আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 World Cup 2024: T20 বিশ্বকাপের সময় এই দলটি খেলো বড় ধাক্কা, টুর্নামেন্টের মাঝখানে অধিনায়কত্ব ছেড়ে দিলেন দলের ক্যাপটেন !!

Published on:

WhatsApp Group Join Now

T20 বিশ্বকাপ ২০২৪-এর দ্বিতীয় পর্ব অর্থাৎ সুপার ৮ পর্ব ১৯ জুন থেকে শুরু হতে চলেছে। গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে পাকিস্তান, শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডের মতো বড় দলগুলো। একই সঙ্গে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশ পরবর্তী পর্যায়ে জায়গা করে নিয়ে সবাইকে চমকে দিয়েছে। সুপার ৮-এ জায়গা করে নেওয়া দলগুলিকেও ২টি আলাদা গ্রুপে ভাগ করা হয়েছে এবং প্রত্যেককে ৩টি করে ম্যাচ খেলতে হবে। কিন্তু এর মধ্যেই বেরিয়ে এসেছে চমকপ্রদ খবর। বিশ্বকাপ (T20 World Cup 2024) এর মধ্যেই অধিনায়কত্ব থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত ঘোষণা করে সবাইকে অবাক করে দিয়েছেন একজন অভিজ্ঞ অধিনায়ক। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

২০২৪ সালের T20 বিশ্বকাপে নিউজিল্যান্ড দলের পারফরম্যান্স বিশেষ কিছু হয়নি। গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে তারা। দলের এই বাজে পারফরম্যান্সের পর অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন কেন উইলিয়ামসন। তিনি আরও বলেছিলেন যে তিনি আর ২০২৪-২৫ মরসুমের কেন্দ্রীয় চুক্তির অংশ হবেন না।

ইতিমধ্যে উইলিয়ামসন (Kane Williamson) টেস্ট ফরম্যাটে নিউজিল্যান্ডের অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন। একই সঙ্গে এখন T20 বিশ্বকাপের পর এই ফরম্যাটেও দলের নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। ৩৩ বছর বয়সী কেন উইলিয়ামসন নিউজিল্যান্ডের হয়ে ৩৫০ টিরও বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন।

T20 World Cup 2024: Kane Williamson
Kane Williamson

টেস্ট, ওয়ানডে ও T20 এই তিন ফরম্যাটেই তিনি জাতীয় দলের অধিনায়কত্ব করেছেন। এমন পরিস্থিতিতে উইলিয়ামসনও (Kane Williamson) নিউজিল্যান্ডের হয়ে খেলা বন্ধ করে দেবেন বলে সন্দেহ করেছিলেন কিছু ভক্ত। তিন ফরম্যাটেই কিউই দলের প্রতিনিধিত্ব চালিয়ে যাওয়ার বিষয়টি স্পষ্ট করে দিয়েছেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান। নিউজিল্যান্ডের ক্রিকেট ভক্তদের জন্য এটি একটি বড় স্বস্তির খবর।

কেন উইলিয়ামসন নিউজিল্যান্ডের হয়ে দারুণ কেরিয়ার করেছেন। তিনি ১০০ টেস্ট ম্যাচে ৫৪.৯৯ গড়ে ৮৭৪৩ রান করেছেন। এই সময়ের মধ্যে, তিনি ৬টি ডাবল সেঞ্চুরি, ৩২টি সেঞ্চুরি এবং ৩৪টি হাফ সেঞ্চুরি করেছেন। এর বাইরে উইলিয়ামসন ১৬৫টি ওয়ানডেতে ৪৮.৩ গড়ে ৬৮১১ রান এবং ৯৩টি T20 আন্তর্জাতিকে ২৫৭৫ রান করেছেন। সাদা বলের ক্রিকেটে তার নামে ৬৩টি হাফ সেঞ্চুরি ও ১৩টি সেঞ্চুরি রয়েছে। এছাড়া কেন উইলিয়ামসনেরও রয়েছে আইপিএলে খেলার দীর্ঘ অভিজ্ঞতা।

আরও পড়ুন। T20 World Cup 2024: T20 বিশ্বকাপের কোনো ম্যাচে সঞ্জুকে প্লেয়িং ইলেভেনে না নেওয়ার আসল কারণ জানালেন হরভজন সিং !!
About Author

Leave a Comment

2.