আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs ZIM: টিম ইন্ডিয়ার জন্য দুঃসংবাদ, জিম্বাবুয়ের বিরুদ্ধে তৃতীয় ম্যাচের আগেই দল থেকে ছিটকে গেলেন এই তিন খেলোয়াড় !!

Published on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়াকে জিম্বাবুয়ে (IND vs ZIM) সফরে পাঠানো হয়েছে। ভারতীয় ক্রিকেট বোর্ড ২০২৬ সালে অনুষ্ঠিতব্য T20 বিশ্বকাপের আগে তার তরুণ দলকে প্রস্তুত করতে চায়। যাতে বিরাট কোহলি (Virat Kohli) এবং রোহিত শর্মা (Rohit Sharma) অবসর নেওয়ার পরেও কোনো T20 সিরিজ মিস না হয়। তৃতীয় T20’র আগে হতাশাজনক খবর আসছে, এই তিন খেলোয়াড়কে দরজা দেখানো হয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

সাই সুদর্শনকে (Sai Sudarshan) ভারত ও জিম্বাবুয়ের মধ্যে ৫-ম্যাচের T20 সিরিজের প্রথম ২ ম্যাচের জন্য দলে নির্বাচিত করা হয়েছিল। প্রথম ম্যাচে জায়গা পাননি তিনি। কিন্তু, দ্বিতীয় T20তে ডেবিউ ক্যাপ পেলে সুদর্শনের ব্যাটিং আসতে পারেনি।

এর মধ্য দিয়ে শেষ হলো তার সিরিজ যাত্রা। এখন শেষ তিন ম্যাচ খেলতে পারবেন না তিনি। তাকে যশস্বী জয়সওয়ালের (Yasashvi Jaiswal) বদলি হিসাবে তাকে টিম ইন্ডিয়াতে অন্তর্ভুক্ত করা হয়েছিল। এমন পরিস্থিতিতে, এখন তিনি জিম্বাবুয়ে সফরে যোগ দিয়েছেন, সাইকে ভারতে ফেরত পাঠানো যেতে পারে।

ঘরোয়া ক্রিকেটে আসামের হয়ে খেলা ২২ বছর বয়সী তরুণ ব্যাটসম্যান রিয়ান পরাগ (Riyan Parag) জিম্বাবুয়ের বিপক্ষে নির্বাচিত হন। এটি তার অভিষেক সিরিজ। নতুন অধিনায়ক শুভমান গিলের (Shubman Gill) নেতৃত্বে প্রথম T20 তে অভিষেকের সুযোগ পেয়েছেন।

Sai Sudarshan, Riyan Parag And Harshit Rana, Ind Vs Zim
Sai Sudarshan, Riyan Parag And Harshit Rana

যেটিতে রিয়ান পরাগ (Riyan Parag) ফ্লপ প্রমাণিত হন। ৩ বলে ৩ রান করে সস্তায় আউট হন তিনি। যেখানে দ্বিতীয় ম্যাচে ব্যাট করার সুযোগ পাননি তিনি। এমন পরিস্থিতিতে, খারাপ পারফরম্যান্সের কারণে, অধিনায়ক তাকে ভারত বনাম জিম্বাবুয়ের মধ্যকার তৃতীয় ম্যাচে বাইরের পথ দেখাতে পারেন।

ফাস্ট বোলার হর্ষিত রানা (Harshit Rana) , যিনি কেকেআরকে (KKR) IPL ২০২৪-এ চ্যাম্পিয়ন করেছিলেন, তাকে দলে অন্তর্ভুক্ত করার দাবি ছিল। জিম্বাবুয়ে সফরে BCCI তাকে দলে অন্তর্ভুক্ত করেনি। এরপর নির্বাচক কমিটির ওপর ক্ষুব্ধ ভক্তরা। যদিও প্রথম দুই ম্যাচের জন্য টিম ইন্ডিয়ার খেলোয়াড়রা খারাপ আবহাওয়ার কারণে বার্বাডোজ থেকে ভারতে পৌঁছাতে পারেননি।

দলে তিনটি বড় পরিবর্তন হয়েছে। তাতে শিবম দুবের (Shivam Dube) পরিবর্তে হর্ষিত রানাকে (Harshit Rana) বেছে নেওয়া হয়। তবে গিলের অধিনায়কত্বে দুটি ম্যাচেই সুযোগ নাও পেতে পারেন তিনি।

এমন পরিস্থিতিতে এখন জিম্বাবুয়ে সফরে যোগ দিয়েছেন শিবম দুবে (Shivam Dube) , হর্ষিত রানার অভিষেকের অপেক্ষা দীর্ঘ হতে পারে। এটাও সম্ভব যে তাকে ভারত বনাম জিম্বাবুয়ে (IND vs ZIM) সফর থেকে বেরিয়ে যাওয়ার পথ দেখানো হতে পারে।

আরও পড়ুন। IND vs ZIM: সেঞ্চুরি করা সত্ত্বেও তৃতীয় ম্যাচে জায়গা পেলেন না অভিষেক শর্মা, তার জায়গা নেবেন রোহিত শর্মার এই প্রিয় বন্ধু !!
About Author

Leave a Comment

2.