আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: বিশ্বকাপ দলে সুযোগ না পেয়ে ভারত ছাড়ছেন এই ম্যাচ উইনার, খেলবেন অন্য দেশের জার্সি গায়ে !

Updated on:

WhatsApp Group Join Now

বর্তমানে ভারতীয় দল (Team India) ২০২৪ সালের T20 বিশ্বকাপ (T20 World Cup 2024) খেলতে মার্কিন যুক্তরাষ্ট্রে রয়েছে। এই সময়ে, সবাই আশাবাদী যে এবার টিম ইন্ডিয়া শিরোপা দখলে সফল হবে। এদিকে, ভারতীয় দলের বাইরে থাকা এই অভিজ্ঞ ব্যাটসম্যান ভারতের বাইরে গিয়ে ক্রিকেট খেলার সিদ্ধান্ত নিয়েছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

২০২৪ সালের T20 বিশ্বকাপ (T20 World Cup 2024) শুরু হতেই ক্রিকেটের উত্তেজনা শুরু হয়েছে। এই সময়ে, টিম ইন্ডিয়ার অভিজ্ঞ ব্যাটসম্যান অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane) সম্পর্কে একটি বড় আপডেট আসছে। খবরে বলা হয়েছে, কাউন্টি ক্রিকেট খেলতে ইংল্যান্ডে যেতে পারেন ভারতীয় ব্যাটসম্যানরা।

তাকে কাউন্টি চ্যাম্পিয়নশিপ ২০২৪-এ লিসেস্টারশায়ার দলের হয়ে খেলতে দেখা যাবে। যদিও অজিঙ্কা রাহানের (Ajinkya Rahane) কাউন্টি চ্যাম্পিয়নশিপ নিয়ে এখনও কোনও অফিসিয়াল খবর আসেনি। যদি রিপোর্টগুলি বিশ্বাস করা হয়, ভারতীয় দলের অভিজ্ঞ ব্যাটসম্যান অজিঙ্কা রাহানে গত বছরও কাউন্টি চ্যাম্পিয়নশিপের জন্য লেস্টারশায়ারের সাথে চুক্তি করেছিলেন।

Ajinkya Rahana, Team India
Ajinkya Rahane

যদিও জুনে খেলা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২৩ ফাইনালে তিনি টিম ইন্ডিয়ার (Team India) অংশ ছিলেন, তারপরে তিনি ওয়েস্ট ইন্ডিজ সিরিজেও সহ-অধিনায়ক হিসাবে দলে জায়গা পেয়েছিলেন। এ কারণে গত বছর অজিঙ্কা রাহানে কাউন্টি চ্যাম্পিয়নশিপে অংশ নিতে না পারলেও এবার তার খেলার সম্ভাবনা রয়েছে।

আমরা যদি ভারতীয় দলের কিংবদন্তি অজিঙ্কা রাহানের প্রথম-শ্রেণীর ক্রিকেট ক্যারিয়ারের দিকে তাকাই, তার পরিসংখ্যান দুর্দান্ত। তিনি ১৮৮টি ম্যাচে ৪৫.৭৬ গড়ে ১৩২২৫ রান করেছেন, যার মধ্যে তিনি ৩৯টি সেঞ্চুরি এবং ৫৭টি হাফ সেঞ্চুরি করেছেন।

২৬৫ রানের অপরাজিত ইনিংসটি প্রথম-শ্রেণীর ক্রিকেটে তার খেলা সবচেয়ে বড় ইনিংস। আমরা যদি তার টেস্ট ক্রিকেটের পরিসংখ্যান দেখি, সেখানেও অভিজ্ঞ ব্যাটসম্যান অজিঙ্কা রাহানের পরিসংখ্যান অসাধারণ। ৮৫টি টেস্ট ম্যাচের ১৪৪ ইনিংসে তিনি ৫০৭৭ রান করেছেন।

T20 ফরম্যাটেও তার রান পরিসংখ্যান চমৎকার। তিনি ২৬২টি ম্যাচে ১২১.৬৭ এর স্ট্রাইক রেটে ৬৩৮৩ রান করেছেন। তিনি তার T20 ক্যারিয়ারে ৬৪৭ টি চার এবং ১৪১ টি ছয়ের সাহায্যে ৪৩ টি হাফ সেঞ্চুরি এবং 2 সেঞ্চুরি করেছেন।

আরও পড়ুন। Team India: ভারতীয় দলের হেড কোচ হিসাবে গৌতম গম্ভীরকে নির্বাচন করার আগে BCCI-কে সতর্ক করলেন সৌরভ গাঙ্গুলী, দিলেন বড় বয়ান !!
About Author

Leave a Comment

2.