আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: ভারত জিতুক বা হারুক, এই ৩ খেলোয়াড় একসঙ্গে নিতে চলেছেন অবসর, এই কারণে আর দেখা যাবে না মাঠে !!

Updated on:

WhatsApp Group Join Now

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শিরোপা লড়াইয়ের প্রস্তুতি নিচ্ছে ভারতীয় দল (Team India) । ২৯ জুন বার্বাডোসে ভারত-দক্ষিণ আফ্রিকার মধ্যে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। ২৯ জুন, তিন ভারতীয় খেলোয়াড়কে শেষবারের মতো T20 খেলতে দেখা যাবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ভারত জিতলেও বা শিরোপা হারলেও তিনজন খেলোয়াড়কে তাদের ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলতে দেখা যেতে পারে। ২৯ শে জুনের পর, টিম ইন্ডিয়ার সবচেয়ে অভিজ্ঞ ত্রয়ীকে T20 ফর্ম্যাটে আর কখনও একসঙ্গে দেখা যাবে না।

২০২৪ সালের T20 বিশ্বকাপের (T20 World Cup 2024) ফাইনালের পরেই অবসর নিতে পারেন টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) । ধারণা করা হচ্ছে এই ICC T20 বিশ্বকাপের ফাইনাল ম্যাচই হবে তার শেষ ম্যাচ।

রোহিতের ক্রমবর্ধমান বয়স এবং দুর্দান্ত পারফরম্যান্স সত্ত্বেও তরুণ খেলোয়াড়রা সুযোগ না পাওয়ার কারণে তার অবসর নিয়ে জল্পনা চলছে। রোহিত শর্মার (Rohit Sharma) ওপেনার হিসাবে দলে উপস্থিতির জন্য শুভমান গিল (Shubhman Gill) , যশস্বী জয়সওয়াল (Yashasvi Jayaswal) এবং ঋতুরাজ গায়কওয়াড় (Ritutraj Gaikwad) ওপেনার হিসাবে সুযোগ পাচ্ছেন না।

তাই অন্তত T20 থেকে তার অবসর নেওয়ার সম্ভাবনা রয়েছে। যদি T20 বিশ্বকাপে হিটম্যানের পারফরম্যান্সের দিকে তাকানো হয়, তবে সাত ম্যাচে তিনি ২৪৮ রান করেছেন। রোহিত শর্মা ছাড়াও টিম ইন্ডিয়ার হয়ে T20 ক্রিকেট শেষবারের মতো খেলতে পারেন বিরাট কোহলি (Virat Kohli) ।

Rohit Sharma, Virat Kohli And Ravindra Jadeja, Team India
Rohit Sharma, Virat Kohli And Ravindra Jadeja

বিরাট বর্তমানে ভারতের হয়ে T20 টুর্নামেন্ট খেলছেন। তবে তিনি এই ফরম্যাট থেকে অবসর নিতে পারেন। কারণ তার কারণে অনেক তরুণ খেলোয়াড় যারা মেধাবী তারা ভারতীয় দলে জায়গা পাচ্ছেন না।

তাই তিনি অবসর নিতে পারেন। বিশ্বকাপে তার পারফরম্যান্স সম্পর্কে কথা বলতে গেলে, বিরাট ৭ ইনিংসে মাত্র ৭৫ রান করেছেন যার মধ্যে তার সেরা স্কোর ছিল ৩৭ রান। এই সময়ের মধ্যে তার গড় স্কোর ছিল ১০।

বিরাট ও রোহিত ছাড়াও ২০২৪ সালের T20 বিশ্বকাপের ফাইনাল রবীন্দ্র জাদেজারও (Ravindra Jadeja) শেষ ম্যাচ। এই কারণে এটাই তার ক্যারিয়ারের শেষ ম্যাচ বলা হচ্ছে। কারণ বর্তমানে তার বয়স ৩৭ বছর। এছাড়াও, এই T20 তে তার পারফরম্যান্সও সাম্প্রতিক সময়ে ভারতীয় দলের (Team India) জন্য বিশেষ কিছু ছিল না।

তাই তিনি T20 ক্রিকেট বিশ্বকাপের পর বিদায় নিতে পারে। যদি চলতি T20 বিশ্বকাপে জাদেজার পারফরম্যান্সের দিকে তাকানো হয়, তবে সামগ্রিকভাবে জাদেজা ৭ ম্যাচে মাত্র ৩৩ রান করেছেন। যাতে তিনি মাত্র একটি উইকেট নেন।

আরও পড়ুন। Team India: ভারত জিতুক বা হারুক, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষবারের মতন টিম ইন্ডিয়ার জার্সিতে মাঠে নামতে চলেছেন এই কিংবদন্তি প্লেয়ার !!
About Author

Leave a Comment

2.