আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

ঋষভ পন্থের মত অস্ট্রেলিয়ার দুঃস্বপ্ন হয়ে উঠতে পারেন এই ব্যাটসম্যান, ক্যাঙ্গারুদের চেনাবেন নিজের জাত !!

Updated on:

WhatsApp Group Join Now

নিউজিল্যান্ডের সাথে ৩ ম্যাচের টেস্ট সিরিজের পরে, টিম ইন্ডিয়াকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বর্ডার গাভাস্কার ট্রফি খেলতে হবে। এই সিরিজে অস্ট্রেলিয়ার মাথা ব্যথার কারণ হতে পারেন ঋষভ পন্ত । তাই অস্ট্রেলিয়ান বোলারদের কষ্ট দিতে পারেন আরও একজন ব্যাটসম্যান। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

বর্ডার গাভাস্কার ট্রফিতে এই খেলোয়াড়ের পারফরম্যান্স দুর্দান্ত ছিল কিন্তু বর্তমানে টিম ইন্ডিয়া অ্যাকশনের বাইরে। অস্ট্রেলিয়া সফরে এই খেলোয়াড়কে দলে অন্তর্ভুক্ত করা হলে টিম ইন্ডিয়া অনেক শক্তি পাবে।টেস্ট ক্রিকেটে ঋষভ পান্তের পারফরম্যান্স দারুণ। ভারত ছাড়াও বিদেশের মাটিতেও দুর্দান্ত ইনিংস খেলেছেন ঋষভ পন্ত। এর পাশাপাশি গত অস্ট্রেলিয়া সফরে তার পারফরম্যান্স ছিল দারুণ। গাব্বায় খেলা তার ৮৯ রানের অপরাজিত ইনিংস আজ পর্যন্ত কোনো ক্রিকেটপ্রেমী ভুলতে পারেনি।

Img 20241014 161348 14818274161625987794, , ঋষভ পন্থের মত অস্ট্রেলিয়ার দুঃস্বপ্ন হয়ে উঠতে পারেন এই ব্যাটসম্যান, ক্যাঙ্গারুদের চেনাবেন নিজের জাত !!

টেস্ট ক্রিকেটে তার নির্ভীক ব্যাটিং অস্ট্রেলিয়ার জন্য সমস্যা হয়ে দাঁড়ায়। কিন্তু সেই সফরে আরও একজন ব্যাটসম্যান ছিলেন যিনি অস্ট্রেলিয়ান বোলারদের অনেক কষ্ট দিয়েছিলেন, সেই অভিজ্ঞ ভারতীয় খেলোয়াড়ের নাম চেতেশ্বর পূজারা।চেতেশ্বর পূজারা সম্প্রতি টিম ইন্ডিয়ার বাইরে রয়েছেন এবং টিম ম্যানেজমেন্টও তাকে অগ্রাধিকার দিচ্ছে না। তবে অস্ট্রেলিয়া সফরে তাকে দলে অন্তর্ভুক্ত করা হলে তিনি টিম ইন্ডিয়ার জন্য গুরুত্বপূর্ণ প্রমাণিত হতে পারেন।

ঋষভ পন্তের মতোই বর্ডার গাভাস্কার ট্রফিতে তাঁর পারফরম্যান্স দুর্দান্ত। ভারতের হয়ে খেলে, পূজারা বর্ডার গাভাস্কার ট্রফিতে ৫২.৮২ এর দুর্দান্ত গড়ে ২০৩৩ রান করেছেন। উল্লেখ্য, বর্তমানে বিরাট কোহলির পরেই তালিকায় রয়েছে তাঁর নাম।ভারতীয় ব্যাটসম্যান রাহুল দ্রাবিড়ের অবসরের পর, যাকে ক্রিকেটের প্রাচীর বলা হয়, চেতেশ্বর পূজারা টিম ইন্ডিয়ার হয়ে টেস্ট ক্রিকেটে তিন নম্বর স্থান দখল করেন।

তিনিও একই স্টাইলে ব্যাটিং করেছিলেন কিন্তু দুর্বল পারফরম্যান্স এবং টিম ম্যানেজমেন্টের কারণে তাকে দল থেকে বাদ পড়তে হয়। তবে তিনি টিম ইন্ডিয়ার হয়ে টেস্ট ক্রিকেটে ভালো পারফর্ম করেছেন। আমরা আপনাকে বলি যে পূজারা টিম ইন্ডিয়ার হয়ে ১০৩টি টেস্ট ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি ১৭৬ ইনিংসে ৪৩.৬০ গড়ে ৭১৯৫ রান করেছেন। এই সময়ের মধ্যে, তিনি তার ব্যাট দিয়ে ১৯ সেঞ্চুরিও করেছেন।

About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.