আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Gautam Gambhir: গৌতম গম্ভীরের আমলে দ্বিতীয় পৃথ্বী শ হওয়ার পথে এই খেলোয়াড়, ভালো পারফরম্যান্সের পরও রয়েছেন দলের বাইরে !!

Published on:

WhatsApp Group Join Now

Gautam Gambhir: গৌতম গম্ভীরের প্রধান কোচ হওয়ার পর শ্রীলঙ্কা সফরের জন্য দল ঘোষণা করা হয়েছে। ওয়ানডে সিরিজে ডাক পেয়েছেন বিরাট কোহলি ও রোহিত শর্মা। যেখানে জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত পারফর্ম করা কিছু খেলোয়াড়কে মুছে ফেলা হয়েছে। এমন পরিস্থিতিতে নির্বাচকদের বাছাইয়ে দারুণ ক্ষুব্ধ ভক্তরা।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

শ্রীলঙ্কার বিপক্ষে পৃথ্বী শ’র মতো বিপজ্জনক ব্যাট করা প্রতিভাবান খেলোয়াড়কে উপেক্ষা করেছেন গৌতি। কিন্তু এখন মনে হচ্ছে গম্ভীর (Gautam Gambhir) তাকে টিম ইন্ডিয়ার দ্বিতীয় শ বানানোর চেষ্টা করছেন। ওডিআই এবং টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারতীয় দলের স্কোয়াড ঘোষণা করেছে বিসিসিআই। দুই দলেই দেখা গেছে অনেক পরিবর্তন। দীর্ঘদিন দলের বাইরে থাকা গৌতম গম্ভীর দায়িত্ব নেওয়ার সঙ্গে সঙ্গেই ফিরেছেন তাঁর প্রিয় শ্রেয়াস আইয়ার।

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে তাকে নির্বাচিত করা হয়েছে। গত বছরের ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একটি ম্যাচ খেলেছিলেন আইয়ার। এর পর এখন তিনি ফিরেছেন।যেখানে জিম্বাবুয়ে সফরে দুর্দান্ত সেঞ্চুরি করা ওপেনার অভিষেক শর্মাকে পৃথ্বী শ-এর মতো উপেক্ষা করা হয়েছে। যা গম্ভীরের একটি চমকপ্রদ সিদ্ধান্ত। নতুন কোচ পুনর্বহাল হলে অনেক খেলোয়াড় বাদ পড়েন। পছন্দের খেলোয়াড় প্রবেশ করতেই।

Gautam Gambhir, Team India
Gautam Gambhir

ক্রিকেটে এমনটা সবসময়ই দেখা গেছে। গৌতম গম্ভীর কোচ হওয়ার পরও তেমনই কিছু দেখা গিয়েছে।আমরা আপনাকে বলি যে গম্ভীর (Gautam Gambhir) টিম ইন্ডিয়ার প্রধান কোচ হওয়ার আগে, তিনি কেকেআর-এর হয়ে উল্কার ভূমিকা পালন করেছিলেন। এবার লঙ্কা সফরের মধ্য দিয়ে যখন প্রথম সফরে যাচ্ছেন, তখন দলে বড় পরিবর্তন দেখা গেছে।অভিষেক শর্মা সেই খেলোয়াড়দের একজন যারা সুযোগ পেয়ে উন্নতি করতে পারে। কিন্তু পৃথ্বী শ-এর মতো পরের সিরিজ থেকেই তাকে দুধে মাছির মতো ছুড়ে ফেলা হয়।

শ্রীলঙ্কার বিপক্ষে বাছাই নিয়ে প্রশ্ন উঠছে। জিম্বাবুয়ে সফরে বিস্ফোরক ব্যাটিং করা অভিষেক শর্মার মতো এখন খারাপ দিন শুরু হয়েছে।যেখানে ফ্লপ হওয়া রিয়ান পরাগ উভয় সিরিজের স্কোয়াডে জায়গা পেয়েছেন। শ্রেয়াস আইয়ারকে ফিরিয়ে আনা হয়েছে। প্রশ্ন উঠছে যখন রায়ানকে রান না করেই সুযোগ দেওয়া যেতে পারে, তাহলে অভিষেককে কেন উপেক্ষা করা হল। এভাবে যদি তার প্রতি বৈষম্য চলতেই থাকে, তাহলে সেই দিন বেশি দূরে নয় যেদিন এই তরুণ খেলোয়াড়েরও পৃথ্বী শ-এর মতো অবস্থা হবে।

আরও পড়ুন। Gautam Gambhir: গম্ভীরের অহংকার ভাঙবে শ্রীলঙ্কার এই ৩ তরুণ তুর্কি, তালিকায় আছে ধোনির শিষ্য !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.