আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: গৌতম গম্ভীরের প্রধান কোচ হওয়ার খবর শুনে মাথায় হাত এই ৩ প্লেয়ারের, আতঙ্কে দিলেন অবসরের ঘোষণা !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতীয় দলের (Team India) প্রধান কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) ২০২৪ সালের T20 বিশ্বকাপের পরে পদত্যাগ করবেন। খবরে বলা হয়েছে, ভারতীয় দলের প্রধান কোচ হবেন গৌতম গম্ভীর (Gautam Gambhir) । কোচ হওয়ার দৌড়ে গম্ভীর অনেকটাই এগিয়ে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

গম্ভীর কোচ হওয়ার সাথে সাথে টিম ইন্ডিয়াতে অনেক খেলোয়াড়ের প্রত্যাবর্তনও নিশ্চিত বলে মনে করা হচ্ছে। অনেক খেলোয়াড় তাদের অবসর ঘোষণা করতে পারেন। সুত্রের খবরে এমন তিনজন ভারতীয় খেলোয়াড়ের কথা বেরিয়ে এসেছে যারা গম্ভীর কোচ হওয়ার সাথে সাথে তাদের অবসর ঘোষণা করতে পারেন।

তালিকায় রয়েছে ২ ব্যাটসম্যান ও ১ ফাস্ট বোলারের নাম। বর্তমানে ভারতীয় দল থেকে অনেক দূরে ইশান্ত শর্মা (Ishant Sharma) । ইশান্তের ভারতীয় দলে ফেরার পথ সুদূরপ্রসারী বলে মনে হচ্ছে না। গৌতম গম্ভীর (Gautam Gambhir) কোচ হওয়ার সঙ্গে সঙ্গে তরুণ খেলোয়াড়দের আরও সুযোগ দেওয়া হবে।

এমন পরিস্থিতিতে ইশান্ত অবসরের ঘোষণা দিতে পারেন। সম্প্রতি, IPL ২০২৪-এ দিল্লি ক্যাপিটালসের (DC) হয়ে দুর্দান্ত বোলিং করেছেন ইশান্ত। কিন্তু মৌসুমের মাঝপথেই চোটের শিকার হন তিনি। ইশান্ত ভারতের হয়ে ১০৫টি টেস্ট ম্যাচে ৩১১ উইকেট নিয়েছেন।

যেখানে তিনি ৮০টি ওডিআই ম্যাচে ১১৫ জন ব্যাটসম্যানকে আউট করেছেন। ১৪টি T20 ম্যাচে ৮টি উইকেট নিয়েছেন ইশান্ত। তিনি ২০২১ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের হয়ে তার শেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন।

রঞ্জি ট্রফি ২০২৩-২৪ থেকে রানের খরার মুখোমুখি হওয়া তারকা ব্যাটসম্যান অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane) তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন। এটা বিশ্বাস করা হচ্ছে যে গম্ভীর কোচ হওয়ার সাথে সাথে রাহানে তার অবসরের ঘোষণাও দেবেন।

Ishant Sharma, Ajinkya Rahane And Wriddhiman Saha, Team India
Ishant Sharma, Ajinkya Rahane And Wriddhiman Saha

রাহানের জায়গায়, গম্ভীর তরুণ খেলোয়াড়দের আরও সুযোগ দিতে চান, যারা ভবিষ্যতে ভারতীয় দলের জন্য প্রস্তুত হতে পারে। রাহানের IPL ২০২৪ও খারাপ ছিল। CSK-র হয়ে অনেক ম্যাচেই খারাপ ব্যাটিং করেছেন। IPL ২০২৪-এ, তিনি ১৩টি ম্যাচে ২০.১৭ গড়ে ২৪২ রান করেছিলেন।

ভারতের হয়ে তার শেষ সফর ছিল ওয়েস্ট ইন্ডিজে, যেখানে রাহানে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলার সুযোগ পেয়েছিলেন। কিন্তু এরপর দল থেকে উপেক্ষিত হন রাহানে।

এখনও পর্যন্ত, তিনি ভারতের হয়ে ৮৫টি টেস্ট ম্যাচে ৫০৭৭ রান করেছেন, যেখানে ৯০টি ওডিআই ম্যাচে তাঁর ২৯৬২ রান রয়েছে। ২০টি T20 ম্যাচ খেলার সময় তিনি তার ব্যাট দিয়ে ৩৭৫ রান করেছেন।

উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহাও (Wriddhiman Saha) আজকাল ভারতীয় দল থেকে দূরে। বহু বছর ধরে ভারতের হয়ে টেস্টে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করা এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের পক্ষে ঋষভ পন্থ (Rishav Pant) এবং ধ্রুব জুরেলের (Dhruv Jurel) জায়গায় সুযোগ পাওয়া কঠিন।

গৌতম গম্ভীরও ভারতীয় দলে (Team India) সাহার জায়গায় পান্ত ও জুরেলকে সমর্থন করতে চান। এমন পরিস্থিতিতে সাহাকেও অবসর নিতে হতে পারে। সাহা IPL ২০২৪-এ গুজরাট টাইটানসের (GT) হয়েও খারাপ পারফর্ম করেছিলেন। ভারতের হয়ে ৪০টি টেস্ট ম্যাচ খেলা সাহা ২৯.৪১ গড়ে ১৩৫৩ রান করেছেন, যেখানে ৯টি ওডিআই ম্যাচে ১৩.৬৬ গড়ে ৪১ রান করেছেন।

আরও পড়ুন। Team India: শেষ মুহূর্তে প্রতারিত হলেন গৌতম গম্ভীর, কাছের বন্ধুকেই টিম ইন্ডিয়ান নতুন কোচ করতে চলেছেন জয় শাহ !!
About Author

Leave a Comment

2.