আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs BAN: বাংলাদেশ সিরিজের আগেই অবসর নিতে বাধ্য হলেন এই অভিজ্ঞ খেলোয়াড় !!

Updated on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়া বাংলাদেশের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজের জন্য প্রস্তুত হচ্ছে (IND vs BAN)। কিন্তু এরই মধ্যে একটি চমকপ্রদ খবর বেরিয়ে এসেছে, যা শুনে হতবাক রোহিত-বিরাট সহ গোটা ক্রিকেট বিশ্ব। খেলার একজন অভিজ্ঞ খেলোয়াড় বাধ্য হয়ে অবসরের ঘোষণা দিয়েছেন। আসুন আমরা আপনাকে বলি কে এই খেলোয়াড় এবং কেন তিনি অবসরের ঘোষণা দিয়েছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ইংল্যান্ডের অলরাউন্ডার মঈন আলী। তিনি বলেন, তার মধ্যে এখনো অনেক ক্রিকেট বাকি আছে। কিন্তু অস্ট্রেলিয়ার বিপক্ষে সাদা বলের সিরিজে নির্বাচিত না হওয়ায় হতাশ হয়ে অবসরের ঘোষণা দিতে বাধ্য হয়েছেন তিনি। নিজের ক্রমবর্ধমান বয়সের কথা উল্লেখ করে অবসরের সিদ্ধান্তকেও ন্যায্যতা দিয়েছেন তিনি।

Ind Vs Ban

৩৭ বছর বয়সী মঈন আলী ডেইলি মেইলকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন যে তার এখন যথেষ্ট বয়স হয়েছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজেও তাকে নির্বাচিত করা হয়নি। তিনি একটি চমকপ্রদ প্রকাশও করেছেন এবং বলেছেন যে ইসিবি তাকে বলেছে যে তিনি ইংল্যান্ডের জন্য যথেষ্ট ক্রিকেট বেছে নিয়েছেন, এখন পরবর্তী প্রজন্মকে সুযোগ দেওয়ার পালা এসেছে। তাই অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। তবে, মঈনও স্বীকার করেছেন যে তার মধ্যে এখনও অনেক ক্রিকেট বাকি আছে এবং তিনি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলতে থাকবেন।

মঈন আলীর আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার সম্পর্কে কথা বলতে গেলে, তিনি ২০১৪ সালে ইংল্যান্ডের হয়ে অভিষেক করেছিলেন। তার ১০ বছরের ক্যারিয়ারে তিনি ৬৮টি টেস্ট, ১৩৮টি ওয়ানডে এবং ৯২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। টেস্টে মঈন ২৮ গড়ে ৩০৯৪ রান করেছেন এবং ২০৪ উইকেট নিয়েছেন। একই সময়ে, ওডিআইতে তিনি ২৩৫৫ রান করেন এবং ১১১ উইকেটও নেন, যেখানে তিনি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১২২৯ রান করেন এবং ৫১ উইকেট তার নামে রেকর্ড করেন।

আরও পড়ুন । IND vs BAN: প্রকাশ্যে আসলো বাংলাদেশের বিরুদ্ধে ভারতের প্রথম ম্যাচের একাদশ, দলে জায়গা হারালেন কুলদীপ সহ এই খেলোয়াড়রা !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.