Published on:

WhatsApp Group Join Now

সম্প্রতি টিম ইন্ডিয়ার (Team India) T20 অধিনায়ক নির্বাচিত হয়েছেন তারকা ব্যাটসম্যান সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। খ্যাতনামা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) চেয়ে তাকে বেশি প্রাধান্য দেওয়া হয়েছে। শ্রীলঙ্কার বিরুদ্ধে T20 সিরিজ থেকে অধিনায়কত্বের দায়িত্ব নেবেন সূর্যকুমার। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

সূর্যকুমার যাদবের (Suryakumar Yadav) অধিনায়ক হওয়ার ফলে উপকৃত হতে পারেন ভারতীয় দলের (Team India) একজন তরুণ বিধ্বংসী ব্যাটসম্যান। খুব শীঘ্রই দলে তার প্রবেশের দরজা খুলে যাবে। বিশেষ বিষয় হল এই খেলোয়াড়কে ভারতের দ্বিতীয় যুবরাজ সিং (Yuvraj Singh) মনে করা হত। কিন্তু হঠাৎ করেই এখন দলে সুযোগ পাওয়া বন্ধ করে দিয়েছেন তিনি।

কিন্তু এখন আর এমনটা হবে না। আসলে, সূর্যকুমার যাদবকে অধিনায়ক করায় বাঁহাতি ব্যাটসম্যান তিলক বর্মা (Tilak Varma) উপকৃত হতে পারেন। গত বছর T20 ক্রিকেটে ভারতের হয়ে ধারাবাহিকভাবে ভালো পারফর্ম করেছিলেন তিলক বর্মা (Tilak Varma)। এই কারণেই ভারতীয় ক্রিকেটে পরবর্তী যুবরাজ সিং হতে পারেন তিনি।

ভারতীয় দলের (Team India) প্রাক্তন অভিজ্ঞ অলরাউন্ডার যুবরাজ সিংয়ের (Yuvraj Singh) মতো মিডল অর্ডারে ব্যাট করতে নামন তিলক বর্মা। কিন্তু হঠাৎ করেই টিম ইন্ডিয়াতে (Team India) আর জায়গা পাচ্ছেন না তিনি। গত বছর ওয়েস্ট ইন্ডিজ সফরে হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে ভারতীয় দলে সুযোগ পেয়েছিলেন তিলক বর্মা।

Tilak Varma, Team India
Tilak Varma

অর্ধশতক করতে হলে ১ রানের প্রয়োজন এবং ভারতের জয়ের জন্য ৪ রানের প্রয়োজনের ব্যাপারে তার নামও আলোচনায় আসে। তারপর হার্দিক তিলকের হাফ সেঞ্চুরির কথা না ভেবে টিম ইন্ডিয়ার হয়ে ম্যাচ জেতার কথা ভাবেন এবং ছক্কা মেরে ম্যাচ জিতে নেন। এই সিরিজ ছিল সিনিয়র খেলোয়াড়দের সাথে তার শেষ সিরিজ, এরপর আর সুযোগ পাননি তিনি।

সূর্যকুমার যাদবের অধিনায়ক হওয়ার ফলে দলে ফিরতে পারেন তিলক বর্মা। IPL এ একই ফ্র্যাঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ান্স দলের হয়ে খেলার কারণে, সূর্যকুমার যাদব এবং তিলক ভার্মার মধ্যে বন্ধুত্ব সর্বজনবিদিত। সোশ্যাল মিডিয়া পোস্টে দুজনকে একসঙ্গে দেখা গিয়েছে বহুবার। এই কারণেই টিম ইন্ডিয়াতে ফিরতে পারেন তিলক বর্মা।

নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারে এখনও পর্যন্ত ৪টি ওয়ানডে এবং ১৬টি T20 ম্যাচে ভারতের প্রতিনিধিত্ব করেছেন বিধ্বংসী ব্যাটসম্যান তিলক বর্মা। এই সময়ের মধ্যে, ওয়ানডেতে ৬৮ রান এবং T20-তে ৩৩৬ রান করতে সক্ষম হয়েছেন তিনি।

আরও পড়ুন। Team India: ক্যারিয়ারের শুরুতেই বাধার সম্মুখীন এই ৩ তরুণ খেলোয়াড়, আসন্ন সিরিজের জন্য দলে জায়গা দিলেন না গৌতম গম্ভীর !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.