আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: শীঘ্রই অবসরের ঘোষণা দেবেন টিম ইন্ডিয়ার এই দুর্ধর্ষ খেলোয়াড়, BCCI থেকে দেওয়া হয়েছে নিষেধাজ্ঞা !!

Updated on:

WhatsApp Group Join Now

Team India: এখন পর্যন্ত ৩১৪ জন খেলোয়াড় টিম ইন্ডিয়ার হয়ে টেস্ট ক্রিকেট খেলেছেন। একই সময়ে, ২৫৬ জন খেলোয়াড়ের ওডিআইতে অভিষেক হয়েছে এবং ১১৫ জন ভারতীয় খেলোয়াড় T20 আন্তর্জাতিকে অভিষেক করেছে। তবে সবচেয়ে বড় ক্রিকেট ভক্তও এই নামগুলোর মধ্যে মাত্র কয়েকটি সম্পর্কে অবগত থাকবেন, বাকি খেলোয়াড়রা অজ্ঞাতসার অন্ধকারে হারিয়ে গেছে। একজন ভারতীয় খেলোয়াড় এখন অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন এবং শীঘ্রই এটি ঘোষণা করতে পারেন। আসুন জানি কে এই খেলোয়াড়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

আমরা টিম ইন্ডিয়ার (Team India) উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহার কথা বলছি, যিনি গত তিন বছর ধরে টিম ইন্ডিয়ার বাইরে রয়েছেন। তিনি তার শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ২০২১ সালে। তারপর থেকে তিনি তার পরবর্তী সুযোগের জন্য অপেক্ষা করছেন। কিন্তু অজিত আগারকারের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি তাকে উপেক্ষা করছে যেন তাকে নিষিদ্ধ করা হয়েছে। যে কারণে যেকোনো দিন অবসরের ঘোষণা দিতে পারেন এই খেলোয়াড়।

৩৯ বছর বয়সী ঋদ্ধিমান সাহার পক্ষে অদূর ভবিষ্যতে টিম ইন্ডিয়াতে (Team India) সুযোগ পাওয়া অসম্ভব বলে মনে হচ্ছে। ঋষভ পন্ত খেলার তিনটি ফরম্যাটেই প্রত্যাবর্তন করেছেন, যখন ইশান কিশান এবং ধ্রুব জুরেলের মতো তরুণ খেলোয়াড়রা তাদের সুযোগের অপেক্ষায় সারিতে দাঁড়িয়ে আছে। এর পাশাপাশি বিসিসিআই এটাও স্পষ্ট করে দিয়েছে যে ঋদ্ধিমান সাহা আর ভবিষ্যৎ পরিকল্পনার অংশ নন। সম্ভবত এই কারণেই তাকে দলীপ ট্রফি ২০২৪-এর জন্য নির্বাচিত করা হয়নি।

Team India

২০১০ সালে আন্তর্জাতিক ক্রিকেটে প্রবেশ করেন ঋদ্ধিমান সাহা। কিন্তু তিনি কখনোই টিম ইন্ডিয়াতে নিজের জায়গা পাকা করতে পারেননি। এই কারণেই তখন থেকে এখন পর্যন্ত মাত্র ৪০টি টেস্ট ও ৯টি ওয়ানডে ম্যাচ খেলেছেন তিনি। তার পারফরম্যান্স সম্পর্কে কথা বললে, তিনি টেস্ট ক্রিকেটের ৫৬ ইনিংসে ২৯.৪১ গড়ে ১৩৫৩ রান করেছেন।

একই সাথে ৫ ওয়ানডে ইনিংসে তার ব্যাট থেকে এসেছে মাত্র ৪১ রান। আন্তর্জাতিক ক্রিকেটে সাহা ৩টি সেঞ্চুরি ও ৬টি হাফ সেঞ্চুরি করেছেন। টেস্ট ক্রিকেটে তিনি এসব প্রতিষ্ঠা করেছেন।

আরও পড়ুন। Team India: ঋষভ পন্ত নন, এই খেলোয়াড় হবেন টিম ইন্ডিয়ার ভবিষ্যত অধিনায়ক !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.