আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: আসন্ন ওডিআই বিশ্বকাপে শচীন-দ্রাবিড়ের ছেলেদের দলে জায়গা দেবেন গম্ভীর, শামির ভাইও পেতে চলেছেন সুযোগ !!

Published on:

WhatsApp Group Join Now

সম্প্রতি আমেরিকা যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত T20 বিশ্বকাপে রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে জয়লাভ করেছে টিম ইন্ডিয়া (Team India)। তবে এই T20 বিশ্বকাপ শিরোপা জয়ের পর, টিম ইন্ডিয়ার পরবর্তী বড় লক্ষ্য হল ২০২৭ সালে অনুষ্ঠিতব্য ওডিআই বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়া। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

২০২৭ সালের ওডিআই বিশ্বকাপ টুর্নামেন্ট দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হবে। তবে বর্তমানে, ভারতীয় দলে এমন অনেক অভিজ্ঞ খেলোয়াড় রয়েছেন যাদের জন্য ২০২৭ বিশ্বকাপ পর্যন্ত টিম ইন্ডিয়ার অংশ থাকা খুব কঠিন হতে পারে। যার কারণে কিছু মিডিয়া রিপোর্ট দাবি করছে যে নির্বাচক কমিটি শচীন-দ্রাবিড়ের ছেলের পাশাপাশি মহম্মদ শামির ছোট ভাইকে আসন্ন বিশ্বকাপে সুযোগ দেওয়া হবে।

রোহিত শর্মাকে (Rohit Sharma) হয়তো ২০২৭ বিশ্বকাপ পর্যন্ত টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়কত্ব করতে দেখা যাবে না। এমন পরিস্থিতিতে রোহিত শর্মার জায়গায় টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়কত্ব পেতে পারেন শুভমান গিল (Shubman Gill)। শুভমান গিল আগেও টিম ইন্ডিয়াকে অনেক ম্যাচে নেতৃত্ব দিয়েছেন।

Team India
Team India

শচীন টেন্ডুলকারের ছেলে অর্জুন টেন্ডুলকার এবং রাহুল দ্রাবিড়ের ছেলে সামিত দ্রাবিড় শুভমান গিলের অধিনায়কত্বে আসন্ন বিশ্বকাপে অভিষেকের সুযোগ পেতে পারেন। এই দুই প্রাক্তন কিংবদন্তি খেলোয়াড়ের ছেলেরা ২০২৭ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার (Team India) হয়ে খেলার সুযোগ পেতে পারে শুধুমাত্র যদি তারা দুজনেই ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিকভাবে ভাল পারফর্ম করে।

২০২৩ সালের বিশ্বকাপে টিম ইন্ডিয়ার হয়ে সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন মহম্মদ শামি। এমতাবস্থায়, মহম্মদ শামির বর্তমান ফিটনেস স্তর এবং তার ক্রমবর্ধমান বয়স বিবেচনা করে, নির্বাচক কমিটি মহম্মদ শামির ছোট ভাই মহম্মদ কাইফকে খেলার সুযোগ দিতে পারে BCCI। মোহাম্মদ কাইফ এখনও পর্যন্ত ঘরোয়া ক্রিকেটে শুধু বাংলার হয়েই খেলছেন।

২০২৭ সালের বিশ্বকাপের জন্য টিম ইন্ডিয়ার সম্ভাব্য স্কোয়াড: শুভমান গিল, রুতুরাজ গায়কওয়াড়, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল, ঋষভ পন্থ, সামিত দ্রাবিড়, হার্দিক পান্ডিয়া, অর্জুন টেন্ডুলকার, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, মহম্মদ কাইফ ও জসপ্রিত বুমরাহ।

আরও পড়ুন। Team India: এই ৪ জন খেলোয়াড়কে শ্রীলঙ্কা সফরে জায়গা দিয়ে বড় ভুল করেছেন রোহিত-গম্ভীর, ভুল না শোধরালে চ্যাম্পিয়ন্স ট্রফি হারবে টিম ইন্ডিয়া !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.