আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: ২০২৪ বিশ্বকাপই বিরাট কোহলির শেষ টুর্নামেন্ট, ভারতে ফিরেই দেবেন অবসরের ঘোষণা !!

Published on:

WhatsApp Group Join Now

T20 বিশ্বকাপ 2024 (T20 World Cup 2024) ভারতীয় খেলোয়াড় বিরাট কোহলির (Virat Kohli) জন্য শেষ সফর হিসাবে প্রমাণিত হতে পারে। অনেক খেলোয়াড় ক্রমবর্ধমান বয়স এবং দুর্বল ফিটনেসের কারণে T20 ফর্ম্যাট থেকে অবসর ঘোষণা করতে পারেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

অথবা ২০২৬ সালের T20 বিশ্বকাপে এই অন্তর্ভুক্ত খেলোয়াড়রা আর সুযোগ নাও পেতে পারেন। এছাড়া এমন এক খেলোয়াড়ের নাম উঠে এসেছে যিনি ভারত আসার সাথে সাথে অবসর নেওয়ার বিষয়টি বিবেচনা করতে পারেন।

T20 বিশ্বকাপ ২০২৪-এ জাসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) তার মারাত্মক বোলিং দ্বারা সকলকে ভারী প্রভাবিত করেছেন। মহম্মদ শামি (Mohammed Shami) যখন বাইরে ছিলেন তখন মহম্মদ সিরাজকে (Mohammed Siraj) দ্রুত বোলার হিসাবে ভারতীয় দলের একটি বড় দায়িত্ব অর্পণ করা হয়েছিল।

তবে তিনি তার চ্যালেঞ্জগুলি মোকাবেলা করে দলে নিজের অস্তিত্ব টিকিয়ে রাখার সফলতা অর্জন করতে পারেন নি। সিরাজ T20 বিশ্বকাপ ২০২৪ এ উপস্থিত হয়েছিলেন। এমনকি ওডিআই বিশ্বকাপেও তার বোলিংয়ে ততটা ধার দেখা যায়নি।

Mohammed Siraj, T20 World Cup 2024
Mohammed Siraj

তিনি নিজের বোলিংয়ের দ্বারা নির্বাচকদের নজর কাড়তে পারেন নি। তাও তাকে ২০২৪ T20 বিশ্বকাপের (T20 World Cup 2024) জন্য ভারতীয় দলে সুযোগ দেওয়া হয়েছিল। কিন্তু তিনি কেবল ৩টি ম্যাচে ১টি উইকেট নিতে পারেন।

মোহাম্মদ সিরাজ (Mohammed Siraj) ক্যাপ্টেন রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন ভারতীয় দলের প্রথম ৩টি ম্যাচের অংশ ছিলেন, যেখানে তিনি ভালো পারফর্ম করতে পারেননি। এটি তাকে লীগ পর্যায়ে দল থেকে বেরিয়ে আসার পথ দেখিয়েছিল।
এই সময়ে সিরাজ ৩টি ম্যাচ খেলেছিলেন এবং তার খাতায় কেবল ১টি উইকেটের নাম আছে।

সিরাজ ভারতের হয়ে তিনটি ফর্ম্যাটে অবিচ্ছিন্নভাবে খেলেন। তবে, ওডিআই এবং টেস্টগুলিতে তার বোলিং পারফরম্যান্স আশ্চর্যজনকভাবে T20 ফরম্যাট থেকে ভালো। তবে গত কয়েক মাস ধরে, তাদের বোলিং স্তরটি T20 ফরম্যাটে নেমে গেছে বা T20 ফরম্যাটের বোঝা তিনি সামলাতে পারছেন না।

ভবিষ্যতে যদি, সিরাজ T20 তে ভাল বোলিং করতে না পারে, যদি তার ফর্মটি ফিরে না আসে তবে তিনি এই ফর্ম্যাট থেকে নিজেকে দূরে রাখতে পারেন। তরুণরা তাদের অনুপস্থিতিতে একটি সুযোগ পেতে পারে। দ্রুত বোলার হরষিত রানা (Harshit Rana) এবং মায়ঙ্ক যাদব (Mayank Yadav) দলে যোগ দেওয়ার ক্ষেত্রে সর্বাগ্রে রয়েছেন।

আরও পড়ুন। T20 World Cup 2024 Squad: প্রকাশ্যে আসলো টিম ইন্ডিয়ার ওয়ার্ল্ড কাপ স্কোয়াড, সুযোগ পেলেন না রিঙ্কু-গিলরা !!
About Author

Leave a Comment

2.